বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > MI vs DC: বুমরাহর দাপটে IPL 2020-র ফাইনালে মুম্বই
উইকেট নেওয়ার পর বুমরাহকে অভিনন্দন সতীর্থদের। ছবি- আইপিএল।
উইকেট নেওয়ার পর বুমরাহকে অভিনন্দন সতীর্থদের। ছবি- আইপিএল।

MI vs DC: বুমরাহর দাপটে IPL 2020-র ফাইনালে মুম্বই

দিল্লি ক্যাপিটালসকে প্রথম কোয়ালিফায়ারে বিধ্বস্ত করল মুম্বই ইন্ডিয়ান্স।

ব্যাট হাতে রং ছড়ান কুইন্টন ডি'কক, সূর্যকুমার যাদব, ইশান কিষাণ ও হার্দিক পান্ডিয়া। বল হাতে দিল্লি ক্যাপিটালসকে ভাঙার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন জসপ্রীত বুমরাহ। তাঁকে যোগ্য সঙ্গত করেন ট্রেন্ট বোল্ট। যার মিলিত ফল, প্রথম কোয়ালিফায়ারে দিল্লিকে বিধ্বস্ত করে আইপিএল ২০২০-র ফাইনালে মুম্বই।

দুবাইয়ে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে দিল্লি। শেষমেশ তারা ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৩ রানে আটকে যায়। ৫৭ রানের ব্যববানে ম্যাচ জিতে খেতাবি লড়াইয়ে জায়গা করে নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

মুম্বইয়ের হয়ে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ মরশুমের দুই অধিনায়ক রোহিত শর্মা ও কায়রন পোলার্ড। দু'জনেই গুরুত্বপূর্ণ ম্যাচে খাতা খুলতে পারেননি। তবে তাঁদের ব্যর্থতা ঢেকে দেন বাকিরা। কুইন্টন ডি'কক ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৫ বলে ৪০ রান করেন। সূর্যকুমার ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৫১ রান করে ক্রিজ ছাড়েন।

ক্রুণাল পান্ডিয়া আউট হন ১৩ রান করে। ইশানের সঙ্গে জুটি বেঁধে হার্দিক শেষবেলায় ধ্বংসাত্মক ব্যাটিং করেন। ইশান ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩০ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। হার্দিক নট-আউট থাকেন ১৪ বলে ৩৭ রান করে। তিনি ৫টি ছক্কা হাঁকান। অশ্বিন ২৯ রানে ৩টি উইকেট নেন। এছাড়া নরকিয়া ও স্টইনিস দখল করেন ১টি করে উইকেট।

পালটা ব্যাট করতে নেমে দিল্লি একসময় কোনও রান তোলার আগেই ৩টি উইকেট হারিয়ে বসে। সেখান থেকে দলকে টানেন স্টইনিস। তিনি ৪৬ বলে দলের হয়ে সর্বোচ্চ ৬৫ রান করেন। ৬টি চার ও ৩টি ছক্কা মারেন অজি তারকা। ৩৩ বলে ৪২ রান করেন অক্ষর প্যাটেল। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি।

বুমরাহ ১৪ রানে ৪ উইকেট দখল করেন। ৯ রানে ২টি উইকেট নেন বোল্ট। ১টি করে উইকেট নিয়েছেন ক্রুণাল পান্ডিয়া ও পোলার্ড। ম্যাচের সেরা হয়েছেন বুমরাহ।

বন্ধ করুন