বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > LSG-র বোলাররা বলটাই করতে পারেননি, ম্যাচ জিতে রাহুল আর ক্রুনালকে খোঁচা শুভমনের
শুভমন গিল।
শুভমন গিল।

LSG-র বোলাররা বলটাই করতে পারেননি, ম্যাচ জিতে রাহুল আর ক্রুনালকে খোঁচা শুভমনের

  • ওপেন করতে নেমে ৪৯ বলে অপরাজিত ৬৩ করেন শুভমন। তাঁর রানের হাত ধরেই নির্দিষ্ট ২০ ওভারে ৪ উইকেটে ১৪৪ রান করে টাইটানস। খুব বেশি লক্ষ্য ছিল না। কিন্তু ১৩.৫ ওভারে মাত্র ৮২ রানে অল আউট হয়ে যায় লখনউ।

আইপিএলে প্রথম দল হিসেবে প্লে-অফে নিজেদের জায়গা একেবারে পোক্ত করেছে গুজরাট টাইটানস। আর মঙ্গলবার টাইটানসকে জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন শুভমন গিল। ম্যাচের সেরাও হন তিনি। ম্যাচ জেতার পর শুভমন বলে দিয়েছেন, স্পিনাররা টার্ন পাবে বলে তাঁর মনে হয়েছিল। কিন্তু শুভমন দাবি করেছেন, লখনউ সুপার জায়ান্টসের বোলাররা সে ভাবে বলই করতে পারেননি।

ওপেন করতে নেমে ৪৯ বলে অপরাজিত ৬৩ করেন শুভমন। তাঁর রানের হাত ধরেই নির্দিষ্ট ২০ ওভারে ৪ উইকেটে ১৪৪ রান করে টাইটানস। খুব বেশি লক্ষ্য ছিল না। কিন্তু ১৩.৫ ওভারে মাত্র ৮২ রানে অল আউট হয়ে যায় লখনউ।

আরও পড়ুন: ছক্কা না মেরে সচিনের ১৩ বছর আগের IPL রেকর্ড ছুঁলেন গিল

ম্যাচের পর শুভমন বলেন, ‘শেষ পর্যন্ত ক্রিজে থাকতে পেরে, এটা সত্যিই খুব ভালো লাগছে। মরশুম শুরুর আগে আমার যে লক্ষ্যগুলি ছিল, তার মধ্যে একটি ছিল যে আমি দলের হয়ে অন্তত তিন বা চারটি ম্যাচ শেষ পর্যন্ত ক্রিজে টিকে থাকতে চেয়েছিলাম। আমি আশা করিনি যে বল শুরুতে ততটা সিম করবে। কিন্তু প্রথম তিন বা চার ওভারে এটিসিম করেছিল। আমি ভেবেছিলাম, ওদের স্পিনাররা টার্ন পাবে। আমার মনে হয়েছে, ওরা ততটা ভালো বল করতে পারেনি। ক্রুনালও যদি নিজের মতো বোলিং করতেন, তবে তা আমাদের জন্য কঠিন হতো। কিন্তু ও শর্ট বল করছিল। কিছুটা ডিফেন্সিভ ছিল। যাতে আমরা নিজেেদের খেলাটা খেলতে পেরেছি। এই ধরনের উইকেটে সিঙ্গেল খুবই গুরুত্বপূর্ণ। সেটা আমরা নিতে থেকেছি।’

ক্রুনালের সঙ্গে লখনউ অধিনায়ক কেএল রাহুলকেও ঘুরিয়ে খোঁচা দিলেন শুভমন। এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘অনেকেই ভাবেনি যে আমরা যোগ্যতা অর্জন করব, কিন্তু এখন আমরা টেবলের শীর্ষে বসে রয়েছি। আমাদের এখনও কয়েকটি সমস্যা রয়েছে। তবে আশা করি, এটি পরের ম্যাচে ঠিক হয়ে যাবে।’

বন্ধ করুন