বাংলা নিউজ > ময়দান > Indian Men’s Hockey Team: আপাতত অন্তর্বর্তীকালীন কোচ বাছল হকি ইন্ডিয়া, দায়িত্ব পেলেন জন এবং কারিয়াপ্পা

Indian Men’s Hockey Team: আপাতত অন্তর্বর্তীকালীন কোচ বাছল হকি ইন্ডিয়া, দায়িত্ব পেলেন জন এবং কারিয়াপ্পা

আপাতত অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ করল হকি ইন্ডিয়া।

জানুয়ারিতে বিশ্বকাপে ভারতের হতাশাজনক প্রদর্শনের পরিপ্রেক্ষিতে প্রধান কোচ গ্রাহাম রিড, বিশ্লেষণাত্মক কোচ গ্রেগ ক্লার্ক এবং বৈজ্ঞানিক উপদেষ্টা মিচেল পেম্বারটনের পদত্যাগের পর এখনও স্থায়ী কোচ নিয়োগ করেনি হকি ইন্ডিয়া। আপাতত অন্তর্বর্তীকালীন কোচ মনোনীত করা হয়েছে।

ভারতের প্রাক্তন হাই পারফরম্যান্স ডিরেক্টর ডেভিড জন এবং প্রাক্তন জুনিয়র ভারতের কোচ বিজে কারিয়াপ্পাকে অন্তর্বর্তীকালীন কোচ মনোনীত করা হয়েছে। রাউরকেলায় অনুষ্ঠিত হতে চলা প্রো লিগের মার্চ মাসের জন্য তাঁরা আপাতত দায়িত্ব সামলাবেন। শিবেন্দ্র সিং, যিনি ইতিমধ্যে সাপোর্ট স্টাফের অংশ ছিলেন, তাঁদের সহায়তা করবেন।

জানুয়ারিতে বিশ্বকাপে ভারতের হতাশাজনক প্রদর্শনের পরিপ্রেক্ষিতে প্রধান কোচ গ্রাহাম রিড, বিশ্লেষণাত্মক কোচ গ্রেগ ক্লার্ক এবং বৈজ্ঞানিক উপদেষ্টা মিচেল পেম্বারটনের পদত্যাগের পর আপাতত স্থায়ী কোচ নিয়োগ করেনি হকি ইন্ডিয়া। ওড়িশায় অনুষ্ঠিত হকি বিশ্বকাপে ভারত যৌথ ভাবে নবম স্থান অর্জন করেছিল। এটি ঘরের মাঠে বিশ্বকাপ খেলা কোনও দেশের সবচেয়ে খারাপ প্রদর্শন।

আরও পড়ুন: দিনমজুরি করা প্রাক্তন হকি খেলায়াড়ের পাশে দাঁড়ালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী

হকি ইন্ডিয়ার সভাপতি দিলীপ তির্কি সোমবার বলেছেন, ‘হকি ইন্ডিয়া (HI) নতুন প্রধান কোচ ঘোষণা না করা পর্যন্ত রাউরকেলায় প্রো লিগে দল অন্তর্বর্তীকালীন কোচের অধীনেই খেলবে।’

জন এবং কারিয়াপ্পা বর্তমানে ওড়িশা ক্রীড়া বিভাগে নিযুক্ত আছেন। এবং কারিয়াপ্পা ওডিশায় প্রধান কোচ (হকি) হিসেবে কাজ করছেন। ওড়িশা ক্রীড়া বিভাগে যোগ দেওয়ার আগে কারিয়াপ্পা ভারতীয় জুনিয়র দলের কোচ ছিলেন। জন ছিলেন হকি ইন্ডিয়ার-এর শেষ হাই-পারফরম্যান্স ডিরেক্টর এবং ২০২০ সালে তিনি এই পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। মাইকেল নোবস যখন প্রধান কোচ ছিলেন, তখন তিনি ২০১১ সালে ফিজিও হিসেবে ভারতীয় দলে যোগ দিয়েছিলেন। তিনি ২০১৬ সালে হাই-পারফরম্যান্স ডিরেক্টর হিসেবে ফিরে আসার আগে ২০১২ সালে তাঁর ফিজিও-র পদ থেকে সরে দাঁড়ান। সেই জায়গায় রোল্যান্ট ওল্টম্যান দায়িত্ব নেন। যিনি পরে পল ভ্যান অ্যাসের স্থলাভিষিক্ত হয়ে প্রধান কোচ হয়েছিলেন। জন ২০২২ সালে ওড়িশা ক্রীড়া বিভাগে যোগদান করেন।

আরও পড়ুন: প্রত্যাশা পূরণে ব্যর্থ, বিশ্বকাপের পরেই সরে দাঁড়ালেন ভারতীয় হকি দলের হেড কোচ গ্রাহাম রিড

হকি ইন্ডিয়া একটি তরুণ ২০ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছে। যে টিম ১০-১৫ মার্চ অনুষ্ঠিত হতে চলা লিগে সদ্য বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া জার্মানি এবং টোকিয়ো অলিম্পিক্সের রুপোজয়ী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই করবে। স্কোয়াডের নেতৃত্বে থাকবেন ডিফেন্ডার এবং ড্র্যাগ-ফ্লিকার হরমনপ্রীত সিং এবং হার্দিক সিং-কে বিশ্বকাপে ভালো প্রদর্শনের পর সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

একটি পরীক্ষামূলক স্কোয়াডে গোলরক্ষক পিআর শ্রীজেশ তাঁর জায়গা ধরে রেখেছেন। তবে পবনের জায়গায় দলে এসেছেন কৃষাণ বাহাদুর পাঠক। পবন তাঁর বিয়ের জন্য ব্যক্তিগত ছুটি নিয়েছেন। ডিফেন্সের নেতৃত্বে থাকবেন হরমনপ্রীত, জুগরাজ সিং, নীলম সঞ্জীপ জেস, জার্মানপ্রীত সিং, সুমিত, মনজিৎ এবং মনপ্রীত সিং। মিডফিল্ডাররা হলেন হার্দিক, বিবেক সাগর প্রসাদ, মইরাংথেম রবিচন্দ্র সিং, বিষ্ণুকান্ত সিং, দিলপ্রীত সিং, শমসের সিং এবং রাজ কুমার পাল। ফরোয়ার্ডলাইনে থাকবেন এস কার্তি, সুখজিৎ সিং, অভিষেক এবং গুরজন্ত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ক্যানসার আক্রান্ত অংশুমান গায়কোয়াড়ের পাশে বোর্ড, ১ কোটি আর্থিক সাহায্যের ঘোষণা আম্বানিদের বউমা হলেন, তবু বিদায় অনুষ্ঠানে কেঁদে ভাসালেন রাধিকা, চোখে জল মুকেশেরও পরবর্তী কোহলি-রোহিত! তুলনাটাই কি বাড়তি চাপ তৈরি করে দিচ্ছে? কী বললেন যশস্বী? Jersey বনাম Norway ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? পুজোর আগেই শিলিগুড়িতে চালু যাত্রী সাথী অ্যাপ ক্যাব, দার্জিলিং যাওয়া আরও সস্তা! আম্বানিদের রিসেপশন মিস কার্দাশিয়ান সিস্টারের! ছাড়লেন মুম্বই ‘স্কুল ইউনিফর্ম পরালো না কেন?’ আম্বানির ছেলের বিয়েতে শ্রেয়াদের গান,বিস্ফোরক সোনা কলকাতায় বিশ্বকাপে কাঁপিয়েছিলেন! কারা কারা আজ ইউরোয় নামছে? আছে ১ জন গোল্ডেন বলজয়ী ইলিশ কোথায়? বিরাট সাইজের কইভোলা উঠল দিঘার সমুদ্রে, দাম জানলে চোখ কপালে 'আরও জোরে, সকলে আরও জোরে নাচুন', বরযাত্রীদের বললেন অনন্ত আম্বানি!

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.