বাংলা নিউজ > ময়দান > সকলকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে হঠাৎ করেই অবসর নিলেন শ্রীলঙ্কার উদানা
ইসুরু উদানা।
ইসুরু উদানা।

সকলকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে হঠাৎ করেই অবসর নিলেন শ্রীলঙ্কার উদানা

  • সম্প্রতি ভারতের বিরুদ্ধে একদিন এবং টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন উদানা। ভারতের বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার পরেই এই সিদ্ধান্ত উদানা নেন বলে জানা গিয়েছে।

হঠাৎ কী এমন ঘটল যে আন্তর্জাতিক ক্রিকেট থেকেই সরে দাঁড়ালেন শ্রীলঙ্কার বাঁ-হাতি সিমার ইসুরু উদানা? এমন প্রশ্ন ঘিরেই এখন তোলপাড় ক্রিকেট বিশ্ব। সকলকে চমকেই দিয়েই দুম করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে শনিবার অবসর ঘোষণা করলেন উদানা। সম্প্রতি ভারতের বিরুদ্ধে একদিন এবং টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন উদানা। ভারতের বিরুদ্ধে সিরিজ শেষ হওয়ার পরেই এই সিদ্ধান্ত উদানা নেন বলে জানা গিয়েছে।

২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের জার্সিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক হয়েছিল ৩৩ বছরের এই ক্রিকেটারের। সেই ম্যাচে ৪৭ রান করেছিলেন উদানা। পাশাপাশি ব্র্যাড হেডিন এবং ডেভিড হাসির উইকেটও নিয়েছিলেন তিনি। গত কয়েক বছরে শ্রীলঙ্কার অন্যতম ভরসার জায়গা হয়ে উঠেছিলেন উদানা। 

২০১২ সালে উদানার একদিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল। টেস্ট এবং একদিনের ক্রিকেটে লোয়ার অর্ডারে কিন্তু খুবই ভরসাযোগ্য ব্যাটসম্যান ছিলেন উদানা। ২১টি একদিনের ম্যাচ খেলে ১৮টি উইকেট নিয়েছেন। এবং ৩৫টি টি-টোয়েন্টি ম্যাচে ২৭টি উইকেট নিয়েছেন তিনি। 

ইসুরু উদানা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ২০২০ সালের আইপিএলে খেলেছিলেন। গত বছর সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল অনুষ্ঠিত হয়েছিল। ৫০ লাখে তাঁকে নিয়েছিল বেঙ্গালুরুর ফ্র্যাঞ্জাইজি। বিরাট কোহলির দলের হয়ে ১০ ম্যাচে ৮ উইকেট নিয়েছিলেন উদানা।

বন্ধ করুন