বাংলা নিউজ > ময়দান > ভারতীয় দলের নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন কলকাতা নাইট রাইডার্সের শেল্ডন জ্যাকসন
কলকাতা নাইট রাইডার্সের শেল্ডন জ্যাকসন (ছবি: গুগল)
কলকাতা নাইট রাইডার্সের শেল্ডন জ্যাকসন (ছবি: গুগল)

ভারতীয় দলের নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন কলকাতা নাইট রাইডার্সের শেল্ডন জ্যাকসন

  • নির্বাচকদের থেকে বারবার প্রত্যাখান করায় এবার রাগে ফেটে পড়লেন কলকাতা নাইট রাইডার্সের শেল্ডন জ্যাকসন।

নির্বাচকদের থেকে বারবার প্রত্যাখান করায় এবার রাগে ফেটে পড়লেন কলকাতা নাইট রাইডার্সের শেল্ডন জ্যাকসন। এবার ভারতীয় নির্বাচকদের একহাত নিলেন কলকাতা নাইট রাইডার্সের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান শেল্ডন জ্যাকসন। ভারতীয় দলে প্রবেশ করতে গেলে তাঁর মাপকাঠি কী? কোন পদ্ধতিতে ভারতীয় দলে নির্বাচন প্রক্রিয়া চলে, সেই সব বিষয়ে আঙুল তুললেন শেল্ডন জ্যাকসন।

ইংল্যান্ড সফরের জন্য ভারতের ক্রিকেট দল ইতিমধ্যেই ব্রিটেনে উদ্দেশ্যে রওনা হয়েছে। এরমধ্যেই ভারতীয় দলের নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন সৌরাষ্ট্রের ক্রিকেটার শেল্ডন জ্যাকসন। ঘরোয়া ক্রিকেটে তিনি গত তিন বছর ধরে ধারাবাহিক ভাবে দুরন্ত পারফর্মেন্স করছেন, তারপরেও সেভাবে ভারতীয় দলের দরজা খোলেনি তার জন্য। সেই কারণেই বিরক্ত হয়ে এবার মুখ খুললেন শেল্ডন জ্যাকসন। তিনি জানালেন বয়স নয়, পারফরমেন্সই হোক যোগ্যতার প্রধান মাপকাঠি।  

শেল্ডন জ্যাকসন জানান, ‘আমার বয়স এখন ৩৪। যদি আমি ২২-২৩ বছরের ক্রিকেটারদের থেকে ভাল পারফর্ম করতে পারি তাহলে ক্রিকেটের আইনের কোন বইতে লেখা আছে যে আমি জাতীয় দলে জায়গা পাবনা?  তারা কারা যারা তোমায় মূল্যায়ণ করছে, এবং তারা কি তোমার যোগ্যতার উপর তোমায় বিচার করছে? রঞ্জির স্কোর? ফিটনেস? যদি তুমি দু-তিনটে মরসুম ধারাবাহিক ভাবে ৮০০-৯০০ রান করে থাকো, এর মানে তুমি ফিট। নইলে তুমি এইভাবে নিজের জায়গা ধরে রাখতে পারতেনা। তাহলে তুমি কী ভাবে মুল্যায়ণ করছ? বহুবার আমায় শুনতে হয়েছে যে ওতো ৩০ এর উপর। কোথায় লেখা আছে যে তুমি সেকারণে ওকে পছন্দ করতে পারবেনা? এবং তারা কারা যারা আপনার থেকে আপনার অধিকার কেড়ে নিচ্ছে।’

বন্ধ করুন