বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: জানেন গভীর রাতে ফাইনালে ব্যাট করতে নামার আগে কীভাবে নিজেকে সতেজ রেখেছিলেন কনওয়ে?

IPL 2023: জানেন গভীর রাতে ফাইনালে ব্যাট করতে নামার আগে কীভাবে নিজেকে সতেজ রেখেছিলেন কনওয়ে?

আইপিএল ২০২৩ জেতার পরের মুহূর্ত (ছবি-আইপিএল)

ডেভন কনওয়েকে বলেন, ‘সেই মুহূর্তটা খুবই অনন্য ছিল। তখন একটি আবেগময় রোলারকোস্টারের মধ্যে দিয়ে আমরা যাচ্ছিলাম। নিজেকে সতেজ রাখার জন্য আমি কয়েক কাপ চা খেয়েছিলাম, গভীর রাতে যখন আমরা সকলেই বৃষ্টির বিরতির সময় ম্যাচের জন্য অপেক্ষা করছিলাম, আমরা তখনও জানি না কত ওভারে কত রান তাড়া করার লক্ষ্য পাব আমরা।’

চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটানসের মধ্যে ব্লকবাস্টার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২৩ এর ফাইনালটি জিতেছিল মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংস। এই ম্যাচটি গভীর রাত পর্যন্ত চলেছিল। প্রায় রাত ১টা ৩৫ মিনিটে ম্যাচটি শেষ হয়েছিল। এই ম্যাচে নিয়ে কথা বলতে গিয়ে কনওয়ে বলেছিলেন যে নিজেকে জাগিয়ে রাখার জন্য তাঁর কাছে কয়েক কাপ চা এবং রেড বুলের একটি ক্যান ছিল। চেন্নাই সুপার কিংসকে তাদের পঞ্চম আইপিএল শিরোপা জেতাতে বাঁ-হাতি ব্যাটসম্যান দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

আরও পড়ুন… NCA-তে রিহ্যাব শুরু করলেন কেএল রাহুল, কবে কামব্যাকের পরিকল্পনা?

ফাইনাল ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে ডেভন কনওয়েকে ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ‘সেই মুহূর্তটা খুবই অনন্য ছিল। তখন একটি আবেগময় রোলারকোস্টারের মধ্যে দিয়ে আমরা যাচ্ছিলাম। নিজেকে সতেজ রাখার জন্য আমি কয়েক কাপ চা খেয়েছিলাম, গভীর রাতে যখন আমরা সকলেই বৃষ্টির বিরতির সময় ম্যাচের জন্য অপেক্ষা করছিলাম, আমরা তখনও জানি না কত ওভারে কত রান তাড়া করার লক্ষ্য পাব আমরা। যখন বৃষ্টি থামল এবং আমি ব্যাট করতে যাচ্ছি তখন মাইক হাসি (ব্যাটিং কোচ) আমাকে বললেন, ‘বন্ধু, আপনি কি তোমায় একটি রেডবুলের বাক্স দেব যাতে তুমি জেগে থাকত পার?’ মানসিকভাবে সক্রিয় থাকা কঠিন ছিল, কত দেরি হয়ে গেছে। তাই আমাকে তীক্ষ্ণ এবং পুনরায় জাগ্রত রাখার জন্য আমার কাছে রেডবুলের একটি ক্যান ছিল। এটি নিশ্চিত করে যে আমি প্রথম বল থেকে মেরে খেলেছি।’

আরও পড়ুন… জিও সিনেমাতে বিনামূল্যে দেখাবে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

ট্রফি জয়ী সেই ম্যাচে কনওয়ে ২৫ বলে ৪৭ রান করেন যাতে সিএসকে রেকর্ড-সমান পঞ্চম আইপিএল শিরোপা জিততে সাহায্য করে। ম্যাচ জয়ী মুহূর্ত নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘এমনভাবে খেলাটি শেষ করা সত্যিই চমৎকার ছিল, কারণ আমরা এমন কিছু আশা করিনি। জাড্ডু (রবীন্দ্র জাদেজা) এটিকে জিততে দুই বলে দশ মেরে এটিকে আরও উত্তেজনাপূর্ণ করে তোলে এবং ছেলেরা এগিয়ে যায়। এ জয় সেলিব্রেশনটা রাত থেকে খুব ভোর পর্যন্ত চলেছিল।’ এদিকে ২০২৩ আইপিএলে ১৬ ম্যাচে ব্যাট করে ১৩৯.৭১ স্ট্রাইক রেটে মোট ৬৭২ রান করেছিলেন ডেভন কনওয়ে। এই মরশুমে কনওয়ের নামে রয়েছে ছয়টি অর্ধশতক এবং মোট ৭৭টি চার ও ১৮টি ছক্কা। টুর্নামেন্টে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে এবারের আইপিএল যাত্রা শেষ করেন কনওয়ে।

আরও পড়ুন… রোহিত শর্মা টেস্ট অধিনায়কত্ব ছাড়লে পরবর্তী ক্যাপ্টেন কে? উঠে এল চারটি নাম

আইপিএল ২০২৩ শিরোপা জয়ের পরে চেন্নাই সুপার কিংসের সেলিব্রেশন নিয়ে কথা বলতে গিয়ে কনওয়ে বলেন সেলিব্রেশন ম্যাচের পরের দিন সকাল পর্যন্ত চলেছিল এবং সেই কারণে কিছু খেলোয়াড় তাদের ফ্লাইট মিস করেছিলেন। কনওয়ে ইএসপিএন ক্রিকইনফোকে বলেছেন, ‘এটা এক রকমের পাগলামি ছিল। অনেক খেলোয়াড় তাদের ফ্লাইট মিস করেছেন। মঈন আলি এবং তাঁর পরিবার তাদের ভ্রমণ একদিনের জন্য স্থগিত করেছিলে। এরিক সিমন্স (বোলিং পরামর্শদাতা) তাঁর ফ্লাইট বাতিল করেছিলেন। ডোয়াইন প্রিটোরিয়াসও তাঁর ফ্লাইট মিস করেছেন; শুধুমাত্র তাঁর পরিবার কোনও ভাবে সময়মতো সেখানে পৌঁছাতে পেরেছিলেন। আমরা সকলেই টিম রুমে বসে সকাল ৯টা পর্যন্ত সেলিব্রেশন করেছিলাম। সব কিছুর মাঝখানে ছিলেন এমএস ধোনি। অনেকে সেখান থেকে সরাসরি প্রাতঃরাশে চলে যান তবে তার আগে আমরা সকলেই ভালো সময় কাটাই এবং পরে বিছানায় চলে যাই।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ব্যান্ডেল স্টেশনে রেখে দিয়েছিল ছেলে, বৃদ্ধাকে ২ মাস পর বাড়ি ফেরাল প্রশাসন সন্দেশখালি কাণ্ডে রামমোহন রায়ের আত্মা কাঁদছে, মুসলিম অহংকার ভাঙবে- কী বললেন মোদী ঘুমে ঢুলছিলাম!প্রাক্তন Intel India কর্তার সাইকেলে ধাক্কা, কী বললেন ক্যাব চালক? অনন্ত আম্বানির প্রাক-বিবাহ অনুষ্ঠানে সচিন-ধোনি-হার্দিকরা, ভাইরাল মাহির নতুন লুক মার্চ মাসে ভানু সপ্তমী কবে, জেনে নিন এই ব্রতর সঠিক তারিখ ও গুরুত্ব ‘আমিও তো রূপের ছবি…’, কোন ভয়ে ছেলের ফোটো অনলাইনে দিতে চান না রূপম-পত্নী রূপসা? বিভিন্ন দাবিতে রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করল ৫০ হাজার আশাকর্মী শুভ জন্মদিন স্ট্যালিন, আপনার প্রিয় ভাষাতেই,ISRO অ্যাডে চিনের পতাকা,খোঁচা বিজেপির ১১৪ বছর পুরোনো হেরিটেজ প্রপার্টিতে বিয়ে! জলের মতো টাকা খরচ শ্রীময়ী-কাঞ্চনের MLA-MPদের সিসি ক্যামেরায় নজরদারি, ফুটেজ দেখবে জনতা, আবদার শুনে কী বলল আদালত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.