বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: চিপকে MI-এর সাফল্য নজরকাড়া, পরিসংখ্যান বদলাতে কী দল হবে CSK-এর? মুম্বইয়ের ছক কী?

IPL 2023: চিপকে MI-এর সাফল্য নজরকাড়া, পরিসংখ্যান বদলাতে কী দল হবে CSK-এর? মুম্বইয়ের ছক কী?

রোহিত শর্মা নাকি মহেন্দ্র সিং ধোনি- জিতবেন কে?

মুম্বই ইন্ডিয়ান্স একাধিকবার সিএসকে-র ডেরায় ঢুকে তাদের ল্যাজেগোবরে করেছে। চিপকে সিএসকের বিরুদ্ধে মুম্বই ছ' বার জিতেছে, আর মাত্র ২ বার হেরেছে। পরিসংখ্যান বদলাতে পারবে চেন্নাই?

শেষ বার ২০১৩ সালে চেন্নাই সুপার কিংস আইপিএলের এক মরশুমে ঘরের মাঠে লিগ পর্বের দু'টি ম্যাচ হেরেছিল। গত সপ্তাহান্তে পঞ্জাব কিংসের কাছে শেষ বলে হেরে যাওয়ার পরে, সিএসকে-এর প্রধান কোচ স্টিফেন ফ্লেমিং দাবি করেছিলেন, ইমপ্যাক্ট প্লেয়ারের নতুন নিয়ম এই আইপিএলের দলগুলিকে বিপক্ষ টিমের বিরুদ্ধে আরও লড়াকু করে তুলেছে। যে কারণে সিএসকে-র পরিকল্পনা ঘেঁটে যাচ্ছে।

তবে ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের সঙ্গে পরিচিত হওয়ার অনেক আগেই মুম্বই ইন্ডিয়ান্স একাধিকবার সিএসকে-র ডেরায় ঢুকে তাদের ল্যাজেগোবরে করেছে। চিপকে সিএসকের বিরুদ্ধে মুম্বই ছ' বার জিতেছে, আর মাত্র ২ বার হেরেছে।

মুম্বইয়ের শুরুটা খারাপ হলেও, সাম্প্রতিক ফর্ম বেশ ভালো। শেষ সাতটি ম্যাচের মধ্যে পাঁচটিতেই জিতেছে তারা। জয়ের পিছনে মিডল অর্ডারের ভূমিকা অনবদ্য। সূর্যকুমার যাদব, টিম ডেভিড এবং তিলক বর্মারা রানের মধ্যে রয়েছে। আইপিএলের ইতিহাসে প্রথম দল হিসেবে পরপর ম্যাচে ২০০-র বেশি রান তুলছে। তবে মুম্বইয়ের সমস্যা বোলিং বিভাগ নিয়ে। বিশেষ করে পেসার নিয়ে। জোফ্রা ভালো ফর্মে নেই। জসপ্রীত বুমরাহর অভাব কেউ ঢাকতে পারছেন না। তবে দলের স্পিনাররা চিপকের উইকেটে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। মুম্বই ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবলের ষষ্ঠ স্থানে রয়েছে।

আরও পড়ুন: RR-কে হারিয়ে লিগ টেবলে শীর্ষ স্থান মজবুত করল GT, সঞ্জুরা থাকল চারেই, বাকিদের হাল কী?

এদিকে সিএসকে ১০ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লিগ টেবলের তিন রয়েছে। প্লে-অফে ওঠার বড় দাবীদার মনে করা হচ্ছে মহেন্দ্র সিং ধোনির টিমকে। চেন্নাইয়ের বোলিং বিভাগ বেশ শক্তিশালী। ব্যাটারদের ক্ষেত্রে ডেভন কনওয়ে, রুতুরাজ গায়কোয়াড়, অজিঙ্কা রাহানেরা ভালো ছন্দে রয়েছেন। তবে সমস্যা হল রবীন্দ্র জাদেজা, অম্বাতি রায়াডু, মইন আলিরা ব্যাট হাতে বারবার ব্যর্থ হচ্ছেন। তুষার দেশপান্ডে ডেথ ওভারে রান বিলোচ্ছেন। দীপক চাহার অবশ্য দলে ফেরায় স্বস্তি ফিরেছে চেন্নাই শিবিরে।

চিপকের পিচের কথা মাথায় রেখে মুম্বই এ দিন অফস্পিনার হৃতিক শোকিনকে দলে ফেরাতে পারে। এ দিকে সিএসকে-র বেন স্টোকস নির্বাচনের জন্য উপলব্ধ কিনা সে সম্পর্কেএখনও কোনও খবর নেই। তবে তিনি গত সপ্তাহে নেটে ব্যাটিং এবং বোলিং করছেন। সিসান্দা মাগালাও নেটে ব্যাটিং এবং বোলিং শুরু করেছেন।

আরও পড়ুন: উইকেটকিপিংয়ে আলাদা মান যোগ করে, ও-ই সেরা- হার্দিক গদগদ হলেও জাতীয় দলে ব্রাত্য ঋদ্ধি

অম্বাতি রায়ডুর সঙ্গে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে তুষার দেশপাণ্ডেকে রদবদল করার সম্ভাবনাই বেশি। চিপকের পিচের কথা মাথায় রেখে হয়তো মুম্বই স্পিনার কুমার কার্তিকেয়কে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যবহার করতে পারে। এবং তাদের স্পিন আক্রমণকে আরও শক্তিশালী করতে পারে। সে ক্ষেত্রে হয়তো সূর্যকুমারের সঙ্গে কার্তিকেয়কে অদলবদল করা হতে পারে।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ চেন্নাইয়ের সম্ভাব্য দ্বাদশ: ডেভন কনওয়ে, রুতুরাজ গায়কোয়াড়, অজিঙ্কা রাহানে, শিবম দুবে, অম্বাতি রায়ডু, মইন আলি, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক, উইকেটকিপার), দীপক চাহার, মহেশ থিকশানা, মাথিশা পাথিরানা, তুষার দেশপান্ডে।

ইমপ্যাক্ট প্লেয়ার সহ মুম্বইয়ের সম্ভাব্য দ্বাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ, (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, টিম ডেভিড, নেহাল ওয়াধেরা, পীযূষ চাওলা, জোফ্রা আর্চার, হৃতিক শোকিন, আকাশ মাধওয়াল/আর্শাদ খান, কুমার কার্তিকেয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বলিউড কাঁপাচ্ছেন অদৃজা, একটার পর একটা মেগায় সুযোগ! বললেন, 'আমি ভীষণ খুশি' ‘সন্তানের সঙ্গে নিবিড়ে...’ কেমন ছুটি কাটাচ্ছেন অক্ষয়? ষষ্ঠ দফার আগেই বিজেপি নেতার গাড়ি থেকে উদ্ধার বিপুল টাকা, দাসপুরে আলোড়ন ছাত্র-মৃত্যুর ন’মাস পার,অবশেষে ঠান্ডাঘর থেকে যাদবপুরের কর্মসমিতিতে তদন্ত রিপোর্ট Netherlands বনাম Ireland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? দু'বারের রেকর্ড ভেঙে এবার ৪ লাখের ব্যবধানে জয় নিয়ে আত্মবিশ্বাসী অভিষেক নির্বাচনী বিজ্ঞাপন মামলায় সুপ্রিম কোর্টে গেল বিজেপি, দ্রুত শুনানির আর্জি রাত প্রায় ১২ টা পর্যন্ত চলবে মেট্রো! চলবে পরীক্ষামূলকভাবে, কবে কবে? কতটা যাবে? রাতে পর্যাপ্ত ঘুমের অভাব? বাড়তে পারে ডায়বিটিস, কী জানাচ্ছে গবেষণা 'রাজনীতি না করলে ইন্ডাস্ট্রিতে...' পরপর কাজ আসছে, তবুও কেন এমন বললেন কনীনিকা?

Latest IPL News

IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.