বাংলা নিউজ > ময়দান > দেওধরের ম্যাচে মাত্র ৬০ রানে গুটিয়ে গেলেন নীতিশ রানারা, লিস্ট-এ ক্রিকেটে হল লজ্জার নজির

দেওধরের ম্যাচে মাত্র ৬০ রানে গুটিয়ে গেলেন নীতিশ রানারা, লিস্ট-এ ক্রিকেটে হল লজ্জার নজির

বিদ্বাথ কাভেরাপ্পার দাপটেই লজ্জার নজির গড়ল উত্তরাঞ্চল।

দেওধর ট্রফির ইতিহাসে সর্বনিম্ন স্কোরের লজ্জার নজির গড়ল তারা। ১৯৯৩-৯৪ সালে দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে উত্তরাঞ্চল ৬৮ রান করেছিলেন। সেটাই ছিল এত দিন দেওধরে সর্বনিম্ন স্কোর। নিজেদের সেই নজির ভেঙে আরও লজ্জায় ডুবল উত্তরাঞ্চল।

সোমবার পুদুচেরিতে ২০২৩ দেওধর ট্রফির নিজেদের প্রথম ম্যাচেই বিদ্বাথ কাভেরাপ্পার দাপটে দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে উত্তরাঞ্চল মাত্র ৬০ রানে গুটিয়ে যায়। মূলত কাভেরাপ্পার আগুনে বোলিংয়ের সুবাদেই বৃষ্টিবিঘ্নিত ম্যাচে উত্তরাঞ্চলকে বিধ্বস্ত করে দক্ষিণাঞ্চল। ভিজেডি মেথডে দক্ষিণাঞ্চল ১৮৫ রানের বিশাল ব্যাবধানে জয় তুলে নেয় নিজেদের প্রথম ম্যাচে। আর লজ্জাজনক পারফরম্যান্স করে উত্তরাঞ্চল গড়ে ফেলল লজ্জার নজির।

দেওধর ট্রফির ইতিহাসে সর্বনিম্ন স্কোরের লজ্জার নজির গড়ল তারা। ১৯৯৩-৯৪ সালে দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে উত্তরাঞ্চল ৬৮ রান করেছিলেন। সেটাই ছিল এত দিন দেওধরে সর্বনিম্ন স্কোর। সেবার দক্ষিণাঞ্চল প্রথম ইনিংসে ৮২ রানে গুটিয়ে গিয়েছিল। কিন্তু তার পরেও ১৪ রানে তারা ম্যাচ জিতেছিল। ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল সুরাটের লালাভাই কন্ট্রাক্টর স্টেডিয়ামে। এই বছর দেওধর ট্রফির শুরুতেই সোমবার সেই লজ্জার নজিরকেও ছাপিয়ে গেল উত্তরাঞ্চল। শুধু দেওধরে নয়, ভারতের লিস্ট-এ পুরুষদের ক্রিকেটেও এটি সর্বনিম্ন স্কোরের নজির।

আরও পড়ুন: সিরাজ ভালো করেছে, তবে চাই না, ভারত এক বা দু'জনের উপর নির্ভর করুক- পেসার সমস্য়া নিয়ে মুখ খুললেন রোহিত

টস জিতে শুরুতে ব্যাট করতে নেমেছিল মায়াঙ্ক আগরওয়ালের নেতৃত্বাধীন দক্ষিণাঞ্চল। তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩০৩ রানের বড় স্কোর সংগ্রহ করে। হাফ-সেঞ্চুরি করেন দুই ওপেনারই। রোহন কুন্নুমাল ও মায়াঙ্ক আগরওয়ালের হাত ধরেই ভিত মজবুত হয় দক্ষিণাঞ্চলের। ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকান উইকেটকিপার নারায়ণ জগদীশানও।

আরও পড়ুন: শুধু এবার নয়, শেষ ৯টি টেস্ট সিরিজেই উইন্ডিজকে কাঁদিয়ে ছেড়েছে ভারত

রোহন ৮টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৬১ বলে ৭০ রান করেন। মায়াঙ্ক ৭টি বাউন্ডারির সাহায্যে ৬৮ বলে ৬৪ রান করেন। জগদীশান ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৬৬ বলে ৭২ রানের আগ্রাসী ইনিংস খেলেন। উত্তরাঞ্চল ম্যাচে মোট ৮ জন বোলারকে ব্যবহার করে। ২টি করে উইকেট নেন ঋষি ধাওয়ান ও মায়াঙ্ক মার্কান্ডে। ১টি করে উইকেট দখল করেন সন্দীপ শর্মা, মায়াঙ্ক যাদব, মায়াঙ্ক ডাগর ও নীতীশ রানা। উইকেট পাননি বিব্রান্ত শর্মা ও অভিষেক শর্মা।

বৃষ্টির জন্য নীতিশ রানার নেতৃত্বাধীন উত্তরাঞ্চলের সামনে জয়ের জন্য পরিবর্তিত লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৮ ওভারে ২৪৬ রানের। তবে তারা ২৩ ওভারে মাত্র ৬০ রানে অল-আউট হয়। মনদীপ সিং ১৮ ও শুভম খাজুরিয়া ১০ রান করেন। বাকিরা কেউই দুই অঙ্কের রান করতে পারেননি। নীতিশ রানা ৪, প্রভসিমরন সিং ২ এবং অভিষেক শর্মা ১ রান করেন। কাভেরাপ্পা ৬ ওভার বল করে ১৭ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও মুখ পুড়ল বাংলার, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী? ‘লিকপিকে কাঞ্চন’! বউয়ের কোলে বর, গোল ঘুরলেন শ্রীময়ী, তা দেখে কে জিভ কাটল? এখনই জলের ঘাটতি দেশের ৫৪০টি জেলা, এপ্রিল থেকে পড়বে তীব্র গরম! সতর্ক করল IMD

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.