বাড়ি > ময়দান > IPL 2020: KKR-এর লিডারশিপ গ্রুপে শুভমন গিল, জানিয়ে দিলেন নাইট কোচ
ম্যাকালাম, কার্তিক ও গিল। ছবি- টুইটার (KKR)।
ম্যাকালাম, কার্তিক ও গিল। ছবি- টুইটার (KKR)।

IPL 2020: KKR-এর লিডারশিপ গ্রুপে শুভমন গিল, জানিয়ে দিলেন নাইট কোচ

  • ভবিষ্যতের নেতা হিসেবে পঞ্জাবের তরুণকে পরিণত করে তুলতে চায় নাইট রাইডার্স।

ভবিষ্যতে নজর কলকাতা নাইট রাইডার্সের। সেকারণই শুভমন গিলের মতো তরুণ ক্রিকেটারকে আসন্ন আইপিএল মরশুমে দলের লিডারশিপ গ্রুপের অংশ হিসেবে বিবেচনা করছে কেকেআর।

আইপিএলের আগে নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালামের দরাজ সার্টিফিকেট পেয়ে গেলেন পঞ্জাবের তরুণ ব্যাটসম্যান। শুভমনকে শুধু দারুণ প্রতিভা হিসেবেই নন, ভালো ছেলে হিসেবেও বর্ণনা করলেন প্রাক্তন কিউয়ি অধিনায়ক। তাই আসন্ন মরশুমে তাঁর উপরে কিছু বাড়তি দায়িত্বও চাপিয়ে দিতে চান তিনি। 

দলের অন্যতম সেরা তারকা গিলের সম্পর্কে ম্যাকালাম বলেন, ‘কী অসাধারণ প্রতিভা। সেই সঙ্গে কী দারুণ ছেলে। এবছর ও আমাদের লিডারশিপ গ্রুপের সদস্য হতে চলেছে। অন্ততপক্ষে বাড়তি কিছু দায়িত্ব দেওয়া হবে ওকে।’

ম্যাকালাম আরও বলেন, ‘যদিও ও এখনও তরুণ। তবে ব্যক্তিগতভাবে আমি মনে করি না যে, ভালো নেতা হতে গেলে অনেক দিন ধরে খেলতে হবে। এই মরশুমে আমরা শুভমনকে কিছু ক্ষেত্রে নেতৃত্ব দিতে দেখব নিশ্চিত।’

গত বছর শুভমন দুরন্ত ফর্মে থাকা সত্ত্বেও কেকেআর গোটা মরশুম জুড়ে তাঁকে লোয়ার অর্ডারে ব্যাট করিয়েছে। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পর আন্দ্রে রাসেলের মতো তারকা দলের কিছু ভুল সিদ্ধান্তকেই ব্যর্থতার জন্য দায়ি করেন। যার মধ্যে শুভমনের ব্যাটিং অর্ডার ছিল অন্যতম বিতর্কের বিষয়।

এবার কলকাতা ফ্র্যাঞ্চাইজি তরুণ ক্রিকেটারকে লড়াইয়ে সামনের দিকে এগিয়ে দিতে চাইছে। সেই সঙ্গে তাঁকে ভবিষ্যতের নেতা হিসেবেও পরিণত করে তোলার দিকে নজর কেকেআরের।

বন্ধ করুন