বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: SRH-এর বিরুদ্ধে দুরন্ত হাফসেঞ্চুরি, গেইলকে টপকে বিশ্বরেকর্ড ওয়ার্নারের

IPL 2022: SRH-এর বিরুদ্ধে দুরন্ত হাফসেঞ্চুরি, গেইলকে টপকে বিশ্বরেকর্ড ওয়ার্নারের

ডেভিড ওয়ার্নার।

টি-টোয়েন্টি ফর্ম্যাটে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরির মালিক হলেন ওয়ার্নার। তিনি মোট ৮৯টি অর্ধশতরান করেছেন। যা টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ অর্ধশতরান। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন ইউনিভার্স বস ক্রিস গেইল। তাঁর মোট ৮৮টি হাফসেঞ্চুরি ছিল। সেই নজির ভেঙে দিলেন ওয়ার্নার।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মনের জ্বালাটা একেবারে ষোলকলা পূর্ণ করে মিটিয়ে নিলেন ডেভিড ওয়ার্নার। এমনিতেই এই মরশুমে ওয়ার্নার স্বপ্নের ফর্মে রয়েছেন। ব্যাট হাতে একের পর এক নজির তিনি গড়ে চলেছেন। কিন্তু বৃহস্পতিবার নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে ৫৮ বলে ৯২ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন অজি তারকা। সেই সঙ্গেই গড়ে ফেলেন বিশ্বরেকর্ডও।

টি-টোয়েন্টি ফর্ম্যাটে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরির মালিক হলেন ওয়ার্নার। তিনি মোট ৮৯টি অর্ধশতরান করেছেন। যা টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ অর্ধশতরান। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন ইউনিভার্স বস ক্রিস গেইল। তাঁর মোট ৮৮টি হাফসেঞ্চুরি ছিল। সেই নজির ভেঙে দিলেন ওয়ার্নার। এই তালিকায় তিনে রয়েছেন বিরাট কোহলি (৭৭টি হাফসেঞ্চুরি)।

আরও পড়ুন: টসে সহজে হারেন না SRH অধিনায়ক, সঞ্জুর পরিসংখ্যান ঠিক উল্টো, রয়েছে GT ফ্যাক্টরও

টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ অর্ধশতরান:

১) ডেভিড ওয়ার্নার- ৮৯টি হাফ সেঞ্চুরি

২) ক্রিস গেইল- ৮ ৮টি হাফ সেঞ্চুরি

৩) বিরাট কোহলি- ৭৭টি হাফ সেঞ্চুরি

৪) অ্যারন ফিঞ্চ- ৭০টি হাফ সেঞ্চুরি

৫) রোহিত শর্মা- ৬৯টি হাফ সেঞ্চুরি

প্রসঙ্গত ডেভিড ওয়ার্নারের নেতৃত্বেই সানরাইজার্স হায়দরাবাদ ২০১৬ সালে এক বারই আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। গত বছর আইপিএলের প্রথম পর্বে দলের ম্যানেজমেন্টের সঙ্গে ঝামেলার জেরে প্রথমে ওয়ার্নারকে নেতৃত্ব হারাতে হয়। তার পর তাঁকে প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। সেই অপমানের জবাবটা এ বার ব্যাট হাতেই দিচ্ছেন ওয়ার্নার।

বৃহস্পতিবার প্রথমে ব্যাট করে ওয়ার্নারের ৯২ এবং রভম্যান পাওয়ালের ৩৫ বলে ৬৭ রানের হাত ধরে দিল্লি ক্যাপিটালস নির্দিষ্ট ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৭ রানের বড় ইনিংস গড়ে।

বন্ধ করুন