বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > SRH vs MI: চার বলের ব্যবধানে বাজপাখির মতো উড়ে ২টি ক্যাচ মার্করামের! এটাও সম্ভব, হতবাক সবাই

SRH vs MI: চার বলের ব্যবধানে বাজপাখির মতো উড়ে ২টি ক্যাচ মার্করামের! এটাও সম্ভব, হতবাক সবাই

এডেন মার্করাম। (ছবি সৌজন্যে আইপিএল)

হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন অনবদ্য ফিল্ডিংয়ের নিদর্শন দেখান মার্করাম। পরপর দুটি দুরন্ত ক্যাচে তিনি ফিরিয়ে দেন ক্রমশ বিপজ্জনক হয়ে ওঠা ইশান এবং সূর্যকুমার‌ যাদবকে।

শুভব্রত মুখার্জি: কথায় বলে একটা দলকে তার অধিনায়ক সামনে থেকে দাঁড়িয়ে নেতৃত্ব দেন। সেটা তাঁর ব্যাটিং, বোলিং বা ফিল্ডিং যে কোন কিছুর মধ্যে দিয়েই হতে পারে। মঙ্গলবার রাতে হায়দরাবাদে নিজেদের ঘরের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদকে সেইভাবেই সামনে থেকে দাঁড়িয়ে নেতৃত্ব দিলেন দলনায়ক এডেন মার্করাম। দক্ষিণ আফ্রিকার এই ব্যাটারকে দেখা গেল দুর্দান্ত ফর্মে ফিল্ডিং করতে। বাজপাখির মতো দু-দু'টি অনবদ্য ক্যাচে তিনি ফেরালেন মুম্বইয়ের দুই ব্যাটার ইশান কিষান এবং সূর্যকুমার যাদবকে।

হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন অনবদ্য ফিল্ডিংয়ের নিদর্শন দেখান মার্করাম। পরপর দুটি দুরন্ত ক্যাচে তিনি ফিরিয়ে দেন ক্রমশ বিপজ্জনক হয়ে ওঠা ইশান এবং সূর্যকুমার‌ যাদবকে। এই দুই ব্যাটারকেই আউট করেছেন জাতীয় দলে মার্করামের সতীর্থ মার্কো জানসেন। এদিন বেশ ভালো ছন্দে বল করতে দেখা যায় মার্কো জানসেনকে। এক ওভারেই তিনি ফিরিয়ে দেন দুই মু্ম্বই ইন্ডিয়ান্স দলের ব্যাটারকে। এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে মু্ম্বই ইন্ডিয়ান্স দল। ঘটনাটি ঘটেছে তাদের ব্যাটিংয়ের সময়ে ১২ তম ওভারে।

ওভারে জানসেন প্রথমে আউট করেন ইশানকে। মার্করাম অনবদ্য ক্যাচে ফেরান ভারতের বাঁ-হাতি কিপার-ব্যাটারকে। এদিন ৩১ বলে ৩৮ রান করেন ইশান। তাঁর ইনিংস সাজানো ছিল তিনটি চার এবং দুটি ছয়ে। তিনি যখন আস্তে আস্তে বিপজ্জনক হয়ে উঠতে শুরু করেছেন, সেই সময় ওভারের প্রথম বলেই তাঁকে ফেরান জানসেন। কিষান স্টেপ-আউট করে মারতে যান জানসেনকে। শর্ট বলটি তাঁর ব্যাটের উপরের দিকে লেগে শূন্যে উঠে যায়। অতিরিক্ত বাউন্সের কারণে শটটি তিনি নিয়ন্ত্রণে রাখতে পারেননি। এক্সট্রা-কভার অঞ্চলের উপর দিয়ে বলটি উপরে উঠে যায়। মিড-অফ অঞ্চল থেকে দৌড়ে গিয়ে অনেকটা অঞ্চল কভার করে নিজের হাতকে বিস্তৃত করে একটি অনবদ্য ক্যাচ নেন মার্করাম। 

ওভারের পঞ্চম বলে সূর্যকে আউট করতে মার্করাম যে ক্যাচটি ধরেন, তা দেখে চক্ষু ছানাবড়া হয়ে যায় বিশেষজ্ঞদের। জানসেনের একটি স্লোয়ার কাটার বলে ড্রাইভ মারতে গিয়েও রুখে দেন সূর্য। এবার মিড-অফ থেকে নিজের বাঁদিকে ছুটে গিয়ে অস্বাভাবিক ক্ষিপ্রতায় ঝাঁপ দিয়ে বলটিকে তালুবন্দি করেন মার্করাম। ফলে ৭ রানে প্যাভিলিয়নে ফিরতে হয় সূর্যকে। মুম্বই ইন্ডিয়ান্স ইনিংস শেষে ১৯২ রান করতে সমর্থ হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির 'করো কমপ্লেন করো'- বিনা টিকিটেই সিটে বসে দুর্ব্যবহার মহিলার, ভাইরাল হল ভিডিয়ো আবার প্যান্টোগ্রাফ ভেঙে বিপত্তি ঘটল, বন্ধ হয়ে পড়ে বর্ধমান–হাওড়া ট্রেন চলাচল KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ AI-এর সাহায্যে ডিপফেক ভিডিয়ো, পুলিশের দ্বারস্থ রণবীর, বললেন,‘ডিপফেক থেকে সাবধান' ভাইয়া টু সাঁইয়া! বাকি ১৮ দিন, প্রকাশ্যে আদৃত-কৌশাম্বির বিয়ের কার্ড, শপিং সারছেন? সত্যজিৎ রায়ের কাহিনি অবলম্বনে মঞ্চে আসছে ‘ভূতো’, কবে কোথায় মঞ্চস্থ হবে স্নানের সময়ে গায়ে জল পড়লেই প্রস্রাব পায়? কাদের এমন হয়? এর ফলে কী কী হতে পারে আমূল বদলে গেল নিয়ম, দেশের সকলকে স্বাস্থ্য বিমার আওতায় আনতে নির্দেশিকা IRDAI-এর

Latest IPL News

Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ কোহলিদের ছক্কাকে কি ভুল করে চার দিল আম্পায়ার? ভাইরাল ভিডিয়ো নিয়ে বিতর্ক কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.