বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: বিরাট মন্ত্রে দীক্ষিত হয়েই সাফল্যের লক্ষ্যে প্রসিধ কৃষ্ণা
প্রসিধ কৃষ্ণা ও বিরাট কোহলি। ছবি- পিটিআই।
প্রসিধ কৃষ্ণা ও বিরাট কোহলি। ছবি- পিটিআই।

IPL 2021: বিরাট মন্ত্রে দীক্ষিত হয়েই সাফল্যের লক্ষ্যে প্রসিধ কৃষ্ণা

  • গতবারের তুলনায় এ বার যে তিনি অনেক বেশি আত্মবিশ্বাসী, কলকাতা নাইট রাইডার্সের হয়ে মরশুমের প্রথম ম্যাচেই তা বুঝিয়ে দিয়েছেন প্রসিধ কৃষ্ণা। চার ওভারে ৩৫ রান দিয়ে ডেভিড ওয়ার্নার ও মহম্মদ নবির দু'টি মহামূল্যবান উইকেট তুলে নেন তিনি।

সম্প্রতি ভারতীয় জাতীয় দলের হয়ে অভিষেকেই চার উইকেট নিয়ে আর্ন্তজাতিক কেরিয়ার দারুভাবে শুরু করেছেন প্রসিধ কৃষ্ণা। সেই ফর্ম ধরে রেখে এ মরশুমে আইপিএলের শুরুটাও ভাল হয়েছে তাঁর। ভারত অধিনায়ক বিরাট কোহলির পরামর্শ কাজে লাগিয়েই সামনের দিকে এগাতে উদ্যোগী এই তরুণ জোরে বোলার।

ভারতের হয়ে অভিযেক ম্যাচে ৫৪ রানে চার উইকেট তুলে রেকর্ড গড়েন প্রসিধ। প্রথমে একটু চাপে থাকলেও বিরাট-সহ দলের বাকি সিনিয়র ক্রিকেটারদের পরামর্শে চাপমুক্তি ঘটে বলে জানান প্রসিধ। তিনি বলেন, ‘অভিযেক ম্যাচে আমি প্রথমে একটু চাপেই ছিলাম। তবে বিরাট-সহ দলের বাকি সিনিয়র ক্রিকেটাররা আমাকে চিন্তা না করে সবসময় আগ্রাসী মনোভাব নিয়ে খেলার পরামর্শ দেন। আমরা ম্যাচে দারুণভাবে ফিরে এসে জয়লাভ করি। পরিস্থিতি যেমনই হোক, সবসময় ইতিবাচক মনোভাব নিয়ে খেলার উপদেশটা আমার দারুণভাবে কাজে লেগেছে।’

ঘরোয়া ক্রিকেটে ভালো খেললেও মরু শহরে অনুষ্ঠিত আইপিএল ভালো কাটেনি প্রসিধের। গত মরশুমে ছয় ম্যাচ খেলে ওভার প্রতি ৯.৩৩ রান দিয়ে মাত্র চারটি উইকেটই সংগ্রহ করেন তিনি। তবে গতবারের তুলনায় এ বার যে তিনি অনেক বেশি আত্মবিশ্বাসী, কলকাতা নাইট রাইডার্সের হয়ে মরশুমের প্রথম ম্যাচেই তা বুঝিয়ে দিয়েছেন কর্ণাটকের এই জোরে বোলার। চার ওভারে ৩৫ রান দিয়ে তুলে নেন ডেভিড ওয়ার্নার ও মহম্মদ নবির দু'টি মহামূল্যবান উইকেট। স্লোয়ার বলে ভয়ঙ্কর দেখানো নবিকে আউট করার মধ্যে দিয়েই তাঁর পরিপক্কতার পরিচয় মেলে। 

গত দু'বছরের ব্যর্থতা কাটিয়ে এক সফল আইপিএলের জন্য বদ্ধপরিকর কেকআর অনেকটাই তাকিয়ে ২৫ বছর বয়সী প্রসিধের আগুনে বোলিংয়ের দিকে।

বন্ধ করুন