বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: শ্রীলঙ্কার ২৯ বছরের পেস বোলারকে পেতে মরিয়া তিন ফ্র্যাঞ্চাইজি
শ্রীলঙ্কার পেস বোলার দুষ্মন্ত চামীরা (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
শ্রীলঙ্কার পেস বোলার দুষ্মন্ত চামীরা (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

IPL 2021: শ্রীলঙ্কার ২৯ বছরের পেস বোলারকে পেতে মরিয়া তিন ফ্র্যাঞ্চাইজি

  • দুষ্মন্ত চামীরার দিকে নজর পড়েছে আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজি দল গুলোর। ২০২১ স্থগিত হয়ে যাওয়া আইপিএল-এর বাকি ম্যাচ খেলার জন্য চামীরার জন্য ঝাঁপাচ্ছে তিনটি দল।

সেপ্টেম্বর-অক্টোবরের উইন্ডোয় সংযুক্ত আবর আমিরশাহিতে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের বাকি ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। আইপিএল ২০২১ পুনরায় শুরু হতে চলেছে ১৯ সেপ্টেম্বর। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর। সেই সময় বহু ক্রিকেটারকেই পাবেনা ফ্র্যাঞ্চাইজি গুলো। এমন অবস্থায় নতুন ক্রিকেটারের খোঁজ চালাচ্ছে আইপিএল-এর সমস্ত ফ্র্যাঞ্চাইজি দল। 
এমন অবস্থায় একজন ক্রিকেটার নিজের পারফরমেন্স দিয়ে সমস্ত ফ্র্যাঞ্চাইজির নজর কেড়েছেন। তিনি হলেন শ্রীলঙ্কার ক্রিকেটার দুষ্মন্ত চামীরা। মাত্র ২৯ বছরের এই ডান হাতি পেস বোলারকে নেওয়ার কথা ভাবছে আইপিএল-এর তিনটি দল। সেই তালিকায় রয়েছে কলকাতা নাইট রাইডার্সও। আসলে বাংলাদেশ সফরে দুরন্ত বল করেছিলেন চামীরা। আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের সিরিজে বাংলাদেশের বিরুদ্ধে ফাইনাল খেলায় ৫টি উইকেট নিয়েছিলেন। এছাড়াও ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে তিন ম্যাচে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। এর সুবাদে চামীরা আইসিসির ব়্যাঙ্কিং-এ ২৭ ধাপ উন্নতি করে বোলারদের তালিকার ৩৩ নম্বরে চলে এসেছেন।

এরপরেই দুষ্মন্ত চামীরার দিকে নজর পড়েছে আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজি দল গুলোর। ২০২১ স্থগিত হয়ে যাওয়া আইপিএল-এর বাকি ম্যাচ খেলার জন্য চামীরার জন্য ঝাঁপাচ্ছে রাজস্থা রয়্যালস। ২০১৮ সালে তাদের দলের সদস্য ছিল চামীরা। কিন্তু সেভাবে সুযোগ পাননি তিনি। বর্তমানে চামীরার পেস দেখে ফের কথা বলছে রাজস্থান রয়্যালস। অন্যদিকে চামীরাকে পেতে ঝাঁপাচ্ছে কলকাতা নাইট রাইডার্সও। প্যাট কামিন্সের বদলে চামীরাকে পেতে চায় নাইট শিবির। লকি ফার্গুসনের সঙ্গে চামীরাকে দিয়ে নিজেদের বোলিং আক্রমণ তৈরি করতে শাহরুখ খানের দল। এদিকে শোনা যাচ্ছে দিল্লি ক্যাপিটলসও ২০২১ আইপিএল-এর দ্বিতীয় ফেসের জন্য চামীরাকে নিজেদের দলে সই করাতে চায়। দিল্লি ক্রিস ওয়াকসকে পাবেনা দুবাইয়ে। সেই কারণেই চামীরাকে চাইছে।  

বন্ধ করুন