বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023 play-offs scenarios: MI জিতে তিনে লাফ, কঠিন হল RR, LSG এবং RCB-র পথ

IPL 2023 play-offs scenarios: MI জিতে তিনে লাফ, কঠিন হল RR, LSG এবং RCB-র পথ

গুজরাট টাইটান্সকে হারিয়ে তিনে উঠে এল মুম্বই ইন্ডিয়ান্স।

মুম্বইয়ের জয় তাদের প্লে-অফের আশাকে নিঃসন্দেহে আরও বাড়িয়ে দিয়েছে। তাদের এখন ১২ ম্যাচে ১৪ পয়েন্ট। শুধু গুজরাট এবং সিএসকের-র এখন মুম্বইয়ের চেয়ে বেশি পয়েন্ট। গুজরাট ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। যেখানে চেন্নাই সুপার কিংস আবার ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান ধরে রেখেছে।

২০২৩ আইপিএলের শুরুটা মুম্বই খারাপ করলেও, যত সময় গড়াচ্ছে, তত যেন নিজেদের ছন্দ ফিরে পাচ্ছে রোহিত শর্মা ব্রিগেড। শুক্রবার তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সকে ২৭ রানে হারিয়ে প্লে-অফের দিকে আরও এক পা বাড়িয়েছে তারা। এটি তাদের শেষ পাঁচ ম্যাচের মধ্য চতুর্থ জয়। তারা এখন দশ দলের পয়েন্ট টেবলের তৃতীয় স্থানে উঠে এসেছে।

মুম্বইয়ের জয় তাদের প্লে-অফের আশাকে নিঃসন্দেহে আরও বাড়িয়ে দিয়েছে। তাদের এখন ১২ ম্যাচে ১৪ পয়েন্ট। শুধু গুজরাট এবং চেন্নাই সুপার কিংসেরই মুম্বইয়ের চেয়ে এখন বেশি পয়েন্ট।

এ দিকে ম্যাচ হেরেও গুজরাট ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। যেখানে চেন্নাই সুপার কিংস আবার ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান ধরে রেখেছে।

প্লে-অফের দিকে তাকিয়ে জিটি, সিএসকে

গুজরাট টাইটান্স কমবেশি প্লে-অফে উঠছেই। বাকি দু'টি ম্যাচ জিতলে তারা লিগ টেবলের এক বা দুই নম্বরে থেকে পরের রাউন্ডে যাবে। তবে যদি তারা তাদের বাকি দু'টি ম্যাচ জিততে ব্যর্থ হয় তবে জিনিসগুলি কিছুটা জটিল হতে পারে। চেন্নাই সুপার কিংসের পরিস্থিতিও একেবারে এক।

আরও পড়ুন: মনে হচ্ছিল যেন রশিদ একাই খেলতে এসেছে- দলের বাকিদের তোপ হার্দিকের

জয়ের ধারা ধরে রাখতে চাইছে মুম্বই

আমরা যদি মুম্বই ইন্ডিয়ান্সের দিকে তাকাই, তারা সব ম্যাচ জিতলে সর্বোচ্চ ১৮ পয়েন্ট যেতে পারে। তবে তাদের বাকি দু'টি ম্যাচের যে কোনও একটিতে পরাজয় প্লে-অফের দৌড়কে আরও নাটকী করে তুলতে পারে। মুম্বই একটি জিতলে এবং অন্যটি হারলে তাদের ১৬ পয়েন্ট হবে এবং দিল্লি ক্যাপিটালস এবং কলকাতা নাইট রাইডার্স বাদে বাকি চারটি ফ্র্যাঞ্চাইজির একই সংখ্যক পয়েন্টে পৌঁছানোর সুযোগ রয়েছে, সে ক্ষেত্রে নেট রানরেট বড় ভূমিকা নেবে।

ঝামেলায় রাজস্থান রয়্যালস

টেবলের চতুর্থ স্থানে থাকা সত্ত্বেও রাজস্থান রয়্যালস এই মরশুমে ছ'টি ম্যাচ জিতেছে এবং একই সংখ্যক ম্যাচ হেরেছে। তাদের প্লে-অফের আশা বাঁচিয়ে রাখার জন্য পরের দু'টি ম্যাচ জিততেই হবে। যা তাদের ১৬ পয়েন্টে নিয়ে যাবে।

কিছুটা চাপে আরসিবি এবং এলএসজি

লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তিনটি করে ম্যাচ বাকি আছে। এবং তিনটি ম্যাচই জিতলে এলএসজির পয়েন্ট ১৭ হবে, আর আরসিবি-র ১৬ পয়েন্ট পাবে।

যদি এলএসজি এবং আরসিবি তাদের বাকি সমস্ত ম্যাচ জিতে যায়, তবে একটি জিনিস নিশ্চিত ভাবে বলা যেতে পারে, রাজস্থান রয়্যালস সে ক্ষেত্রে কিন্তু ছিটকে যাবে।

বাকি তিন দলের হাল

প্লে-অফের দৌড়ে বেঁচে থাকার জন্য বাকি তিনটি দলকে সব ম্যাচ জিততে হবে। এবং অন্যদের হারের দিকেও তাকাতে হবে। কেকেআর-এর জন্য একটি বার মানেই ১২ পয়েন্টে থাকবে তারা। সানরাইজার্স হায়দরাবাদ এবং দিল্লি ক্যাপিটালসের এখনও আট করে পয়েন্ট রয়েছে। এবং অন্যদের পয়েন্ট দুই অঙ্কে রয়েছে।

আরও পড়ুন: ক্রিকেটের স্ট্র্যাটেজিকে পরোয়া না করে ইতিহাস লিখছেন 'আত্মবিশ্বাসী' সূর্য, ড্রেসিংরুমের কাহিনি শোনালেন রোহিত

এক ঝলকে দেখে নিন আপডেটেড পয়েন্ট টেবল:

১) টিম- গুজরাট টাইটান্স, ম্যাচ: ১২, জয়: ৮, পরাজয়: ৪, ড্র:০, পয়েন্ট: ১৬, নেট রানরেট: ০.৭৬১

২) টিম- চেন্নাই সুপার কিংস, ম্যাচ: ১২, জয়: ৭, পরাজয়: ৪, ড্র: ১, পয়েন্ট: ১৫, নেট রানরেট: ০.৪৯৩

৩) টিম- মুম্বই ইন্ডিয়ান্স: ম্যাচ: ১২, জয়: ৭, পরাজয়: ৫, ড্র: ০, পয়েন্ট: ১৪, নেট রানরেট: -০.১১৭

৪) টিম- রাজস্থান রয়্যালস, ম্যাচ: ১২, জয়: ৬, পরাজয়: ৬, ড্র:০, পয়েন্ট: ১২, নেট রানরেট: ০.৬৩৩

৫) টিম- লখনউ সুপার জায়ান্টস, ম্যাচ: ১১, জয়: ৫, পরাজয়: ৫, ড্র: ১, পয়েন্ট: ১১, নেট রানরেট: ০.২৯৪

৬) টিম- রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, ম্যাচ: ১১, জয়: ৫, পরাজয়: ৬, ড্র:০, পয়েন্ট: ১০, নেট রানরেট: -০.৩৪৫

৭) টিম- কলকাতা নাইট রাইডার্স, ম্যাচ: ১২, জয়: ৫, পরাজয়: ৭, ড্র: ০, পয়েন্ট: ১০, নেট রানরেট: -০.৩৫৭

৮) টিম- পঞ্জাব কিংস, ম্যাচ: ১১, জয়: ৫, পরাজয়: ৬, ড্র:০, পয়েন্ট: ১০, নেট রানরেট: -০.৪৪১

৯) টিম- সানরাইজার্স হায়দরাবাদ, ম্যাচ: ১০, জয়: ৪, পরাজয়: ৬, ড্র: ০, পয়েন্ট: ৮, নেট রানরেট: -০.৪৭২

১০) টিম- দিল্লি ক্যাপিটালস, ম্যাচ: ১১, জয়: ৪, পরাজয়: ৭, ড্র: ০, পয়েন্ট: ৮, নেট রানরেট: -০.৬০৫

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মালদা পেরোতেই বন্দে ভারতে পড়ল পাথর, ফিরল আতঙ্ক, ফাটল জানলায় ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা 'সলমনের সঙ্গে বহুবার ঝগড়া হয়েছে, ইদে মুক্তির জন্য অক্ষয়কে ওঁর অনুমতি নিতে বলি' মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও

Latest IPL News

বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.