বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > তিন কোটিতে মুম্বইয়ে নাম লেখানো ‘বেবি এবি’কে শুভেচ্ছাবার্তা ‘বন্ধু’ যশ ধুলের

তিন কোটিতে মুম্বইয়ে নাম লেখানো ‘বেবি এবি’কে শুভেচ্ছাবার্তা ‘বন্ধু’ যশ ধুলের

বেবি এবি ওরফে ডেওয়াল্ড ব্রেভিস ও যশ ধুল (ছবি সৌজন্যে ইনস্টাগ্রাম)

সদ্য অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেলা বেবি এবি ওরফে ডেওয়াল্ড ব্রেভিস ভেঙেছেন শিখর ধাওয়ানের ১৮ বছর পুরোনো রেকর্ড।

কোটিপতি হয়ে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে অভিষেক করতে চলেছেন ‘বেবি এবি’ ওরফে ডেওয়াল্ড ব্রেভিস। আইপিএলে সুোগ পেতেই ‘বন্ধু’ ব্রেভিসকে শুভেচ্ছা জানাতে ভুললেন না ভারতীয় অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক যশ ধুল। আইপিএলে সুযোগ পাওয়া ব্রেভিসকে একটি ইনস্টাগ্রাম স্টোরিতে শুভেচ্ছা জানাতে একটি ছবি পোস্ট করেন ধুল। সেই ছবিতে ধুলের পাশেই দাঁড়িয়ে ব্রেভিস। ছবিতে দেখা যাচ্ছে একে অপরকে নিজেদের ব্যাট উপহার দিচ্ছেন ব্রেভিস ও ধুল।

নিলামের প্রথমদিনই ৩ কোটি টাকায় অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্রোটিয়া তারকা ক্রিকেটারকে দলে নিয়ে তাক লাগিয়ে দেয় মুম্বই। দক্ষিণ আফ্রিকায় ‘বেবি এবি’ নামে পরিচিত এই ক্রিকেটারের মধ্যে ভবিষ্যতের তারকা দেখতে পেয়েছে মুম্বই। অন্যান্য দলগুলিও ব্রেভিসের জন্য ঝাঁপিয়েছিল তাই।

১৯ বছর বয়সী ব্রেভিস আনক্যাপড হলেও সদ্য সমাপ্ত যুব বিশ্বকাপে মাত্র ৬ ম্যাচে ৮৪.৩৩ গড়ে ৫০৬ রান করে অনেকের নজর কেড়েছেন। ৫০ ওভারের ম্যাচে তাঁর স্ট্রাইক রেট ছিল ৯০.১৯। দু’টি সেঞ্চুরি ও তিনটি হাফসেঞ্চুরি ছিল তাঁর নামে। ব্যাট হাতে গোটা টুর্নামেন্টে একমাত্র শ্রীলঙ্কার বিরুদ্ধে (ছয় রান করেন) ব্যর্থ হন ‘বেবি এবি’। প্রোটিয়া তরুণ শিখর ধাওয়ানের ১৮ বছর পুরনো সর্বকালীন রেকর্ড ভেঙে দেন যুব বিশ্বকাপে। এর আগে এক যুব বিশ্বকাপে সর্বাধিক রানের রেকর্ড ছিল গব্বরের।

ব্যাটিং শৈলীতে এবি ডিভিলার্সের কথা মেন করানো এই প্রোটিয়া ক্রিকেটার ভবিষ্যতে বিশ্ব ক্রিকেট মাতাবেন বলে মত অনেক বিশেষজ্ঞরই। আবার ডিভিলিয়ার্সেরই মতো ১৭ নম্বর জার্সি পরেন তিনি। এদিকে মারকুটে ব্যাটিংয়ের পাশাপাশি লেগ স্পিনও করতে পারেন ব্রেভিস। তাই এই তরুণ ক্রিকেটারের উপর ভরসা রেখেছে মুম্বই।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.