বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > প্রতিভা নষ্ট করছে BCCI, কেন জাতীয় দলে সুযোগ পেলেন না স্যামসন? জোর সওয়াল সোশ্যাল মিডিয়ায়
হাফ-সেঞ্চুরি হাতছাড়া স্যামসনের। ছবি- আইপিএল।

প্রতিভা নষ্ট করছে BCCI, কেন জাতীয় দলে সুযোগ পেলেন না স্যামসন? জোর সওয়াল সোশ্যাল মিডিয়ায়

  • ইডেনে গুজরাট টাইটানসের বিরুদ্ধে IPL 2022-এর প্রথম কোয়ালিফায়ারে অনবদ্য ইনিংস খেলেন সঞ্জু স্যামসন। তিন ব্যাট হাতেই জাতীয় নির্বাচকদের উপেক্ষার জবাব দেন।

বিরাট কোহলি, রোহিত শর্মারা বিশ্রামে। আইপিএলের পারফর্ম্যান্স দিয়ে অর্শদীপ সিং, উমরান মালিকরা ঢুকে পড়েন জাতীয় দলে। রুতুরাজ গায়কোয়াড়, বেঙ্কটেশ আইয়ার, ইশান কিষাণরা অনায়াসে জায়গা করে নেন টিম ইন্ডিয়ার টি-২০ স্কোয়াডে। কামব্যাক করেন দীনেশ কার্তিকও। তবে সঞ্জু স্যামসনের জায়গা হয়নি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ঘোষিত ভারতীয় স্কোয়াডে।

বেশ কয়েকবছর ধরে স্যামসন আইপিএলে যে রকম ধারাবাহিকতা দেখাচ্ছেন, তাতে তাঁর দক্ষিণ আফ্রিকা সিরিজের দলে জায়গা পাওয়া উচিত ছিল বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। শুধু সাধারণ ক্রিকেটপ্রেমীরাই নন, এই নিয়ে প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞরাও। আসলে স্যামসনকে জাতীয় দলে যতবারই নেওয়া হয়েছে, পর্যাপ্ত সুযোগ না দিয়েই ফের ছেঁটে ফেলা হয়েছে।

এবার ইডেনে গুজরাট টাইটানসের বিরুদ্ধে আইপিএল ২০২২-এর প্রথম কোয়ালিফায়ারে যে রকম আগ্রাসী ইনিংস খেলেন স্যামসন, তাতে তিনি ব্যাট হাতেই উপেক্ষার জবাব দিলেন বলা যায়।

আরও পড়ুন:- Women's T20 Challenge: সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি, জেমিমার রেকর্ড ভাঙলেন শেফালি

ইডেনে স্যামসন ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৪৭ রানের অনবদ্য ইনিংস খেলার পরে সঙ্গত কারণেই নেটিজেনরা প্রশ্ন তুলছেন জাতীয় নির্বাচকদের সিদ্ধান্ত নিয়ে।

আরও পড়ুন:- Women's T20 Challenge: টুর্নামেন্টের সেরা ক্যাচ! হরমনপ্রীতের অবিশ্বাস্য ফিল্ডিংয়ের ভিডিয়ো দেখুন

চলতি আইপিএলে স্যামসন ৩০.০৭ গড়ে ৪২১ রান সংগ্রহ করেছেন। স্ট্রাইক-রেট ১৫০.৩৫। তিনি ৪০টি চার ও ২৪টি ছক্কা মেরেছেন। হাফ-সেঞ্চুরি করেছেন ২টি।

বন্ধ করুন