বাংলা নিউজ > ময়দান > Ind Women vs Eng Women: মাঠ ভেজা ছিল, ফিল্ডার চোট পেয়েছে- ইংল্যান্ডের কাছে ৯ উইকেটে উড়ে গিয়ে সরব হরমন
ইংল্যান্ডের কাছে প্রথম টি-টোয়েন্টিতে ৯ উইকেটে হারল ভারত।

Ind Women vs Eng Women: মাঠ ভেজা ছিল, ফিল্ডার চোট পেয়েছে- ইংল্যান্ডের কাছে ৯ উইকেটে উড়ে গিয়ে সরব হরমন

  • ম্যাচ শুরুর আগে মুষুলধারে বৃষ্টি হয়। যা জেরে মাঠ পুরো ভিজে যায়। এবং টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে বেশ সমস্যায় পড়ে ভারতীয় টিম। ভারতের মেয়েরা সে ভাবে কেউ ক্রিজেই দাঁড়াতে পারেননি। ৩০ রানের গণ্ডিই কেউ টপকাতে পারেননি।

কমনওয়েলথ গেমসের পর ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম বার ২২ গজে নেমেছিলেন হরমনপ্রীত কাউররা। তবে শুরুতেই বাজে ভাবে ধাক্কা খেল ভারতের মেয়েরা। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ৯ উইকেটে হেরে বসে থাকল হরমনপ্রীতের দল। আর ম্যাচ হেরে গুচ্ছ অজুহাত দিতে বসলেন ভারতের অধিনায়ক। তিনি দাবি করেছেন, মাঠ খারাপ ছিল। মাঠ পুরো ভেজা ছিল। খেলার জন্য ১০০ শতাংশ যোগ্যই ছিল না সেই মাঠ।

প্রসঙ্গত, ম্যাচ শুরুর আগে মুষুলধারে বৃষ্টি হয়। যা জেরে মাঠ পুরো ভিজে যায়। এবং টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে বেশ সমস্যায় পড়ে ভারতীয় টিম। ভারতের মেয়েরা সে ভাবে কেউ ক্রিজেই দাঁড়াতে পারেননি। ৩০ রানের গণ্ডিই কেউ টপকাতে পারেননি। সর্বোচ্চ রান দীপ্তি শর্মার। ২৪ বলে অপরাজিত ২৯ রান করেছেন তিনি। এ ছাড়া স্মৃতি মান্ধানা ২৩ এবং অধিনায়ক হরমনপ্রীত কাউর ২০ করেছেন। বাকিরা ২০ রানের গণ্ডি টপকাননি। যার নিটফল, ভারতের মেয়েরা ২০ ওভারে ৭ উইকেটে ১৩২ রান করে। ইংল্যান্ডের সারা গ্লেন ৪ উইকেট তুলে নেন।

আরও পড়ুন: ইংল্যান্ডের ১৮ বছরের যুবতীর শিকার ভারতের ছয় ব্যাটার! বিশ্ব ক্রিকেটের নজরে রিয়ানা

ব্যাটারদের ব্যর্থতার পর ভারতের বোলাররাও আহামরি পারফরম্যান্স করতে পারেননি।তাই রান তাড়া করতে নেমে সহজেই ৪২ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ডের মেয়েরা। ওপেন করতে নেমে সোফিয়া ডাঙ্কলের ৪৪ বলে অপরাজিত ৬১ রানই ইংল্যান্ডকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেয়। এ ছাড়াও ২০ বলে ৩২ রান করেছেন এলিস ক্যাপসি। ওপেন করতে নেমে ড্যানি ওয়েট ১৬ বলে ২৪ রান করে আউট হয়ে গিয়েছিলেন। ভারতের হয়ে এই একমাত্র উইকেটটি নেন স্নেহ রানা। ১৩ ওভারেই ১ উইকেট হারিয়ে ১৩৪ করে ফেলে ইংল্যান্ড।

আরও পড়ুন: ভারতের ড্রেসিংরুমে বাজানো যাবে না গান, রানির মৃত্যুশোকে জারি হল ফতোয়া, রিপোর্ট

ম্যাচ হেরে মাঠের অবস্থা নিয়ে সরব হন ভারত অধিনায়ক হরমনপ্রীত কাউর। তিনি পরিষ্কার বলেন, ‘আমরা যেমনটা আশা করেছিলাম, সেই অনুযায়ী রান করতে পারিনি। আমার মনে হয়েছে, আমরা জোর করেই খেলেছি, কারণ মাঠ খেলার জন্য ১০০ শতাংশ যোগ্য ছিল না। আমি খুশি যে, মেয়েরা চেষ্টা করেছে এবং চোট পাওয়ার সম্ভাবনা থাকা সত্ত্বেও তারা খেলেছে। দলে এমন সতীর্থ থাকা জরুরি, যারা যে কোনও পরিস্থিতিতে খেলবে। মাঠে খেলার মতো জায়গায় ছিল না। ফিল্ড খুব ভেজা ছিল এবং চট পাওয়ার সম্ভাবনা ছিল। এমন কী আমাদের একজন ফিল্ডারের চোটও লেগেছে। যে কারণে আমাদের একজন বোলার কম খেলেছে।’

বন্ধ করুন