বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL-এর নতুন দু'টি টিম ৩-সাড়ে ৩ হাজার কোটিতে বিক্রি হবে, দাবি নেস ওয়াদিয়ার
নেস ওয়াদিয়া।
নেস ওয়াদিয়া।

IPL-এর নতুন দু'টি টিম ৩-সাড়ে ৩ হাজার কোটিতে বিক্রি হবে, দাবি নেস ওয়াদিয়ার

  • বিসিসিআই সূত্রের খবর, ২০২২ সালে আহমেদাবাদের নামে একটি দলের অন্তর্ভূক্তি ঘটতে চলেছে। দ্বিতীয় দল হিসেবে পুনে ও লখনৌয়ের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। তবে প্রাথমিক ভাবে বিসিসিআই যে চূড়ান্ত তালিকা বেছে নিয়েছে, তাতে ছ'টি শহর রয়েছে। এই ছ'টি শহর হল গোয়াহাটি, রাঁচি, কটক, আহমেদাবাদ, লখনৌ এবং ধরমশালা।

আইপিএলের নতুন দু'টি ফ্র্যাঞ্চাইজির মালিকানা কারা পেতে চলেছে? পরের মরশুমেই আইপিএলে যুক্ত হতে চলেছে দু'টি নতুন দল। কিন্তু কোন দু'টি শহরের দল আইপিএলের মেগা মঞ্চে নিজেদের প্রতিভা দেখাবে, সেই বিষয়টা নির্ধারণ করা এখনও বাকি রয়েছে। তবে শীঘ্রই সেই বিষয়ে জানা যাবে। তার আগে সেই দলের দাম সম্পর্কে একটি ধারণা দিলেন পঞ্জাব কিংসের অন্যতম কর্ণধার নেস ওয়াদিয়া। তিনি মনে করছেন, নতুন দু'টি টিম তিন থেকে সাড়ে তিন হাজার কোটিতে বিক্রি হবে।

ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআইয়ের তরফে এক বিবৃতিতে ইতিমধ্যে জানানো হয়েছে ,আইপিএল শেষ হওয়ার পর পরই আগামী ২৫ অক্টোবর দু'টি নতুন টিমের নাম ঘোষণা করা হবে। টাইমস অফ ইন্ডিয়ায় একটি সাক্ষাৎকারে নেস ওয়াদিয়া দাবি করেছেন, ‘প্রতিটি টিমের যে বেস প্রাইস দু'হাজার কোটি টাকা দেওয়া রয়েছে, তার থেকে ৫০ থেকে ৭৫ শতাংশ বেশি উঠবে টিমের দাম। আমার মনে হয়, প্রতিটি টিমের দাম কম করে তিন থেকে সাড়ে তিন হাজার কোটি হতে পারে।’

বিসিসিআই সূত্রের খবর, ২০২২ সালে আহমেদাবাদের নামে একটি দলের অন্তর্ভূক্তি ঘটতে চলেছে। দ্বিতীয় দল হিসেবে পুনে এবং লখনৌয়ের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। তবে প্রাথমিক ভাবে ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থা যে চূড়ান্ত তালিকা বেছে নিয়েছে, তাতে ছ'টি শহর রয়েছে। এই ছয় শহরের মধ্যে রয়েছে গোয়াহাটি, রাঁচি, কটক, আহমেদাবাদ, লখনৌ এবং ধরমশালা।

দরপত্র জমা দেওয়ার জন্য ১০ লক্ষ টাকা লাগবে। ৫ অক্টোবর পর্যন্ত এই দরপত্র জমা দেওয়া যাবে। আর ২৫ অক্টোবর জানিয়ে দেওয়া হবে, কারা নতুন ফ্র্যাঞ্চাইজি টিম তৈরি করার জন্য মনোনীত হয়েছে।

বন্ধ করুন