বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: PBKS-কে হারানার পর কী বললেন জয়ের নায়ক শিখর?
রবিবার ওয়াংখেড়েতে শিখর ধাওয়ান। ছবি: পিটিআই
রবিবার ওয়াংখেড়েতে শিখর ধাওয়ান। ছবি: পিটিআই

IPL 2021: PBKS-কে হারানার পর কী বললেন জয়ের নায়ক শিখর?

  • ১৩টা চার এবং ২টি ছয়ের সাহায্যে অবলীলায় নিজের ৯২ রান করেন শিখর ধাওয়ান। খুব অল্পের জন্যই হাতছাড়া হয় শতরান।

শিখর ধাওয়ান যখন নিজের ছন্দে থাকেন, তখন বিপক্ষের শোচনীয় অবস্থা হয়। যেমনটা হল রবিবার রাতে পঞ্জাব কিংসের। তাঁর ৪৯ বলে ৯২ রানের বিধ্বংসী ইনিংসের পর পঞ্জাব কিংসের আর কিছুই করার ছিল না। প্রথমে ব্যাট করে বড় রানের ইনিংস গড়েও কার্যত দাঁড়িয়ে দাঁড়িয়ে হারতে হল লোকেশ রাহুলের দলকে। সৌজন্যে শিখর।

ম্যাচের পর শিখর বলেছেন, ‘আমি জানতাম আমাকে স্ট্রাইক রেট উন্নতি করতে হবে। এটা আমার দিক থেকে একটা প্রচেষ্টা ছিল। ঝুঁকি নিয়ে ভয়ডরহীন ভাবেই পরিবর্তনগুলো আনা সম্ভব। সেটাই করেছি শুধু।’

এ দিন ১৩টা চার এবং ২টি ছয়ের মাধ্যমে অবলীলায় নিজের ৯২ রান করেন শিখর। খুব অল্পের জন্যই হাতছাড়া হয় শতরান। সেই নিয়ে অবশ্য তাঁর কোনও আফসোস নেই। দলের জেতাটাই তাঁর কাছে গুরুত্বপূর্ণ।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালস। পঞ্জাব অবশ্য শুরুটা খারাপ করেনি। প্রথমে ব্যাট করে ১৯৫ রান করেন তারা। কিন্তু শিখর ধাওয়ান ফর্মে থাকা মানেই কোনও কিছুই আর কঠিন লক্ষ্য থাকে না। নিঃসন্দেহে নিজের খেলায় আরও উন্নতি করেছেন শিখর। নিখুঁত টাইমিং আর পারফেকশনের সঙ্গে একের পর এক শট বাউন্ডারির বাইরে পাঠিয়েছেন। আর শিখরের ব্যাটের উপর ভর করেই ১ ওভার ৪ বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুড়ে ফেলেছে দিল্লি ক্যাপিটালস।

বন্ধ করুন