বাংলা নিউজ > ময়দান > ‘নিজের অহং-কে পকেটে রাখতে হবে’, বিরাটকে কেন এ কথা বললেন প্রাক্তন ক্রিকেটার?
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

‘নিজের অহং-কে পকেটে রাখতে হবে’, বিরাটকে কেন এ কথা বললেন প্রাক্তন ক্রিকেটার?

  • চলতি সিরিজে বারবার অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা মেরে ক্যাচ আউট হচ্ছেন বিরাট। যে কারণে সুনীল গাভাসকারও বলেছেন, এই বিষয়ে সচিনের থেকে পরামর্শ নেওয়া উচিত বিরাটের।

২০২০ সাল থেকেই বিরাট খুব খারাপ ফর্মে রয়েছেন। ইংল্যান্ডে গিয়েও এখনও সাফল্য পাননি তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধেও টেস্টে সিরিজে জঘন্য পারফরম্যান্স ভারত অধিনায়কের। হেডিংলে প্রথম ইনিংসে মাত্র ৭ রান করে আউট হয়ে গিয়েছেন। তার আগে চার ইনিংসে তিনি মাত্র ৬৯ রান করেছেন। 

চলতি সিরিজে বারবার অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা মেরে ক্যাচ আউট হচ্ছেন বিরাট। যে কারণে সুনীল গাভাসকারও বলেছেন, এই বিষয়ে সচিনের থেকে পরামর্শ নেওয়া উচিত বিরাটের। 

এই টেস্ট শুরুর আগে বিরাট কোহলি বলেছিলেন, ইংল্যান্ডের আবহাওয়ায় নিজের অহংকে পকেটে রাখতে হবে। সেটা মনে করিয়ে দিয়েই ভারতের প্রাক্তন ক্রিকেটার মনিন্দর সিং একটি সাংবাদমাধ্যমে আলোচনার সময়ে বলেছেন, ‘টেস্ট ম্যাচের আগে বিরাট কোহলি বলেছিলেন, এই ব্রিটিশ আবহাওয়ায় নিজের অহংকে পকেটে রাখতে হবে। আমি মনে করি এটাএকেবারে সঠিক কথা। বিরাট কোহলি যে ভাবে আধিপত্য বিস্তার করার চেষ্টা করে থাকেন, সে ভাবে এই আবহাওয়া এবং পিচে অধিপত্য বিস্তার করাটা কিন্তু বেশ কঠিন।’

এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে মনিন্দর সিং বলেছেন, ‘ইংল্যান্ডের পিচগুলো এমন নয়, যেখানে তিনি সে ভাবে ব্যাট করতে পারেন। এই পিচে কিছুটা সময় কাটাতে হবে তাঁকে।  যেমনটি তিনি আগের সফরে করেছিলেন। সে সময়ে তিনি প্রায় ৬০০ রান করেছিলেন। একবার যদি বলের গতি এবং কতটা সিম করছে, সেটা জানতে পারা যায়, তা হলে স্বচ্ছন্দে শট খেলা যাবে।’

বন্ধ করুন