বাংলা নিউজ > ময়দান > সিসিপাসের টয়লেট ব্রেক বিতর্কের জেরে এ বার হয়তো বদলাতে চলেছে নিয়ম
টয়লেট ব্রেক-এর নিয়ম হয়তো বদলাচ্ছে।

সিসিপাসের টয়লেট ব্রেক বিতর্কের জেরে এ বার হয়তো বদলাতে চলেছে নিয়ম

  • ইউএস ওপেনের প্রথম রাউন্ডের প্রথম সেট তখন অ্যান্ডি মারে সবে জিতেছেন, সেই সময়ে শৌচাগারে গিয়েছিলেন স্টিফানোস সিসিপাস। এর পর দ্বিতীয় সেট জেতেন সিসিপাস। তৃতীয় সেটে ফের ঘুরে দাঁড়ান মারে। তখন আবার চোটের জন্য ফের ‘টাইম আউট’ নিয়েছিলেন গ্রিসের তারকা প্লেয়ার। আর এতেই মেজাজ ধরে রাখতে পারেননি মারে।

ইউএস ওপেনের প্রথম রাউন্ড থেকে ছিটকে গিয়ে চাঞ্চল্যকর অভিযোগ এনেছিলেন অ্যান্ডি মারে। শৌচাগারে বেশিক্ষণ সময় কাটানো নিয়ে স্টিফানোস সিসিপাসের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন মারে। তাঁর দাবি ছিল, তাঁর ছন্দ নষ্ট করার জন্যই শৌচাগারে গিয়ে ইচ্ছাকৃত বেশি সময় কাটিয়েছেন সিসিপাস। এ বার সেই টয়লেট ব্রেক বিতর্কের জেরে হয়তো বদলাতে চলেছে নিয়ম।

এটিপি সূত্রের দাবি, ‘শৌচাগার বিরতির নিয়মের হয়তো পরিবর্তন হতে পারে। এবং মেডিক্যাল টাইম আউটের ক্ষেত্রেও সম্ভবত নিয়ম বদলাচ্ছে।’ এর সঙ্গেই সেই সূত্রের আরও দাবি, ‘আমার মনে হয়, জানুয়ারিতে পরের মরশুম শুরুর আগে শৌচাগার বিরতি এবং মেডিক্যাল টাইম আউটের জন্য কড়া নিয়ম করা হবে।’

ইউএস ওপেনের প্রথম রাউন্ডের প্রথম সেট তখন অ্যান্ডি মারে সবে জিতেছেন, সেই সময়ে শৌচাগারে গিয়েছিলেন স্টিফানোস সিসিপাস। এর পর দ্বিতীয় সেট জেতেন সিসিপাস। তৃতীয় সেটে ফের ঘুরে দাঁড়ান মারে। তখন আবার চোটের জন্য ফের ‘টাইম আউট’ নিয়েছিলেন গ্রিসের তারকা প্লেয়ার। আর এতেই মেজাজ ধরে রাখতে পারেননি মারে। চতুর্থ সেটে মারের সার্ভিস সিসিপাস ব্রেক করলে কোর্টের মধ্যে দাঁড়িয়ে প্রকাশ্যেই ক্ষোভ উগড়ে দিতে দেখা গিয়েছিল মারেকে।

ম্যাচের পরেও এই নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মারে। সোজাসুজি সিসিপাসকে আক্রমণ করে বলেন, শৌচাগারে গিয়ে সিসিপাস প্রায় ৮ মিনিট সময় নষ্ট করেছেন। তার পর চোটের অজুহাতে সময় নষ্ট করেছেন। এতেই নাকি মারের ছন্দপতন হয়েছে। এই টয়লেট ব্রেক-এর নিয়ম বদলানো দরকার বলে দাবি করেছিলেন অ্যান্ডি মারে। আর সেই নিয়মই পরের মরশুম থেকে সম্ভবত বদলাতে চলেছে।

বন্ধ করুন