বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > MI vs GT: ক্রিকেটের স্ট্র্যাটেজিকে পরোয়া না করে ইতিহাস লিখছেন 'আত্মবিশ্বাসী' সূর্য, ড্রেসিংরুমের কাহিনি শোনালেন রোহিত

MI vs GT: ক্রিকেটের স্ট্র্যাটেজিকে পরোয়া না করে ইতিহাস লিখছেন 'আত্মবিশ্বাসী' সূর্য, ড্রেসিংরুমের কাহিনি শোনালেন রোহিত

সূর্যকুমার যাদবকে কুর্নিশ মুম্বই ইন্ডিয়ান্সের সতীর্থদের। (MI Twitter)

সূর্যের তেজে ছাড়খাড় টাইটান্সের বোলাররা। গুজরাটের বিরুদ্ধে ম্যাচে সূর্যকুমার আইপিএলে প্রথম শতরান করার স্বাদ পান। ৪৯ বলে সেঞ্চুরি করেন তিনি। মজার বিষয় হল, সূর্য হাফসেঞ্চুরি করেছিলেন ৩২ বলে। চার মেরে ৩২ বলে ৫১ করেন। এর পরই ঝড় ওঠে। পরের ১৭ বলে ১০৩ রানে পৌঁছে যান স্কাই।

শুক্রবার আরব সাগরের পাড়ে ফের ঝড় উঠেছিল। তাও দু'দফায়। প্রথম দফায় ওয়াংখেড়েতে ঘু্রণবাত আনেন সূর্যকুমার যাদব। আর দ্বিতীয় দফায় অবিশ্বাস্য ভাবে সাইক্লোন তোলেন রশিদ খান। তবে নিটফল, গুজরাট উড়ে যায় খড়কুটোর মতো। নিজেদের ঘরের মাঠে শেষ হাসি হাসে মুম্বই-ই।

এ দিন ওয়াংখেড়েতে মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স এবং গুজরাট টাইটান্স। আরও একবার সূর্যের তেজে ছাড়খাড় টাইটান্সের বোলাররা। এ দিন সূর্যকুমার আইপিএলে প্রথম শতরান করার স্বাদ পান। ৪৯ বলে সেঞ্চুরি করেন তিনি। মজার বিষয় হল, সূর্য হাফসেঞ্চুরি করেছিলেন ৩২ বলে। চার মেরে ৩২ বলে ৫১ করেন। এর পরই ঝড় ওঠে। পরের ১৭ বলে ১০৩ রানে পৌঁছে যান স্কাই। ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন সূর্য। তাঁর হাত ধরেই মুম্বই ৫ উইকেটে ২১৮ রানে পৌঁছে যান।

আরও পড়ুন: এক দশকের প্রতীক্ষার অবসান, ১৩৪ ম্যাচ পরে IPL-এ প্রথম শতরান, সূর্য ভাঙলেন সচিনের নজির

স্কাইয়ের ইনিংস দেখার ঘোর ম্যাচের পরেও কাটেনি রোহিতের। তিনি বলছিলেন, ‘স্কাই আত্মবিশ্বাস পেয়ে গিয়েছে। আমরা ওকে শুরুতে নামাতে চেয়েছিলাম। ডান-বাঁয়ের সমন্বয় রাখতে চেয়েছিলাম কিন্তু স্কাই এসে বলল, ও পরেই নামতে চায়। এটাই ওর আত্মবিশ্বাসের ধরণ এবং এটাই অন্যদের উপর ছড়িয়ে পড়ে। প্রতিটি খেলাই ও নতুন করে শুরু করতে চায় এবং আগের খেলার দিকে আর পিছন ফিরে তাকাতে চায় না। কখনও কখনও অনেকে বসে বসে গর্ববোধ করে, আগের ম্যাচে সে কী করেছে, এটা ভেবে। তবে এটি ওর ক্ষেত্রে প্রযোজ্য নয়।’

রান তাড়া করতে নেমে টাইটান্সের রশিদ এর পর ঝড় তুললেও, ২৭ রানে ম্যাচ জিতে যায় মুম্বই। সেই সঙ্গে গুরুত্বপূর্ণ ২ পয়েন্ট পেয়ে প্লে-অফের দিকে আরও এক পা বাড়াল রোহিত শর্মা ব্রিগেড। ম্যাচের পর স্বাভাবিক ভাবেই স্বস্তি পেয়েছেন হিটম্যান। তিনি বলছিলেন, ‘বিশেষ করে আমাদের দৃষ্টিকোণ থেকে, এটি একটি আকর্ষণীয় ম্যাচ ছিল। দুই পয়েন্ট পেয়ে খুশি। প্রথমে ব্যাট করে, তারপরে সেই রান রক্ষা করে জেতাটা খুবই আনন্দের বিষয়। আমরা উইকেট নিচ্ছি এবং এই ফরম্যাটে সেটাই করতে হবে, আমাদের বোলারদের প্রচেষ্টা ছিল দারুণ।’

আরও পড়ুন: মাত্র ২৪ বছরেই T20 ক্রিকেটে ৫৫০ উইকেটের মাইলস্টোন রশিদের, সামনে শুধু ব্র্যাভো

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ করেনি মুম্বই। তবে রোহিত (১৮ বলে ২৯) এবং ইশান কিষাণ (২০ বলে ৩১) সাজঘরে ফিরলে দায়িত্ব নেন সূর্য। ৪৯ বলে অপরাজিত ১০৩ রান করে মুম্বইয়ের স্কোর নিয়ে যান ৫ উইকেটে ২১৮-তে। এ ছাড়া বিষ্ণু বিনোদ ২০ বলে ৩০ করেন। টাইটান্সের রশিদ খান একাই ৪ উইকেট নেন। মোহিত শর্মা নেন ১ উইকেট।

রান তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয় ঘটে গুজরাটের। ১০৩ রানের মধ্যে ৮ উইকেট পড়ে গিয়েছিল। তখন হেরে বসেছিল টাইটান্স। কিন্তু রশিদ ধামাকায় সেখান থেকেই নির্দিষ্ট ২০ ওভারে টাইটান্সের স্কোর পৌঁছয় ৮ উইকেটে ১৯১ রান। ৩২ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন রশিদ। তবে তিনি এ দিন ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স করেও ট্র্যাজিক হিরো হয়ে থেকে গেলেন। রশিদ ছাড়া ডেভিড মিলার ২৬ বলে ৪১ করেছিলেন।১৪ বলে ২৯ করেন বিজয় শঙ্কর। এর বাইরে বাকিরা কেউ ২০ রানের গণ্ডিই টপকাননি। ম্যাচটি ২৭ রানে হেরে যায় টাইটান্স।

আকাশ মাধওয়াল ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নেন পিযূষ চাওলা এবং কুমার কার্তিকেয়। এক উইকেট নিয়েছেন জেসন বেহরেনডর্ফ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

১ বছরে দু'বার স্লট বদল! ৫+ টিআরপি রেখেও শেষ জি বাংলার মেগা, হল শেষ দিনের শ্যুট ফ্রি'তে ৩৬০০ ইউনিট বিদ্যুৎ তো পাবেন, লাভ হবে আরও ১৫,০০০ টাকা- নয়া প্রকল্প মোদীর ছোটবেলার নির্যাতনের ক্ষত ভুলে সাংবাদিক হতে চায় পেখম, আবিরের সাহায্যে পারবে কি? দ্বন্দ্ব–অসন্তোষ মেটাতে হবে, পুরুলিয়ায় মলয় ঘটককে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী সবার জন্য নিয়ম সমান হবে না কেন? হার্দিককে নিয়ে BCCI-এর কাছে ইরফান পাঠানের প্রশ্ন লিপ ডে উপলক্ষে বিশেষ চমক গুগলের! টাচ করলেই ব্যাঙ লাফাবে কোন রাজ্যে কী নামে ডাকা হয় সাধের ফুচকাকে? কেমন হল উচ্চমাধ্যমিকের স্ট্যাটিসটিকসের প্রশ্ন? কী বলছেন শিক্ষক ‘‌গরিবদের বাড়ি তৈরি করে না দিলে কী করি দেখে নেবেন’‌, ঝাড়গ্রামে হুঁশিয়ারি মমতার শাহজাহানের পর গ্রেফতার অনুগামী আমির আলি গাজি, রয়েছে ধর্ষণের অভিযোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.