বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: লখনউতে ঝামেলার আগে বেঙ্গালুরুতে ৪৫ মিনিট আড্ডা মেরেছিলেন কোহলি-গম্ভীর!

IPL 2023: লখনউতে ঝামেলার আগে বেঙ্গালুরুতে ৪৫ মিনিট আড্ডা মেরেছিলেন কোহলি-গম্ভীর!

বেঙ্গালুরুতে ৪৫ মিনিট ধরে আড্ডা আর লখনউতে প্রায় হাতাহাতি হওয়ার উপক্রম হয় কোহলি- গম্ভীরের।

এর আগে ১০ এপ্রিল আরসিবি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে যখন এলএসজি বেঙ্গালুরুতে গিয়েছিল, সেই সময়ে সহকারী কোচ বিজয় দাহিয়া এবং কোহলির সঙ্গে প্রায় ৪৫ মিনিট গল্প করেছিলেন গম্ভীর। একটি সূত্র জানিয়েছেন যে, সেই দিন ৩ জনের মধ্যে সুস্থ, স্বাভাবিক কথোপকথন হয়েছিল। খোশমেজাজেই আড্ডা মেরেছিলেন কোহলি এবং গম্ভীর।

এক সপ্তাহেরও বেশি সময় হয়ে গিয়েছে, একানা স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছিল লখনউ সুপার জায়ান্টস। এই ম্যাচকে ঘিরে এখন বিতর্ক, জল্পনা, আলোচনা, সমালোচনা- সব কিছুই চলছে। এই ম্যাচেই এলএসজি মেন্টর গৌতম গম্ভীরের সঙ্গে আরসিবি তারকা বিরাট কোহলির তুমুল ঝামেলায় জড়িয়েছিলেন। কোহলির সঙ্গে তার আগে অবশ্য ঝামেলা হয়েছিল নবীন-উল-হক এবং অমিত মিশ্ররও। পরবর্তীতে খেলা শেষ হওয়ার কিছুক্ষণ পরে কোহলি-গম্ভীরের মধ্যে প্রায় হাতাহাতি করার উপক্রম হয়েছিল। এই ঘটনার পর বিসিসিআই আইপিএল কোড অফ কন্ডাক্ট লঙ্ঘনের জন্য কোহলি এবং গম্ভীর দুই তারকাকেই পুরো ম্যাচ ফি জরিমানা করেছিল। সোশ্যাল মিডিয়া এই ঘটনার পর তুমুল আলোড়ন পড়েছি, এখনও সেই জের চলছে।

লখনউয়ের ইনিংসের শেষের দিকে প্রথমে কোহলির সঙ্গে ঝামেলা লাগে এলএসজি প্লেয়ার নবীন-উল-হকের। নবীন এবং অমিত তখন ব্যাট করছিলেন। এই ঝগড়ার রেশ বহু দূর গড়ায়। ঝামেলায় জড়ান লখনউয়ের আর এক ব্যাটার অমিত মিশ্র। ঝামেলা থামাতে আম্পায়ারকে হস্তক্ষেপ করতে হয়। ম্যাচ শেষ হওয়ার পর দুই দলের প্লেয়াররা যখন হাত মেলাচ্ছিলেন, সেই সময়ে আর এক দফা ঝামেলা শুরু হয় নবীন আর কোহলির। গ্লেন ম্যাক্সওয়েল দু'জনকে সরিয়ে দেন। এর পরে শুরু হয় কোহলি এবং গম্ভীরের মধ্যে তীব্র ঝামেলা। যার ফলে একানা স্টেডিয়ামে পরিস্থিতি আরও উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে। দুই দলের প্লেয়ার, সাপোোর্ট স্টাফেরা মিলেও দুই তারকাকে আলাদা করতে পারছিলেন না। একে অপরের দিকে তেড়ে তেড়ে যাচ্ছিলেন। আইপিএল কোড অফ কন্ডাক্ট লঙ্ঘনের জন্য কোহলি, গম্ভীর ছাড়াও নবী-উল-হককেও ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করা হয়।

আরও পড়ুন: কমলা টুপির তালিকায় তিনে উঠে এলেন শুভমন, পার্পল ক্যাপ দখল করলেন শামি

সোমবার একটি দৈনিক জাগরণের প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, এলএসজি-র পুরো টিম ম্যানেজমেন্ট পুরো ঘটনায় চমকে গিয়েছিল। কারণ তারা এমনটা ঘটতে পারে ভাবতেই পারেনি। এর আগে ১০ এপ্রিল আরসিবি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে যখন এলএসজি বেঙ্গালুরুতে গিয়েছিল, সেই সময়ে সহকারী কোচ বিজয় দাহিয়া এবং কোহলির সঙ্গে প্রায় ৪৫ মিনিট গল্প করেছিলেন গম্ভীর। ঘনিষ্ঠ একটি সূত্র সংবাদপত্রে জানিয়েছেন যে, সেই দিন তিন জনের মধ্যে সুস্থ, স্বাভাবিক কথোপকথন হয়েছিল। খোশমেজাজেই আড্ডা মেরেছিলেন কোহলি এবং গম্ভীর। ঝামেলার লেশমাত্র ছিল না। অথচ এর তিন সপ্তাহ পরে লখনউতে যা ঘটেছিল, তাতেই হতবাক হয়ে পড়েছিল লখনউ টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন: আপনার কাজ ভালো খেলা, এর পর ফিরে যাওয়া- ভারতীয় ফ্যানদের একহাত নেওয়ায় SRH তারকাকে তোপ বীরুর

প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে, কোহলির উপর গম্ভীরের রেগে যাওয়ার আসল কারণ ছিল, লখনউ প্লেয়ারদের সঙ্গে কোহলির খারাপ আচরণ। কাইল মেয়ার্সের আউটের পরে কোহলি একটু বেশিই আগ্রাসন দেখান। যেটা ইচ্ছাকৃত বলে মনে হয়েছে। এই নিয়ে মেয়ার্সের সঙ্গে ম্যাচের পর ঝামেলা লাগার মুখে ছিল। কিন্তু মেয়ার্সকে সেই সময়ে টেনে নিয়ে যান গম্ভীর। আবার যখন নবীন ব্যাটিং করছিলেন, তখন কোহলি তাঁর জুতোর ঘাস দেখিয়ে ইশারা করে বলেছিলেন, ‘তুমি আমাকে জানো না, আমি কে’। এর পর মহম্মদ সিরাজের দিকে ফিরে তিনি বলেছিলেন, ‘ওর মাথায় বল মারো’। এর পর ইচ্ছাকৃত ভাবে বল স্টাম্পে মারেন সিরাজ। তবে, কোহলি বিসিসিআই কর্মকর্তার কাছে এই বিষয়টি অস্বীকার করে বলেছেন যে, তিনি সিরাজকে একটি বাউন্সার দিতে বলেছিলেন, এবং নবীনের মাথায় আঘাত না করতে বলেছিলেন।

প্রতিবেদনে যোগ করা হয়েছে যে, কোহলির কথায় ক্ষুব্ধ হয়ে গম্ভীরও বিসিসিআইয়ের কাছে একটি আবেদন জানিয়েছিলেন যে, ‘আমি ওকে এখান থেকে ফেরৎ পাঠাতে চাই।’

এটাও উল্লেখ করা হয়েছে যে, কোহলি পরে এলএসজি টিম ম্যানেজমেন্টের কাছে নবীনের আক্রমণাত্মক মনোভাবের বিষয়ে অভিযোগ করেছিলেন এবং বিসিসিআই কর্মকর্তাকেও বলেছিলেন যে এটি কখনও-ই তাঁর দোষ ছিল না। অন্য দিকে গম্ভীর বলেছেন, ‘কেউ যদি আমার খেলোয়াড়দের গালি দেয়, আমার খেলোয়াড় যে দেশেরই হোক না কেন, আমি তাকে সমর্থন করব।’ নবীনের বিষয়ে কথা বলতে গিয়ে, সূত্রটি পরে যোগ করেছে, ‘ও ড্রেসিংরুমেও কথা বলে না। ওকে কথা বলার জন্য বলতে হয়। এখন অন্য কোনও দলের অধিনায়ক আমাদের শেখাবেন, কী ভাবে উইকেট নেওয়ার পরে আমাদের খেলোয়াড় সেলিব্রেশন করবে। যদি কোনও ভুল থাকে, তবে ম্যাচ রেফারি দেখবেন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌আজই উড়িয়ে দেওয়া হবে এসএসকেএম’‌, হুমকি মেলে আলোড়ন হাসপাতাল চত্বরে প্রথমবার একসঙ্গে করিনা-আয়ুষ্মান, কার পরিচালনায় জুটি বাঁধবেন তাঁরা? বোনকে দাদার টিপস!‘ইশক ভিশক রিবাউন্ড’ নিয়ে কাকার মেয়ে পশমিনাকে কী পরামর্শ হৃতিকের মঙ্গলবার্তা সোনা খদ্দেরদের জন্য, এক ধাক্কায় ফের অনেকটা দাম কমল হলুদ ধাতুর ডিভোর্সি,ভিনধর্মীর সাথে মেয়ের বিয়েতে আপত্তি,রত্নার জেদের সামনে হার মানেন বাবা-মা ‘সেনসরি হিয়ারিং’ নষ্ট হয়েছে অলকা ইয়াগনিকের! জেনে নিন কী এই রোগ T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব বর্ষা এল বলে, এবার দক্ষিণেও দুর্যোগ? কবে কোথায় হবে বৃষ্টি? জানুন আবহাওয়ার আপডেট আলিয়া-কঙ্গনা নন, ফোর্বসের সর্বোচ্চ আয়ের তালিকায় সবাইকে ছাপিয়ে প্রথমে দীপিকা জেলার তৃণমূল নেতাকে প্রণাম করলেন সৌমিত্র খাঁ, ফুল কি বদলাচ্ছেন সুজাতার প্রাক্তন?

T20 WC 2024

T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.