বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: জাতীয় দলের দরজা বন্ধ তো কী, ঋদ্ধিমানের ব্যাটিংয়ে মজেছেন সচিন
ঋদ্ধিমান সাহার প্রশংসায় পঞ্চমুখ সচিন। ছবি- পিটিআই/আইপিএল।

IPL 2022: জাতীয় দলের দরজা বন্ধ তো কী, ঋদ্ধিমানের ব্যাটিংয়ে মজেছেন সচিন

  • এ বারের আইপিএল মরশুমে ইতিমধ্যেই ৩৯-র গড়ে ৩১২ রান করে ফেলেছেন ঋদ্ধিমান সাহা।

জাতীয় দল থেকে বাদ পড়ার পর প্রবল বিতর্কের মধ্যে এবারের আইপিএলে মাঠে নেমেছিলেন ঋদ্ধিমান সাহা। তবে গুজরাট টাইটানসের জার্সিতে সমস্ত বিতর্ক, অপমানের জবাব যেন ব্যাটের মাধ্যমে গ্যালারিতে উড়িয়ে দিচ্ছেন ঋদ্ধি। তাঁর ব্যাটিং পারফরম্যান্সে মজেছেন সচিন তেন্ডুলকরও।

এবারের আইপিএলে ইতিমধ্যেই ৩৯-র গড়ে ৯ ম্যাচে ৩১২ রান করে ফেলেছেন ৩৭ বছর বয়সি ঋদ্ধিমান সাহা। ঝুলিতে রয়েছে তিনটি অর্ধশতরানও। ঋদ্ধির প্রশংসা করে নিজের ইউটিউব চ্যানেলে শেয়ার করা এক ভিডিয়োয় সচিন বলেন, ‘ঋদ্ধিমান সাহা ভীষণই আন্ডার-রেটেড ক্রিকেটার। আমি ওকে ভীষণ উচুঁতে রেট করি কারণ ও একজন ভয়ঙ্কর খেলোয়ড়। স্পিনার হোক বা ফাস্ট বোলার, সকলের বিরুদ্ধে সবদিক শট খেলতে দক্ষ ও। তবে (আরসিবির বিরুদ্ধে) ওর ফ্লোটাই ব্যাহত হয়, কারণ ও স্ট্রাইক পাচ্ছিল না। যখন কোনও ব্যাটার ভাল ছন্দে রয়েছে, তখন তাঁর স্ট্রাইকে থাকাটা জরুরি। তবে ও তেমন সুযোগটা পায়নি।’

আরসিবির বিরুদ্ধে ম্যাচে ঋদ্ধিমান সাহা শুরুটা দারুণভাবেই করেছিলেন। তবে শেষ পর্যন্ত গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়ার সঙ্গে বোঝাপড়ার ভুলে রান আউট হয়ে সাজঘরে ফিরতে হয় তাঁকে। ২২ বলে ৩১ রান করেন তিনি। গুজরাট এই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৬৮ রান তোলে। জবাবে বিরাট কোহলির ব্যাটে ভর করে আরসিবি আট বল ও আট উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে নেয়।

বন্ধ করুন