বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > WPL 2023: সৌরভের ডাকে সাড়া না দিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের পথে ঝুলন গোস্বামী

WPL 2023: সৌরভের ডাকে সাড়া না দিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের পথে ঝুলন গোস্বামী

মুম্বই ইন্ডিয়ান্সের পথে ঝুলন গোস্বামী

এই তথ্য দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় নিজেই। তিনি নিশ্চিত করেছেন যে ঝুলন গোস্বামী মুম্বই ইন্ডিয়ান্স দলে যোগ দিয়েছেন। অন্যদিকে, সৌরভ গঙ্গোপাধ্যায়, যিনি বর্তমানে দিল্লি ক্যাপিটালসের পরিচালক, তিনি প্রথমে ঝুলনের সঙ্গে যোগাযোগ করেছিলেন কিন্তু ঝুলন ততক্ষণে মুম্বই ইন্ডিয়ান্স দলে যোগ দিয়েছিলেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আদলে এবার মহিলাদের প্রিমিয়ার লিগ (ডব্লিউপিএল)ও শুরু হচ্ছে। মার্চে মহিলাদের ক্রিকেটের প্রিমিয়ার লিগের প্রথম আসর অনুষ্ঠিত হবে। তার জন্য প্রথম মহিলা আইপিএল দল বিড করা হয়েছিল, যার মধ্যে পাঁচটি দল চূড়ান্ত করা হয়েছে। মহিলা আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি বর্তমানে সাপোর্ট স্টাফ সংগ্রহে নিযুক্ত রয়েছে। প্রথমে ভারতের প্রাক্তন ক্যাপ্টেন মিতালি রাজ গুজরাট জায়ান্টসে যোগ দিয়েছেন এবং দলের মেন্টর হয়েছেন। একইসঙ্গে এই পর্বে প্রাক্তন ভারতীয় কিংবদন্তি বোলার ঝুলন গোস্বামীর নামও আলোচনায় উঠে এসেছে।

আরও পড়ুন… IND vs NZ: রাঁচি থেকে সিরিজ শুরু বলেই এতটা ধীরস্থির থাকতে পারছি-ধোনিকে শ্রদ্ধার্ঘ্য সূর্যের

ভারতের প্রাক্তন ফাস্ট বোলার ঝুলন গোস্বামী ইতিমধ্যেই মহিলা প্রিমিয়ার লিগের মরশুমের আগে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছেন। গত বছর আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম্যাট থেকে অবসর নিয়েছিলেন ঝুলন গোস্বামী। এর পরে প্রাক্তন বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় দিল্লি ক্যাপিটালসে যোগ দিতে তাঁর কাছে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছেন ৪০ বছর বয়সী এই ফাস্ট বোলার।

এই তথ্য দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় নিজেই। তিনি নিশ্চিত করেছেন যে ঝুলন গোস্বামী মুম্বই ইন্ডিয়ান্স দলে যোগ দিয়েছেন। অন্যদিকে, সৌরভ গঙ্গোপাধ্যায়, যিনি বর্তমানে দিল্লি ক্যাপিটালসের পরিচালক, তিনি প্রথমে ঝুলনের সঙ্গে যোগাযোগ করেছিলেন কিন্তু ঝুলন ততক্ষণে মুম্বই ইন্ডিয়ান্স দলে যোগ দিয়েছিলেন। তাই সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রস্তাব মেনে নিতে পারেননি ঝুলন গোস্বামী।

আরও পড়ুন… ফিট না হলে দলে সুযোগ পাবে না, ২০১৫ বিশ্বকাপের আগে সতীর্থদের সতর্ক করেছিলেন ধোনি

সৌরভ গঙ্গোপাধ্যায় ইডেন গার্ডেন্সে মিডিয়াকে জানিয়েছেন, ‘ঝুলন গোস্বামী মুম্বইয়ে চলে গিয়েছেন। আমরা তাঁকে প্রস্তাব দিয়েছিলাম কিন্তু সে বলেছে যে সে মুম্বই যাচ্ছে।’ এর আগে, প্রতিবেদনে পরামর্শ দেওয়া হয়েছিল যে ঝুলন এবং মিতালি উভয়ই উদ্বোধনী মরশুমের জন্য মাঠে ফিরতে আগ্রহী। দিল্লি ক্যাপিটালস বহুদিন ধরেই ঝুলন গোস্বামীর দিকে নজর রাখছিল। গত বছর থেকে, দিল্লি ক্যাপিটালস আসন্ন আইপিএল ২০২৩ মরশুমে বোলিং কোচের দায়িত্ব নেওয়ার জন্য গোস্বামীকে তাদের রাডারে রেখেছিল।

মিতালি ও ঝুলন গোস্বামীর পর এই তালিকায় বিদেশি মহিলা খেলোয়াড়রাও উইমেন্স প্রিমিয়ার লিগে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন। এর মধ্যে একজন অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালিসা হিলি জানিয়েছেন যে তিনি উইমেন্স প্রিমিয়ার লিগের প্রথম মরশুমে খেলতে চান। হিলি বলেছিলেন যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল তাঁকে নির্বাচন করলে তিনি খুব খুশি হবেন। অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাওয়ার্ডে আলাপকালে অ্যালিসা হিলি উইমেন্স প্রিমিয়ার লিগ নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন। এই সময় তিনি বলেন, ‘আগামী ১২ মাস খুবই উত্তেজনাপূর্ণ হতে চলেছে। যদিও কঠিন, এটি খুব উত্তেজনাপূর্ণ হবে। আমি মহিলা প্রিমিয়ার লিগের নিলামের অংশ নেব এবং কোন দল আমাকে কিনবে তা দেখতে আগ্রহী থাকব। কিন্তু আরসিবি যদি আমাকে বেছে নেয়, সেটা দারুণ হবে।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অকালেই চলে গেলেন কলকাতার জনপ্রিয় সঙ্গীতশিল্পী সন্দীপ, স্তম্ভিত অনুরাগীরা Champions Trophy 2025-র জন্য রবীন্দ্র জাদেজা নয়, BCCI-র ভাবনায় অক্ষর-ওয়াশিংটন! ট্রেনি IAS পূজার নামে FIR, চাকরি কাড়তে চায় UPSC, বসতে দিতে চায় না কোনও পরীক্ষায় ‘নিজেকে বড় তারকা মনে করি না…’, কেন এমন বললেন পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান? ‘ছোট বিরতি’ শেষ করে শহরে ফিরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, দেখা মিলবে একুশের মঞ্চে‌ জারি ছাত্র আন্দোলন, বৃহস্পতির মৃত্যুমিছিলের পর শুক্রবার কেমন আছে বাংলাদেশ? দফতরের গা ছাড়া মনোভাবেই মানিকচকে বিদ্যুৎ বিভ্রাট, দাবি সাব স্টেশনের অপারেটরের ভিকির গানে হুক স্টেপ করল করণের ছেলে! এদিকে কোরিওগ্রাফার রেগে কাঁই ক্যানসার কেড়ে নিল প্রাণ, মাত্র ২০ বছরেই প্রয়াত টি-সিরিজের মালিকের মেয়ে তিশা মিঠিঝোরার স্রোত-সার্থক কি প্রেম করছেন বাস্তবেও? মুখ খুললেন স্বপ্নীলা ও মৈনাক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.