বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: একটাই ভেন্যু, দিনে দু’টো ম্যাচ, সূচিতে বদল আনছে বিসিসিআই
দুবাইয়ে ২০২০ আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই (ছবি: গুগল) 
দুবাইয়ে ২০২০ আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই (ছবি: গুগল) 

IPL 2021: একটাই ভেন্যু, দিনে দু’টো ম্যাচ, সূচিতে বদল আনছে বিসিসিআই

  • আইপিএল-এর সূচিতে বেশ কিছু বদল করতে চলেছে ভারতের সর্বোচ্চ ক্রিকেট সংস্থা বিসিসিআই। ইতিমধ্যেই আইপিএল নিয়ে বৈঠক করতে সংযুক্ত আরব আমিরশাহিতে উপস্থিত হয়েছেন বিসিসিআই-এর বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও বোর্ডের সচিব জয় শাহ।

২০২১ আইপিএল-এর সূচিতে বেশ কিছু বদল করতে চলেছে ভারতের সর্বোচ্চ ক্রিকেট সংস্থা বিসিসিআই। ইতিমধ্যেই আইপিএল নিয়ে বৈঠক করতে সংযুক্ত আরব আমিরশাহিতে উপস্থিত হয়েছেন বিসিসিআই-এর বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও বোর্ডের সচিব জয় শাহ। সেখানে এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা রয়েছে তাঁদের।

সূত্রের খবর, স্থগিত হয়ে যাওয়া ২০২১ আইপিএল ম্যাচ এক মাসের উইন্ডোতে শেষ করতে চায় বিসিসিআই। ১৪তম আইপিএল করোনার জন্য স্থগিত হয়ে যাওয়ার পরে এখনও বাকি রয়েছে ৩১টি ম্যাচ। সেই ৩১টি ম্যাচকে ২৫ দিনেই শেষ করতে চাইছেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহারা। 

শোনা যাচ্ছে এবারে ডবল হেডার ম্যাচ দেখা যেতে পারে। মানে একই দিনে দুটো করে ম্যাচ হওয়ার কথা রয়েছে। মোট আটটি ম্যাচ ডবল হেডারে খেলা হতে পারে। ফলে পুরানো সূচিতে বদল আসতে চলেছে। বলা যেতে পারে পুরানো সূচি মেনে যদি টুর্নামেন্ট করালে সেটা সঠিক সময়ে শেষ করা সম্ভব হত না। যেহেতু দিনে দুটো করে ম্যাচ হবে, তাই ম্যাচের জন্য দিনের দুটো সময় ঠিক করা হয়েছে। দিনের প্রথম ম্যাচটি হবে দুপুর তিনটের সময় ও পরের ম্যাচটি হবে সন্ধ্যে সাড়ে সাতটায়। 

আইপিএল-এর বাকি ম্যাচ গুলোকে একটি ভ্যেনুতে করাতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সূত্রের খবর অনুযায়ী আইপিএল-এর বাকি ম্যাচ গুলো দুবাইয়ে করাতে চায় বিসিসিআই। কারণ আইপিএল-এর সকল ফ্র্যাঞ্চাইজি গুলো দুবাইয়ের হোটেল বুক করতে চাইছে ফলে দুবাইয়েই বাকি ম্যাচ গুলো আয়োজন করতে চাইছে বোর্ড।

বন্ধ করুন