বাড়ি > ময়দান > IPL 2020: রাজস্থান-পঞ্জাবের সঙ্গে কোহলিরাও অনুশীলনে, KKR কেন হোটেলবন্দি? দায়ি Covid-19 প্রোটোকল
হোটেলবন্দি অবস্থাতেই ট্রেনারের ভার্চুয়াল ক্লাসে নাইটরা। ছবি- টুইটার (KKR)।
হোটেলবন্দি অবস্থাতেই ট্রেনারের ভার্চুয়াল ক্লাসে নাইটরা। ছবি- টুইটার (KKR)।

IPL 2020: রাজস্থান-পঞ্জাবের সঙ্গে কোহলিরাও অনুশীলনে, KKR কেন হোটেলবন্দি? দায়ি Covid-19 প্রোটোকল

  • কোহলিরা প্র্যাকটিসে নেমে পড়লেও নিয়মের ফাঁসে আটকে রয়েছেন রোহিতরা।

গত ২০ অগস্ট আইপিএলের জন্য প্রথম দফায় আমিরশাহি পৌঁছেছে কলকাতা নাইট রাইডার্স। সেদিন ভারত ছেড়ে সংযুক্ত আরব আমিরশাহিতে পৌঁছয় রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভেন পঞ্জাবও। অর্থাৎ, প্রথম দিনে তিনটি আইপিএল দল আমিরশাহিতে পা দেয়। ২১ অগস্ট আমিরশাহি রওনা হয় চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং মুম্বই ইন্ডিয়ান্স। তার পরের দিন একেবারে শেষে আমিরশাহি পৌঁছয় দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদ।

কিংস ইলেভেন পঞ্জাব ও রাজস্থান রয়্যালস ইতিমধ্যেই দু'দিন মাঠে নেমে অনুশীলন সেরেছে। অথচ তাদের সঙ্গে আমিরশাহি পৌঁছনো কলকাতা নাইট রাইডার্স এখনও রয়েছে কোয়ারান্টাইনে।

একই কথা প্রযোজ্য মুম্বই ইন্ডিয়ান্সের ক্ষেত্রেও। ২১ তারিখ আমিরশাহি পৌঁছনো আরসিবির ক্রিকেটাররা দিব্যি অনুশীলনে নেমে পড়েন শুক্রবার। অথচ তাদের সঙ্গেই আমিরশাহিতে পা রাখা মুম্বই ইন্ডিয়ান্স আটকে হোটেলে।

আসলে আমিরশাহির করোনা সংক্রান্ত অদ্ভূত প্রোটোকলের জন্যই কেকেআর এখনও হোটেলবন্দি। কেকেআর ও মু্ম্বই রয়েছে আবু ধাবিতে। বাকিদের বেস ক্যাম্প দুবাইয়ে। আবু ধাবি এবং দুবাইয়ের জন্য করোনা প্রোটোকল সম্পূর্ণ আলাদা। দুবাইয়ে ৬ দিনের কোয়ারান্টাইন যথেষ্ট হলেও আবু ধাবিতে ১৪ দিন কোয়ারান্টাইনে থাকা বাধ্যতামূলক। সেকারণেই কেকেআর ও মুম্বই ইন্ডিয়ান্স এখনও হোটেল ছেড়ে বেরোতে পারেনি।

শুধু তাই নয়, দুবাই থেকে আবু ধাবিতে প্রবেশ করতে হলেও করোনা টেস্ট করানো বাধ্যাতামূলক। রিপোর্ট নেগেটিভ এলে তবেই আবু ধাবিতে ঢুকতে দেওয়া হবে কাউকে। এই অসুবিধার জন্যই দুবাইয়ে ম্যাচ খেলে তড়িঘড়ি আবু ধাবিতে ঢুকে পড়া সম্ভব হবে না কলকাতা ও মুম্বইয়ের। শুধু মাত্র একারণেই বিসিসিআই আইপিএলের ক্রীড়াসূচি ঘোষণা করেনি এখনও।

শোনা যাচ্ছে এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনায় সমাধান সূত্র খুঁজে পেয়েছে বিসিসিআই এবং আগামী ২৪ ঘণ্টার মধ্যেই আইপিএলের সূচি ঘোষণা করার সম্ভাবনা রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের।

বন্ধ করুন