বাংলা নিউজ > ময়দান > চলতি মরশুমে আর খেলা হবে না আর্চারের, পাশে থাকার বার্তা ইসিবির
জোফ্রা আর্চার। ছবি: টুইটার

চলতি মরশুমে আর খেলা হবে না আর্চারের, পাশে থাকার বার্তা ইসিবির

  • একের পর এক চোটে পড়ে আর্চারের কেরিয়ার এখন অনিশ্চতায় ভুগছে। কনুইয়ের চোট কাটিয়ে টি-২০ ব্লাস্ট প্রতিযোগিতার মধ্যে দিয়ে দীর্ঘ সময় পর মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। তার মাঝেই পড়েছেন পিঠের চোটে!

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটের এই মুহূর্তে অন্যতম সেরা পেসার ইংল্যান্ডের জোফ্রা আর্চার। তবে চোট আঘাতে জর্জরিত এই পেসারের কেরিয়ার এখন পড়ে গিয়েছে প্রশ্নচিহ্ন। চলতি মরশুমে তার খেলা আর হচ্ছে না। আদৌও পরবর্তী মরশুমে তিনি কামব্যাক ঘটাতে পারবেন কিনা তার কোনও নিশ্চয়তা নেই। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে পেসারের পাশে থাকার বার্তা দিয়েছে তার দেশের ক্রিকেট বোর্ড। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড অর্থাৎ ইসিবির তরফে সোশ্যাল মিডিয়াতে আর্চারের পাশে থাকার বার্তা দেওয়া হয়েছে।

দুর্দান্ত গতির সঙ্গে সুইংয়ের মারকাটারি কম্বিনেশনে বিশ্বের তাবড় তাবড় ব্যাটারদের ঘায়েল করেছেন তিনি। কিন্তু চোটের কারণে বেশ সমস্যায় তিনি। একের পর এক চোটে পড়ে আর্চারের কেরিয়ার এখন অনিশ্চতায় ভুগছে। কনুইয়ের চোট কাটিয়ে টি-২০ ব্লাস্ট প্রতিযোগিতার মধ্যে দিয়ে দীর্ঘ সময় পর মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। তার মাঝেই পড়েছেন পিঠের চোটে!

বৃহস্পতিবার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, আর্চারের পিঠের নীচের অংশে স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়েছে। ফলে মরশুমের বাকি সময়ে তার ক্রিকেটে ফেরার আর কোনও সম্ভাবনা নেই। এমনটাই নিশ্চিত করেছে ইসিবি। চোট কাটিয়ে আর্চার কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন বা আদৌও পারবেন কিনা সেই বিষয়ে বিবৃতিতে তেমন কিছু বলা হয়নি।

প্রসঙ্গত এই মাসের শুরুতে আর্চার তার এক কলামে লিখেছিলেন, বারবার অপারেশন টেবিলে যেতে যেতে তিনি নিজের কেরিয়ার নিয়ে ভীত হয়ে পড়েছেন। উল্লেখ্য গত ১৪ মাসে ২৭ বছর বয়সি এই পেসারকে ৩ বার অস্ত্রোপচারের সম্মুখীন হতে হয়েছে। একবার হাতে এবং দুবার কনুইয়ে হয়েছে অপারেশন। গত বছর মে মাসে ঘরোয়া ক্রিকেটের একটি ম্যাচ খেললেও ফের কনুইয়ে চোট পেয়ে তাকে অপারেশন করাতে হয়েছিল। ইংল্যান্ডের ক্যারিবিয়ান সফর থেকে তার পুনর্বাসন প্রক্রিয়া চলছিল। মাঠে ফেরার জন্য ফিট হওয়ার মুখেই ফের পড়লেন পিঠের চোটে।

বন্ধ করুন