বাংলা নিউজ > ময়দান > Indian Men’s Hockey Team: আপাতত অন্তর্বর্তীকালীন কোচ বাছল হকি ইন্ডিয়া, দায়িত্ব পেলেন জন এবং কারিয়াপ্পা

Indian Men’s Hockey Team: আপাতত অন্তর্বর্তীকালীন কোচ বাছল হকি ইন্ডিয়া, দায়িত্ব পেলেন জন এবং কারিয়াপ্পা

আপাতত অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ করল হকি ইন্ডিয়া।

জানুয়ারিতে বিশ্বকাপে ভারতের হতাশাজনক প্রদর্শনের পরিপ্রেক্ষিতে প্রধান কোচ গ্রাহাম রিড, বিশ্লেষণাত্মক কোচ গ্রেগ ক্লার্ক এবং বৈজ্ঞানিক উপদেষ্টা মিচেল পেম্বারটনের পদত্যাগের পর এখনও স্থায়ী কোচ নিয়োগ করেনি হকি ইন্ডিয়া। আপাতত অন্তর্বর্তীকালীন কোচ মনোনীত করা হয়েছে।

ভারতের প্রাক্তন হাই পারফরম্যান্স ডিরেক্টর ডেভিড জন এবং প্রাক্তন জুনিয়র ভারতের কোচ বিজে কারিয়াপ্পাকে অন্তর্বর্তীকালীন কোচ মনোনীত করা হয়েছে। রাউরকেলায় অনুষ্ঠিত হতে চলা প্রো লিগের মার্চ মাসের জন্য তাঁরা আপাতত দায়িত্ব সামলাবেন। শিবেন্দ্র সিং, যিনি ইতিমধ্যে সাপোর্ট স্টাফের অংশ ছিলেন, তাঁদের সহায়তা করবেন।

জানুয়ারিতে বিশ্বকাপে ভারতের হতাশাজনক প্রদর্শনের পরিপ্রেক্ষিতে প্রধান কোচ গ্রাহাম রিড, বিশ্লেষণাত্মক কোচ গ্রেগ ক্লার্ক এবং বৈজ্ঞানিক উপদেষ্টা মিচেল পেম্বারটনের পদত্যাগের পর আপাতত স্থায়ী কোচ নিয়োগ করেনি হকি ইন্ডিয়া। ওড়িশায় অনুষ্ঠিত হকি বিশ্বকাপে ভারত যৌথ ভাবে নবম স্থান অর্জন করেছিল। এটি ঘরের মাঠে বিশ্বকাপ খেলা কোনও দেশের সবচেয়ে খারাপ প্রদর্শন।

আরও পড়ুন: দিনমজুরি করা প্রাক্তন হকি খেলায়াড়ের পাশে দাঁড়ালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী

হকি ইন্ডিয়ার সভাপতি দিলীপ তির্কি সোমবার বলেছেন, ‘হকি ইন্ডিয়া (HI) নতুন প্রধান কোচ ঘোষণা না করা পর্যন্ত রাউরকেলায় প্রো লিগে দল অন্তর্বর্তীকালীন কোচের অধীনেই খেলবে।’

জন এবং কারিয়াপ্পা বর্তমানে ওড়িশা ক্রীড়া বিভাগে নিযুক্ত আছেন। এবং কারিয়াপ্পা ওডিশায় প্রধান কোচ (হকি) হিসেবে কাজ করছেন। ওড়িশা ক্রীড়া বিভাগে যোগ দেওয়ার আগে কারিয়াপ্পা ভারতীয় জুনিয়র দলের কোচ ছিলেন। জন ছিলেন হকি ইন্ডিয়ার-এর শেষ হাই-পারফরম্যান্স ডিরেক্টর এবং ২০২০ সালে তিনি এই পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। মাইকেল নোবস যখন প্রধান কোচ ছিলেন, তখন তিনি ২০১১ সালে ফিজিও হিসেবে ভারতীয় দলে যোগ দিয়েছিলেন। তিনি ২০১৬ সালে হাই-পারফরম্যান্স ডিরেক্টর হিসেবে ফিরে আসার আগে ২০১২ সালে তাঁর ফিজিও-র পদ থেকে সরে দাঁড়ান। সেই জায়গায় রোল্যান্ট ওল্টম্যান দায়িত্ব নেন। যিনি পরে পল ভ্যান অ্যাসের স্থলাভিষিক্ত হয়ে প্রধান কোচ হয়েছিলেন। জন ২০২২ সালে ওড়িশা ক্রীড়া বিভাগে যোগদান করেন।

আরও পড়ুন: প্রত্যাশা পূরণে ব্যর্থ, বিশ্বকাপের পরেই সরে দাঁড়ালেন ভারতীয় হকি দলের হেড কোচ গ্রাহাম রিড

হকি ইন্ডিয়া একটি তরুণ ২০ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছে। যে টিম ১০-১৫ মার্চ অনুষ্ঠিত হতে চলা লিগে সদ্য বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া জার্মানি এবং টোকিয়ো অলিম্পিক্সের রুপোজয়ী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই করবে। স্কোয়াডের নেতৃত্বে থাকবেন ডিফেন্ডার এবং ড্র্যাগ-ফ্লিকার হরমনপ্রীত সিং এবং হার্দিক সিং-কে বিশ্বকাপে ভালো প্রদর্শনের পর সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

একটি পরীক্ষামূলক স্কোয়াডে গোলরক্ষক পিআর শ্রীজেশ তাঁর জায়গা ধরে রেখেছেন। তবে পবনের জায়গায় দলে এসেছেন কৃষাণ বাহাদুর পাঠক। পবন তাঁর বিয়ের জন্য ব্যক্তিগত ছুটি নিয়েছেন। ডিফেন্সের নেতৃত্বে থাকবেন হরমনপ্রীত, জুগরাজ সিং, নীলম সঞ্জীপ জেস, জার্মানপ্রীত সিং, সুমিত, মনজিৎ এবং মনপ্রীত সিং। মিডফিল্ডাররা হলেন হার্দিক, বিবেক সাগর প্রসাদ, মইরাংথেম রবিচন্দ্র সিং, বিষ্ণুকান্ত সিং, দিলপ্রীত সিং, শমসের সিং এবং রাজ কুমার পাল। ফরোয়ার্ডলাইনে থাকবেন এস কার্তি, সুখজিৎ সিং, অভিষেক এবং গুরজন্ত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধ্রুপদী শিল্পে বিমান নিরাপত্তার শিক্ষা, তুমুল ভাইরাল এয়ার ইন্ডিয়ার ভিডিয়ো ব্যালকনি থেকে ড্রয়িং রুমের আনাচ-কানাচ, চলুন ঘুরে দেখি স্বস্তিকার মুম্বইয়ের বাড়ি বিয়ে হতেই বউকে ভয় পাচ্ছেন প্রসূন! দিদি নম্বর ১-এ পিয়ালি বললেন, ‘বাইরে বাঘ…’ লোকসভা ভোটে মোদীদের সঙ্গে হাত মেলাচ্ছে তামিলনাড়ুর TMC!মানিলা কংগ্রেস এবার NDAতে বড় সভা নয় ৩ মার্চ সন্দেশখালিতে ব্রিগেডের প্রস্তুতি সভা করবে তৃণমল দাদাগিরির মঞ্চে জ্যাকসনের মুন ওয়াক সৌরভের, সচিনের সঙ্গে তুলনা শুনে বললেন কী? WTC Points Table 2023-25: রাঁচি টেস্ট জিতে লাভবান হল ভারত, তলিয়ে গেল ইংল্যান্ড দারিদ্র্য কমে ৫ শতাংশে ঠেকেছে, সরকারি রিপোর্টের ভিত্তিতে দাবি নীতি আয়োগ প্রধানের ঘোমটা দিয়ে অভিযোগ জানাচ্ছে, তার পর সিগারেট খাচ্ছে: সওকত মোল্লা পরিবারের জন্য খেলতে পারেননি সিরিজ, জয় আসতেই বিশেষ বার্তা দিতে ভুললেন না কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.