বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: MI-র বিরুদ্ধে অর্ধশতরান করে ধোনি ও হাসির কৃতিত্বে ভাগ বসালেন রুতুরাজ
ম্যাচ শেষে রুতুরাজ গায়কোয়াড়। ছবি- সিএসকে। 
ম্যাচ শেষে রুতুরাজ গায়কোয়াড়। ছবি- সিএসকে। 

IPL 2021: MI-র বিরুদ্ধে অর্ধশতরান করে ধোনি ও হাসির কৃতিত্বে ভাগ বসালেন রুতুরাজ

  • মূলত রুতুরাজের ৫৮ বলে ৮৮ অপরাজিত রানের ইনিংসের ওপর ভর করেই চেন্নাই সম্মানজনক স্কোরে পৌছতে সক্ষম হয়।

শুভব্রত মুখার্জি

শেষ দু'বছরে চেন্নাই সুপার কিংসের হয়ে ব্যাট হাতে ধারাবাহিকভাবে সাফল্য পেয়েছেন নবীন তারকা রুতুরাজ গায়কোয়াড়। গত মরসুমে আমিরশাহিতে একেবারে শেষের দিকে চেন্নাইয়ের প্রথম দলে সুযোগ পেয়েছিলেন রুতুরাজ। তারপর থেকে তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। 

ইতিমধ্যে ব্যাটে ভর করে কম সময়েই একাধিক নজির গড়ে ফেলেছেন তিনি। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে অর্ধশতরানের ইনিংস খেলে তিনি আইপিএলের ইতিহাসে মহেন্দ্র সিং ধোনি এবং মাইকেল হাসির এক অনন্য নজির স্পর্শ করলেন। রুতুরাজ আইপিএল কেরিয়ারে অর্ধশতরান করা প্রথম ছ'টি ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে তাঁর দল সিএসকে।

উল্লেখ্য, গতকালের ম্যাচে চেন্নাই প্রথমে ব্যাট করে ১৫৬ রান করতে সক্ষম হয়। একটা সময় বেশ খারাপ অবস্থায় ছিল চেন্নাই। ২৪ রানেই তাঁদের চারটি উইকেট পরে গিয়েছিল। মূলত রুতুরাজের ৫৮ বলে ৮৮ অপরাজিত রানের ইনিংসের ওপর ভর করেই চেন্নাই সম্মানজনক স্কোরে পৌছতে সক্ষম হয়। অবশেষে ম্যাচটি ২০ রানে জিতে নিয়ে সিএসকে আপাতত লিগ টেবিলের শীর্ষে রয়েছে।

এতদিন পর্যন্ত আইপিএলের ইতিহাসে দুজন চেন্নাইয়ের ক্রিকেটারের ছিল এই অনন্য নজির। তাদের প্রথম ছ'টি অর্ধশতরান করা সবকটি ম্যাচেই জয় পেয়েছিল তাঁদের দল। তাঁদের মধ্যে একজন অজি ক্রিকেটার মাইকেল হাসি এবং অপরজন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এবার সেই তালিকায় নিজের নাম লেখাতে সক্ষম হলেন রুতুরাজ গায়কোয়াড়।

বন্ধ করুন