বাংলা নিউজ > ময়দান > Bumrah returns to Indian team: চোট সারিয়ে ভারতীয় দলে ফিরলেন বুমরাহ, শ্রীলঙ্কার বিরুদ্ধে ODI সিরিজ খেলবেন?

Bumrah returns to Indian team: চোট সারিয়ে ভারতীয় দলে ফিরলেন বুমরাহ, শ্রীলঙ্কার বিরুদ্ধে ODI সিরিজ খেলবেন?

জসপ্রীত বুমরাহ। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

Jasprit Bumrah returns to Indian team: ভারতীয় দলে ফিরলেন জসপ্রীত বুমরাহ। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের একদিনের সিরিজে দলে তাঁকে অন্তর্ভুক্ত করা হয়েছে। যে সিরিজ আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে।

চোট সারিয়ে অবশেষে ভারতীয় দলে ফিরলেন জসপ্রীত বুমরাহ। শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য ভারতীয় দলে তাঁকে অন্তর্ভুক্ত করা হয়েছে। যে সিরিজ আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে।

মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, 'পিঠের চোটের কারণে ২০২২ সালের সেপ্টেম্বর থেকে খেলতে পারেননি বুমরাহ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও ছিটকে গিয়েছিলেন। চোট সারিয়ে উঠতে রিহ্যাব হচ্ছিল বুমরাহের। তাঁকে ফিট বলে ঘোষণা করেছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)। শীঘ্রই ভারতের একদিনের দলের সঙ্গে যোগ দেবেন।'

আরও পড়ুন: শামি-বুমরাহকে ছাড়া ভাবনা-চিন্তা করার সময় এসেছে, বাস্তববাদী দাবি প্রাক্তন নির্বাচকের

দলে নেওয়া হলেও বুমরাহকে প্রথম একাদশে রাখা হবে কিনা, তা নিয়ে প্রশ্নচিহ্ন আছে। এমনিতে বুমরাহকে রাখা হলে তিনি যে মাঠে নামবেন, সেই সম্ভাবনাই বেশি। কিন্তু এবার ৫০ ওভারের বিশ্বকাপের দিকে তাকিয়ে কিছুটা সতর্কভাবে পা ফেলতে পারেন অধিনায়ক রোহিত শর্মা, হেড কোচ রাহুল দ্রাবিড়রা। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরাহের অভাব টের পেয়েছিল ভারত। 

তবে বুমরাহের কাছে আইপিএল সবথেকে চ্যালেঞ্জিং হতে চলেছে। আইপিএলের সময় কীভাবে নিজের ওয়ার্কলোড সামলান বুমরাহ, তার উপর ভারতের ভাগ্য অনেকাংশে নির্ভর করবে। কারণ মুম্বই ইন্ডিয়ান্স চাইবে যে বুমরাহ সব ম্যাচে খেলুক। সেক্ষেত্রে বিসিসিআইকে বুমরাহের ওয়ার্কলোডের উপর বাড়তি জোর দিতে হবে। বুমরাহ যাতে ঘরের মাঠে বিশ্বকাপে (আগামী অক্টোবর-নভেম্বরে হবে) সেরাটা উজাড় দিতে পারেন, সেটাই চাইবেন রোহিত, দ্রাবিড়রা।

ভারত বনাম শ্রীলঙ্কা একদিনের সিরিজ

১) প্রথম একদিনের ম্যাচ: ১০ জানুয়ারি (মঙ্গলবার), দুপুর ১ টা ৩০ মিনিট, গুয়াহাটি। 

২) দ্বিতীয় একদিনের ম্যাচ: ১২ জানুয়ারি (বৃহস্পতিবার), দুপুর ১ টা ৩০ মিনিট, কলকাতা। 

৩) তৃতীয় একদিনের ম্যাচ: ১৫ জানুয়ারি (রবিবার), দুপুর ১ টা ৩০ মিনিট, গুয়াহাটি।

আরও পড়ুন: Hardik Pandya on T20 World Cup: আগ্রাসী ক্রিকেটের বুলি আওড়ালেও WC-তে ভীতুর মতো খেলেন রোহিতরা, স্বীকার হার্দিকের

শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক এবং আর্শদীপ সিং।

বন্ধ করুন