বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL Retention: কামিন্সকে ছেড়ে দিচ্ছে KKR! তাই কি ফার্গুসনকে দলে ফেরাল নাইট রাইডার্স?

IPL Retention: কামিন্সকে ছেড়ে দিচ্ছে KKR! তাই কি ফার্গুসনকে দলে ফেরাল নাইট রাইডার্স?

প্যাট কামিন্স। ছবি- কেকেআর।

IPL 2023 Player Retention: এবছর নিলামে অংশ নেবেন না, আগামী IPL মরশুম থেকেই সরে দাঁড়াচ্ছেন অজি তারকা, এমনটাই খবর।

ট্রেড উইন্ডো দিয়ে লকি ফার্গুসনকে কেকেআর গুজরাট টাইটানস থেকে ঘরে ফেরানোর পরেই জল্পনা শুরু হয়ে যায় যে, বিদেশি তারকাদের মধ্যে কাকে ছেড়ে দিতে চলেছে কলকাতা? স্পষ্ট ইঙ্গিত মিলছে অবশেষে। আসন্ন মরশুমে অজি পেসার প্যাট কামিন্সকে ছেড়ে দিচ্ছে কেকেআর, এমনটাই খবর।

এও শোনা যাচ্ছে যে, কেকেআর ছেড়ে দিলেও কামিন্স আইপিএল নিলামে অংশ নেবেন না। অ্যাসেজ সিরিজের প্রস্তুতির কথা ভেবেই তিনি এবছর ইন্ডিয়ান প্রিমিয়র লিগ থেকে সরে দাঁড়াতে চলেছেন। কেননা ২০২৩-এর ইন্ডিয়ান প্রিমিয়র লিগ শেষ হওয়ার ঠিক পরেই শুরু হবে অ্যাসেজ। এই কারণেই আইপিএলের শেষের দিকে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার টেস্ট তারকাদের টুর্নামেন্টে পাওয়া নিয়ে সংশয় রয়েছে।

কলকাতা নাইট রাইডার্সের গত আইপিএল মরশুম মোটেও ভালো কাটেনি। ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৬টি ম্যাচ জেতে কেকেআর। স্বাভাবিকভাবেই তারা প্লে-অফে জায়গা করে নিতে পারেনি। কলকাতার পেস বোলিং সারা মরশুমে মাথা ব্যাথার কারণ হয়ে দেখা দেয়। উমেশ যাদব ছাড়া আর কোনও পেসারই দলকে নির্ভরতা দিতে পারেননি। প্যাট কামিন্স ৫ ম্যাচে ৭টি উইকেট নেন। ওভার প্রতি ১০.৬৮ রান খরচ করেন।

আরও পড়ুন:- IPL Auction: টি-২০ বিশ্বকাপ মাতানো ব্রিটিশ তারকার চোখ এবার আইপিএলে, জানিয়ে দিলেন, এবছর নাম দেবেন নিলামে

সঙ্গত কারণেই কামিন্সের পারফর্ম্যান্সে খুশি হওয়া মুশকিল ছিল কেকেআর ফ্র্যাঞ্চাইজির। নিলামের আগে তাঁকে ছেড়ে দিলে বা অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির কাছে বিক্রি করে দিলে ৭.২৫ কোটির বিশাল অঙ্ক হাতে চলে আসবে তাদের। এক্ষেত্রে অজি তারকাকে ছেড়ে দিয়ে পুনরায় নিলাম থেকে আরও কম টাকায় দলে নেওয়ার রাস্তাও খোলা রয়েছে কলকাতার সামনে। ঠিক যেভাবে ২০২০ সালে সাড়ে ১৫ কোটি টাকায় কেনার পরে ২০২১ সালে কামিন্সের দাম অর্ধেকেরও কমে নামিয়ে আনে কেকেআর।

আরও পড়ুন:- Video: সেলিব্রেশনের মাঝেই আদিল রশিদ ও মইন আলিকে দূরে সরে যেতে বলেন বাটলার, কেন এমন আচরণ ক্যাপ্টেনের?

কামিন্স আইপিএল থেকে সরে দাঁড়ালে নিলাম থেকে পুনরায় তাঁকে দলে নেওয়ার সুযোগ থাকবে না। সুতরাং লকি ফার্গুসনকে দলে ফেরানোই সম্ভবত যথাযথ বিকল্প বলে মনে হয় কলকাতা ফ্র্যাঞ্চাইজির।

একা কামিন্সই নন, মিচেল স্টার্কও এবছর আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিতে চলেছেন বলে খবর। ইতিমধ্যেই কলকতা নাইট রাইডার্সের স্যাম বিলিংস ইন্ডিয়ান প্রিমিয়র লিগ থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দিয়েছেন। ১৫ নভেম্বর বিকাল ৫টার আগে ১০টি ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দিতে হবে কোন কোন ক্রিকেটারকে তারা ধরে রাখতে চায় এবং কাদের তারা ছেড়ে দিচ্ছে। আগামী ২৩ ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে আইপিএলের মিনি নিলাম।

বন্ধ করুন