বাংলা নিউজ > ময়দান > এটাই কি ‘শতাব্দীর সেরা বল’? সেই ওল্ড ট্র্যাফোর্ডে হুবহু ওয়ার্নের মতো ডেলিভারি : ভিডিয়ো

এটাই কি ‘শতাব্দীর সেরা বল’? সেই ওল্ড ট্র্যাফোর্ডে হুবহু ওয়ার্নের মতো ডেলিভারি : ভিডিয়ো

সেই আউট করার দৃশ্য। (ছবি সৌজন্য ভিডিয়ো)

দেখে নিন সেই ভিডিয়ো।

এটাই কি শতাব্দীর সেরা বল? শেন ওয়ার্নের ‘শতাব্দীর সেরা বল’-এর নিরিখে সেই বলের অবস্থান কোথায়? কাউন্টিতে ল্যাঙ্কাশায়ারের লেগস্পিনার ম্যাট পার্কিনসনের একটি বলের পর সেই প্রশ্নের উত্তর হাতড়াচ্ছে ক্রিকেট মহল।

শুক্রবার ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে নর্থহ্যাম্পশায়ারের অধিনায়ক অ্যাডাম রোসিংটনের বিরুদ্ধে সেই স্বপ্নের বল করেন পার্কিনসন। বলটা একেবারে রোসিংটনের সামনে ফেলেন ল্যাঙ্কাশায়ারের লেগস্পিনার। লেগ স্টাম্পের বাইরে সেই বল পড়ার এতটাই স্পিন হয় যে তা ব্যাটসম্যানের ব্যাটের কাণায় না ছুঁয়ে দিয়ে বেরিয়ে যায়। একেবারে অফস্টাম্পের উপরে লাগে বল। রীতিমতো ভ্যাবাচ্যাকা খেয়ে যান রোসিংটন। উচ্ছ্বাসে ফেটে পড়েন পার্কিনসন।

সেই বলের ভিডিয়ো ছড়িয়ে পড়ার পরই অধিকাংশ ক্রিকেট অনুরাগী এবং বিশেষজ্ঞরা অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ওয়ার্নের স্বপ্নের ডেলিভারির সঙ্গে তুলনা টানতে থাকেন। ১৯৯৩ সালের অ্যাশেজে এই ওল্ড ট্র্যাফোর্ডেই সেই বল করেছিলেন ওয়ার্ন। সেই অ্যাশেজে নিজের প্রথম বলটা লেগ স্টাম্পের বাইরে করেছিলেন অজি তারকা। যা একহাত ঘুরে অফস্টাম্পের মাথায় লাগে। হতবাক হয়ে গিয়েছিলেন ইংরেজ ব্যাটসম্যান মাইক গ্যাটিং। যিনি রীতিমতো ভালো স্পিনই খেলেন। তার জেরে অবাক হয়ে গিয়েছিলেন আম্পায়ার, ওল্ড ট্র্যাফোর্ডের দর্শকরাও। ২৮ বছরের মাথায় কার্যত একই ধরনের ‘শতাব্দীর সেরা বল’-এর সাক্ষী থাকল ওল্ড ট্র্যাফোর্ড। ওয়ার্নের কাউন্টির ফলে সেই স্বপ্নের বলের একটি ভিডিয়োও টুইট করা হয়।

এমনিতে প্রথম ইনিংসে তিন উইকেট নিয়েছেন পার্কিনসন। দিয়েছেন ৪৯ রান। তাঁর সৌজন্য প্রথম ইনিংসে ল্যাঙ্কাশায়ারের ৩০৫ রানের জবাবে ১৭৭ রানেই অলআউট হয়ে যায় নর্থহ্যাম্পশায়ার। তারপর ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ল্যাঙ্কাশায়ারের দু'উইকেটে ৬০ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছক ছিল অন্য! কেন পাল্টাল প্ল্যান?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ সাইক্লিক্যাল হরমোনাল মাথাব্যথা কী? কেন এমন হয় ডান্স দিওয়ানে ৪ জিতলেন নীতিন-গৌরব, নগদ কত টাকার পুরস্কার মিলল জানেন? SRH-এর বিরুদ্ধে IPL 2024 ফাইনালে কাদের মাঠে নামাবে KKR? দেখুন সম্ভাব্য একাদশ দিল্লির শিশু হাসপাতালে ভয়ঙ্কর অগ্নিকাণ্ড, মৃত্যু ৬ সদ্যোজাতর, ভেন্টিলেটরে ১ ২৮ মে এই জিনিসগুলি দান করুন, জীবনে আসবে সুখ, শান্তি এবং সমৃদ্ধি ‘উজ্জ্বল নক্ষত্র’, ‘কোনও দিন হারেননি’, প্রচারে তাপসের প্রশংসায় পঞ্চমুখ শুভেন্দু শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ গরম একদম ফুরুৎ! আজ তবে প্রাণখুলে হাসুন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, রবিবার হোক মজার

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.