বাংলা নিউজ > ময়দান > IND vs WI: পরের ম্যাচ কি রোহিত খেলতে পারবেন, বড় আপডেট দিল BCCI
রোহিত শর্মা।

IND vs WI: পরের ম্যাচ কি রোহিত খেলতে পারবেন, বড় আপডেট দিল BCCI

  • ১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে দ্বিতীয় ওভারে আলজারি জোসেফের বলে বাউন্ডারি হাঁকানোর পর রোহিত পিঠে ব্যথা অনুভব করেন। ফিজিও কমলেশ জৈন মাঠে আসেন। তাঁর সঙ্গে মাঠে কথোপকথনের পরে, রোহিত মাঠের বাইরে চলে যান।

সেন্ট কিটসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ব্যাট করার সময়ে ভারত অধিনায়ক রোহিত শর্মা পিঠে খিঁচ লাগে। যার জেরে ১১ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন তিনি। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে যে, ‘মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন রোহিত।’ তবে সূত্রের খবর, রোহিত সম্ভবত খেলতে পারবন।

১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে দ্বিতীয় ওভারে আলজারি জোসেফের বলে বাউন্ডারি হাঁকানোর পর রোহিত পিঠে ব্যথা অনুভব করেন। ফিজিও কমলেশ জৈন মাঠে আসেন। তাঁর সঙ্গে মাঠে কথোপকথনের পরে, রোহিত মাঠের বাইরে চলে যান।

রোহিত আশা প্রকাশ করেছেন যে, তিনি শনিবার ফ্লোরিডায় অনুষ্ঠিত চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচের সম্ভবত খেলতে পারবেন। ৬ এবং ৭ অগস্ট সিরিজের চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ হবে ফ্লোরিডায়। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে থাকার পর রোহিত বলেছেন, ‘(আমার শরীর) এই মুহূর্তে ভালো লাগছে। আমাদের সামনের ম্যাচের কয়েক দিন আছে তাই আমি সম্ভবত ভালো থাকব।’

আরও পড়ুন: ভিডিয়ো-উইন্ডিজ বোলারদের নিয়ে ছেলেখেলা সূর্যের, চোখ ধাঁধিয়ে গেল তাঁর শটে

রোহিতের আগে, ভারত পেসার হার্ষাল প্যাটেল চোট পেয়েছিলেন। পাঁজরের চোটের কারণে দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি থেকে বাদ পড়েন তিনি। মঙ্গলবার রবীন্দ্র জাদেজাকে বিশ্রাম দিয়ে ভারত দীপক হুডাকে খেলার সুযোগ করে দেয়। যিনি সম্প্রতি হাঁটুর চোট সারিয়ে প্রত্যাবর্তন করেছেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওডিআই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল অধিনায়ক রোহিতকে। এর আগে, করোনায় আক্রান্ত হয়ে জুলাইয়ে এজবাস্টন টেস্টে খেলতে পারেননি।

আরও পড়ুন: মাত্র ১১ করে চোট পেয়ে মাঠ ছাড়লেও, কোহলির বড় রেকর্ড ভাঙলেন রোহিত

মঙ্গলবার টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠায় ভারত। প্রথমে ব্যাট করে উইন্ডিজ ৫ উইকেটে ১৬৪ রান করে। কাইল মায়ের্স ৫০ বলে ৭৩ রানের দুরন্ত ইনিংস খেলেন। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রভম্যান পাওয়েলের ২৩ রান। আসলে মায়ের্স ছাড়া বাকি ব্যাটাররা সে ভাবে আহামরি কিছু করতে পারেননি। ভারতের হয়ে ২ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার। ১টি করে উইকেট নিয়েছেন হার্দিক পাণ্ডিয়া এবং আর্শদীপ সিং।

জবাবে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ৫ বলে ১১ করে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে ফিরে গেলে চাপে পড়ে যায় ভারত। তখন দলের রান ১৯। কিন্তু এ দিন হাল ধরেন সূর্য। তাঁর ৪৪ বলে ৭৬ রানের হাত ধরেই জয়ের পথে ফেরে ভারত। এ ছাড়া ঋষভ পন্ত ২৬ বলে ৩৩ করে অপরাজিত থাকেন। শ্রেয়স আইয়ার ২৭ বলে ২৪ করেন। ১৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৫ করে ভারত। এ দিনের ম্যাচ জিতে সিরিজে ২-১ এগিয়ে গেল ভারত।

বন্ধ করুন