বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: টুর্নামেন্ট হয়তো শেষ, কিন্তু শেষ ম্যাচ CSK-র বিরুদ্ধে সৌরভদের রামধনু রংমিলন্তি

IPL 2023: টুর্নামেন্ট হয়তো শেষ, কিন্তু শেষ ম্যাচ CSK-র বিরুদ্ধে সৌরভদের রামধনু রংমিলন্তি

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রামধনু রঙের জার্সি পরে খেলতে নামবে দিল্লি ক্যাপিটালস।

দিল্লি ক্যাপিটালস শনিবার তাদের ঘরের মাঠে কোটলায় চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এই মরশুমে তাদের শেষ ম্যাচে একেবারে অন্য রঙের জার্সি পরে খেলবে। ঘরের মাঠে চলতি আইপিএলে নিজেদের শেষ ম্যাচে রামধনু রঙের জার্সি পরে খেলতে নামবে তারা।

এ বার আইপিএলে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলের মধ্যে যেন জার্সি বদলের ধুম পড়ে গিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্রতি বারই পরিবেশ সচেতনতার বার্তা দিয়ে সবুজ রঙের জার্সি পরে খেলতে নামে। এ বারও সেই নিয়মে অন্যথা হয়নি। এর পর এই বছর ক্যান্সার সচেতনতার বার্তা নিয়ে ল্যাভেন্ডার রঙের জার্সি পরে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নেমেছিল গুজরাট টাইটান্স। শনিবার ইডেন গার্ডেন্সে সবুজ মেরুন জার্সি পরে মাঠে নামবে লখনউ সুপার জায়ান্টসও। তারা অবশ্য মোহনবাগানের ঐতিহ্যকে সম্মান জানাতে সবুজ-মেরুন জার্সি পরে নামতে চলেছে বলে জানা গিয়েছে। এ বার দিল্লি ক্যাপিটালসের পালা।

দিল্লি ক্যাপিটালস ২০ মে শনিবার তাদের ঘরের মাঠে কোটলায় চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এই মরশুমে তাদের শেষ ম্যাচে একেবারে অন্য রঙের জার্সি পরে খেলবে। ঘরের মাঠে চলতি আইপিএলে নিজেদের শেষ ম্যাচে কী রঙের জার্সি পরবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দল? কেনই বা শেষ ম্যাচে অন্য জার্সি পরে খেলতে নামছে দিল্লি?

আরও পড়ুন: বাইরের কে কী বলল, যায় আসে না- সেঞ্চুরির পর স্ট্রাইকরেট নিয়ে সমালোচনার জবাব কোহলির

দিল্লি ক্যাপিটালস এই বছর সবার আগে প্লে-অফের লড়াই থেকে ছিটকে গিয়েছে। অন্যদিকে প্লে-অফে উঠতে হলে চেন্নাই সুপার কিংসকে তাদের লিগ পর্বের শে, ম্যাচ জিততেই হবে। তা না হলে বড় সমস্যা তৈরি হবে। স্বভাবতই লিগ পর্বে শেষের দিকে এখন উত্তেজনার পারদ তুঙ্গে। যদিও এই ফলে দিল্লির আর কিছু যাবে, আসবে না। তবে সিএসকে-র কাছে লড়াইটা মরণ-বাঁচন।

শনিবার আইপিএলের ডবল হেডারের ম্যাচ রয়েছে। আর প্রথম ম্যাচেই সিএসকে এবং দিল্লি মুখোমুখি হবে। আর দিল্লি নিজেদের শেষ ম্যাচে রামধনু রঙের জার্সি পরে খেলতে নামবে।

এই বিশেষ রঙের জার্সির তাৎপর্যও কিন্তু একেবারে আলাদা। বৈচিত্র্যময় এই দেশকে শ্রদ্ধা জানাতেই রেনবো জার্সি পরে খেলতে নামবে দিল্লি ক্যাপিটালস। ২০২০ সাল থেকেই প্রতিটি মরসুমে অন্তত একটি ম্যাচে দিল্লি ক্যাপিটালস আলাদা রঙের জার্সি পরে খেলতে নামে।

গত মরসুমে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বিশেষ জার্সি পরে খেলেছিল দিল্লি। পরে সেই জার্সি নিলামে তোলার হয় কর্নাটকের একটি স্পোর্টস ইনস্টিটিউটের জন্য তহবিল জোগাড় করার জন্য। ২০২০ সালে দিল্লি এই ধারা শুরু করেছিল আরসিবির বিরুদ্ধে ম্যাচ খেলে। পরের মরসুমে রামধনু জার্সি পরে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলে রাজধানীর দলটি।

আরও পড়ুন: সাতশোর উপর রান ফ্যাফের, কমলা টুপির যুদ্ধে হালে পানি পাচ্ছেন না বাকিরা, বেগুনি টুপিতে চলছে হাড্ডাহাড্ডি লড়াই

প্লে অফ থেকে বিদায় নিলেও দিল্লি ক্যাপিটালস কিন্তু অন্য দলকে হারিয়ে লিগ টেবলে নিজেদের প্রভাব ফেলছে। নিজেদের আগের ম্যাচেই পঞ্জাব কিংসকে হারিয়ে ১৫ রানে জিতে নিয়েছিল দিল্লি। যেটা নিঃসন্দেহে লিগ টেবলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এ বার সিএসকে-র পালা। তাদের বিরুদ্ধে চলতি আইপিএলের শেষ ম্যাচ জিতে শেষটা রঙিন করে রাখতে চায় দিল্লি। তবে সিএসকে হারলে বেকায়দায় পড়বে। তাই কোন ভাবেই ম্যাচ হাতছাড়া করতে রাজি নয় ধোনি ব্রিগেডও। অর্থাৎ লড়াইটা হবে হাড্ডাহাড্ডি।

বন্ধ করুন