বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > CSK-র জার্সিতে এটাই কি শেষ ম্যাচ? ধোনির জবাবে তুমুল আলোড়ন ক্রিকেটমহলে: ভিডিয়ো
মহেন্দ্র সিং ধোনি। (ছবি, সৌজন্য আইপিএল)

CSK-র জার্সিতে এটাই কি শেষ ম্যাচ? ধোনির জবাবে তুমুল আলোড়ন ক্রিকেটমহলে: ভিডিয়ো

  • ক্যাপ্টেন হিসেবে চলতি আইপিএলে নিজের শেষ ম্যাচে টস জেতার পরে ধোনি কী বললেন, নিজেই শুনুন।

জাতীয় দল থেকে অবসর ঘোষণা করার পর থেকেই জল্পনা চলছে যে, কতদিন আইপিএল খেলা চালিয়ে যাবেন মহেন্দ্র সিং ধোনি। আইপিএল ছাড়া আর কোথাও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেন না ধোনি। তাই সর্বোচ্চ পর্যায়ে বিচরণের জন্য নিজেকে কতদিন প্রস্তুত রাখতে পারবেন, তা নিয়ে সংশয় দেখা দেয় আইপিএল মরশুম শেষ হলেই। যদিও সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞ, সবারই প্রার্থনা থাকে, ধোনি যেন পরের মরশুমেও আইপিএলে ফিরে আসেন।

গতবছর জানিয়েছিলেন যে, এবছরে ফিরবেন। সেই মতো চেন্নাইয়ের জার্সিতে আইপিএল ২০২২-তে মাঠে নামেন ধোনি। নেতৃত্বে ছেড়ে দিয়ে পুনরায় ব্যাটন নিজের হাতে তুলে নেন মাহি। মরশুমের মাঝেই ইঙ্গিত দিয়েছেন, ২০২৩ মরশুমেও চেন্নাইয়ের হলুদ জার্সিতে মাঠে ফিরতে পারেন। এবার শেষ ম্যাচে চেন্নাই সমর্থকদের খুশির খবর দিলেন ধোনি।

যদি পরের মরশুমে মাঠে না নামেন, তবে এটাই ক্রিকেটার হিসেবে ধোনির শেষ ম্যাচ। পরের মরশুমে মাঠে নামলেও যদি নেতৃত্ব না দেন, তবে ক্যাপ্টেন হিসেবে ধোনির এটাই শেষবার টস করতে নামা। সেই নিরিখে মরশুমের শেষ ম্যাচে ধোনি টস জেতেন।

তার পরেই খুশির খবর দেন মাহি। পরের মরশুমে মাঠে নামবেন কিনা, এমন প্রশ্নের উত্তরে ধোনি জানান যে, ঘরের মাঠে চেন্নাইয়ে খেলেই অবসর নিতে চান। তা না হলে সমর্থকদের সঙ্গে অন্যায় করা হবে। যার অর্থ, পরের বছরেও ধোনিকে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামতে দেখা যাবে।

আরও পড়ুন:- KKR-এ ব্রাত্য বাংলার ক্রিকেটাররা, আক্ষেপ থাকলেও মুখে কুলুপ সবার, ঘুরিয়ে আওয়াজ তুললেন দিন্দা

ধোনি বলেন, ‘অবশ্যই (ফেরার সম্ভাবনা রয়েছে)। কারণটাও খুব সাধারণ। চেন্নাইয়ে খেলে ধন্যবাদ না বললে সমর্থকদের সঙ্গে অন্যায় করা হবে। মুম্বইও এমন একটা জায়গা, যেখানে দলগত এবং ব্যক্তিগতভাবে অনেক ভালোবাসা ও সমর্থন পেয়েছি। তবে চেন্নাইয়ের সমর্থকদের সঙ্গে বিষয়টা যথাযথ হবে না।'

রাজস্থান রয়্যালস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

মাহি আরও বলেন, ‘তাছাড়া আশা করি পরের বছর সব মাঠে ঘুরে ঘুরে খেলার সম্ভাবনা থাকবে। সুতরাং, সব জায়গায় খেলে ধন্যবাদ জানানো যাবে। এটাই আমার শেষ বছর হবে কিনা, সেটা অনুমান করা কঠিন। তবে পরের বছরে ফিরে আসার জন্য কঠোর প্রয়াস চালাব।’

বন্ধ করুন