বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL থেকে ছিটকে গিয়ে বুমরাহদের হুঁশিয়ারি MI কোচের? লিখে দিলেন বিধান?

IPL থেকে ছিটকে গিয়ে বুমরাহদের হুঁশিয়ারি MI কোচের? লিখে দিলেন বিধান?

মার্ক বাউচার (PTI)

২০২২ সালের আইপিএলে খেলতে পারেননি জোফ্রা আর্চার। তা সত্ত্বেও ২০২৩ সালে তাকে দলে নিয়েছিল মুম্বই। যদিও সব ম্যাচে তারা জোফ্রা আর্চারকে খেলাতে পারেননি। যে কটি ম্যাচে খেলেছেন সে কটি ম্যাচেও ভালো পারফরম্যান্স করতে পারেননি।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলের অভিযান শেষ হয়ে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স দলের। পাঁচ বারের চ্যাম্পিয়নরা কোয়ালিফায়ার ২ থেকেই ছিটকে গিয়েছে। গুজরাট টাইটানসের কাছে হেরে গিয়ে তাদের অভিযান শেষ হয়ে গিয়েছে। তবে এবারের অভিযান শুরুর আগেই সমস্যায় পড়ে গিয়েছিল মুম্বই দল। চোটের কারণে আইপিএল শুরুর আগেই ছিটকে যান তাদের তারকা বোলার জসপ্রীত বুমরাহ। পাশাপাশি হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে চলতি আইপিএলে খেলা হয়নি তাদের অস্ট্রেলিয়ান পেসার রিচার্ডসনের। তবে কিছুটা হলেও সেই শূন্যস্থান পূরণ করতে সক্ষম হয়েছেন আকাশ মাধওয়ালের মতন নবীন পেসাররা। আইপিএলের অভিযান শেষ হয়ে যাওয়ার পরে মুম্বই ইন্ডিয়ান্স কোচ মার্ক বাউচার স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন বোলাররা ফিট না থাকলে পরিবর্ত খুঁজবে মুম্বই ইন্ডিয়ান্স।

মার্ক বাউচার জানিয়েছেন, সময় মতো ক্রিকেটাররা ফিট না হলে তাদের বিকল্প চটজলদি বেছে নেবে দল। জসপ্রীত বুমরাহ, ঝাই রিচার্ডসনের পরবর্তীতে জোফ্রা আর্চারকেও তারা নিয়মিতভাবে পাননি। ভালো পেসারের অভাবে এই মরশুমে চারবার ২০০+ রান মুম্বইয়ের বিরুদ্ধে করেছে বিভিন্ন দল। যা তাদের কাছে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। কোয়ালিফায়ার ২-এ গুজরাট টাইটানস ও মুম্বইয়ের বিরুদ্ধে ২৩৩ রান করে তারা। ম্যাচে ৬২ রানে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে দেয় গুজরাট টাইটানস।

২০২২ সালের আইপিএলে খেলতে পারেননি জোফ্রা আর্চার। তা সত্ত্বেও ২০২৩ সালে তাকে দলে নিয়েছিল মুম্বই। যদিও সব ম্যাচে তারা জোফ্রা আর্চারকে খেলাতে পারেননি। যে কটি ম্যাচে খেলেছেন সে কটি ম্যাচেও ভালো পারফরম্যান্স করতে পারেননি। বাউচার জানিয়েছেন বিষয়টি তারা গুরুত্ব দিয়ে দেখছেন। মিডিয়াতে বিষয়টি নিয়ে বলতে গিয়ে তিনি জানিয়েছেন 'অনেক বিষয় রয়েছে যেগুলোর প্রতি আমাদের নজর দিতে হবে। এই মুহূর্তে এই বিষয়টা নিয়ে বলা মানে বিতর্ক উস্কে দেওয়া। আমি এই মুহূর্তে সেটা কখনওই করব না। এই মুহূর্তে এটা করা মানে বোকামো হয়ে যাবে। আমার মনে হয় এখন সময় এসেছে আমাদের মরশুমের পারফরম্যান্স নিয়ে চিন্তা ভাবনা করার। সবকিছু স্থির হয়ে গেলে আমরা বিষয়টি নিয়ে ভাবব। কী করা যায় সেই সিদ্ধান্ত নেব। আমরা আমাদের বোলিং লাইন আপে ২-৩ জন তারকাকে হারিয়েছি। ফলে বেশ কিছু শূন্যস্থান তৈরি হয়েছিল। আমরা সেটা পূরণ করার চেষ্টা করেছি। তবে সব জায়গায় সেটা করতে পারিনি।'

বন্ধ করুন