বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > বল নিয়ে ম্যাক্সওয়েলের দিকে তেড়ে গেলেন হার্দিক! কী হল তারপর? দেখুন সেই ভিডিয়ো

বল নিয়ে ম্যাক্সওয়েলের দিকে তেড়ে গেলেন হার্দিক! কী হল তারপর? দেখুন সেই ভিডিয়ো

হার্দিক পান্ডিয়া ও বিরাট কোহলি

ম্যাচে তখন ব্যাঙ্গালোর ব্যাটিং করছিল। ইনিংসের তখন ১৬ ওভার চলছিল। সেই ওভারে বল করতে এসেছিলেন হার্দিক পান্ডিয়া। যখন গুজরাটের নেতা ওভারের শেষ বলটি করতে আসেন তখন ম্যাক্সওয়েল কোনও কারণে ব্যাট করতে প্রস্তুত ছিলেন না। তবে ততক্ষণে নিজের রান আপ শুরু করেছিলেন হার্দিক।

২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রেখেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বৃহস্পতিবার একটি দুর্দান্ত ম্যাচে গুজরাট টাইটানসকে আট উইকেটে পরাজিত করেছে ফ্যাফ ডু’প্লেসিরা। ১৬৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে RCB-র ওপেনার এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ৫৪ বলে ৭৩ রান করেন। এই ম্যাচে ফ্যাফ ডু’প্লেসি করেন চুয়াল্লিশ রান। গ্লেন ম্যাক্সওয়েল অপরাজিত চল্লিশ রানের ইনিংস খেলেন। ব্যাঙ্গালোর এই ম্যাচে ৮ উইকেটের জয় পায়।

গুজরাট টাইটানস প্রথম দল হিসাবে ২০২২ আইপিএল-এ প্লে-অফের যোগ্যতা অর্জন করেছিল। যদিও RCB-এর বিরুদ্ধে ম্যাচের ফলাফলের পরে লিগ টেবিলে তাদের অবস্থানে কোনও পরিবর্তন হয়নি। এই ম্যাচে একটা ঘটনা প্রমাণ করে যে গুজরাট টাইটানেসর ক্রিকেটাররা কতটা চাপে ছিল। একটি বিতর্কিত LBW সিদ্ধান্ত তাদের বিরুদ্ধে যাওয়ার পরে ম্যাথিউ ওয়েড তার ব্যাটিং সরঞ্জামের (হেলমেট এবং ব্যাট) উপর তার রাগ প্রকাশ করেন। ম্যাচের একটা সময়ে পান্ডিয়াও তার হতাশা ধরে রাখতে পারেননি। টিভি ক্যামেরার সামনে চলে আসে হার্দিকে হতাশা।

ম্যাচে তখন ব্যাঙ্গালোর ব্যাটিং করছিল। ইনিংসের তখন ১৬ ওভার চলছিল। সেই ওভারে বল করতে এসেছিলেন হার্দিক পান্ডিয়া। যখন গুজরাটের নেতা ওভারের শেষ বলটি করতে আসেন তখন ম্যাক্সওয়েল কোনও কারণে ব্যাট করতে প্রস্তুত ছিলেন না। তবে ততক্ষনে নিজের রান আপ শুরু করেছিলেন হার্দিক। সেই দেখে অজি ব্যাটার সরে গিয়ে বোলারকে থামার সংকেত দেন। কিন্তু হার্দিক সেই সংকেত বুঝতে পারেননি। শেষ পর্যন্ত নন-স্ট্রাইকার প্রান্তে দাঁড়িয়ে থাকা কোহলি থামান পান্ডিয়াকে। কোহলির কথায় থেমে যান হার্দিক, তবে নিজের রান আপ শেষ না করে বল নিয়ে তেড়ে যান ম্যাক্সওয়েলের দিকে। ঘটনাটি মজা করে হলেও, সেই সময় হার্দিকরা জেতার জন্য কতটা মরিয়া হয়ে উঠেছিলেন তা স্পষ্ট হয়ে যায়।এই ভিডিয়ো মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে গুজরাট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৮ রান করে। জবাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কোহলি ও ফ্যাফের সেঞ্চুরি জুটির ভিত্তিতে ১৮.৪ ওভারে দুই উইকেটে ১৭০ রান করে ম্যাচ জিতে যায়। এই জয়ে টেবিলের শীর্ষ চারে উঠে এসেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ১৪ ম্যাচেRCB-র সংগ্রহ ১৬ পয়েন্ট।

বন্ধ করুন