বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > GT vs PBKS: ৪ উইকেট নিয়ে GT-র কোমর ভাঙলেন রাবাডা, IPL-এ নজির গড়ে ছুলেন যুজিকে
কাগিসো রাবাডা।
কাগিসো রাবাডা।

GT vs PBKS: ৪ উইকেট নিয়ে GT-র কোমর ভাঙলেন রাবাডা, IPL-এ নজির গড়ে ছুলেন যুজিকে

  • আইপিএলের এক মরশুমে একাধিক দলের হয়ে ৪ বা তার বেশি উইকেট নেওয়ার নজির গড়লেন পঞ্জাব কিংসের রাবাডা। তিনি গুজরাট টাইনাসের বিরুদ্ধে পঞ্জাবের হয়ে ৪ উইকেট নেন। তার আগে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে ৪ উইকেট নিয়েছিলেন রাবাডা।

গুজরাট টাইটানস যখন ব্যাট করছিল, তখন মনে হচ্ছিল, ডিওয়াই পাতিল স্টেডিয়ামের পিচে রান তোলা অত্যন্ত কষ্টকর বিষয়। আর এর বড় কারণ, কাগিসো রাবাডার আগুনে বোলিং। রাবাডার দুরন্ত ছন্দের সামনে নাকানিচোবানি খেতে হল হার্দিক পাণ্ডিয়াদের। ঋদ্ধিমান সাহা, রাহুল তেওয়াটিয়া, রশিদ খান, লকি ফার্গুসনের উইকেট তুলে নেন রাবাডা।

মঙ্গলবার রাবাডা ৪ উইকেট নিয়ে গড়ে ফেললেন নজিরও। আইপিএলের এক মরশুমে একাধিক দলের হয়ে ৪ বা তার বেশি উইকেট নেওয়ার নজির গড়লেন পঞ্জাব কিংসের রাবাডা। তিনি গুজরাট টাইনাসের বিরুদ্ধে পঞ্জাবের হয়ে ৪ উইকেট নেন। তার আগে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে ৪ উইকেট নিয়েছিলেন রাবাডা। প্রসঙ্গত এই বছরই রাবাডা প্রথম পঞ্জাবের হয়ে খেলছেন।

আরও পড়ুন: রাবাদা ভাঙলেন মেরুদণ্ড, বোলারদের মাথায় চড়ে নাচলেন ধাওয়ানরা, ফার্স্টবয়দের বিরুদ্ধে দুর্দান্ত জয় পঞ্জাবের

তবে এই নজির একা রাবাডার নেই। যুজবেন্দ্র চাহাল এই নজির রাবাডার আগেই গড়ে ফেলেছিলেন। তিনি প্রথম রাজস্থান রয়্যালসের হয়ে ৪ বা তার বেশি উইকেট নেওয়ার নজির গড়েছিলেন। এ বার আবার রাজস্থান রয়্যালসের হয়েও ৪ উইকেট নিয়েছেন তিনি। কাকতালীয় হলেও, যুজিও এই বছর প্রথম রাজস্থান রয়্যালসের হয়েই খেলছেন। আসলে দুই বোলারেরই জার্সি বদলালেও, ফর্ম একই রয়ে গিয়েছে।

মঙ্গলবার টসে জিতে প্রথমে ব্যাটিং নেয় গুজরাট টাইটানস। ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান করে তারা। জবাবে ব্যাট করতে নেমে ৪ ওভার বাকি থাকতেই ২ উইকেটে ১৪৫ করে পঞ্জাব। ৮ উইকেটে তারা ম্যাচ জিতে যায়।

বন্ধ করুন