বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > সবিতা পুনিয়াকে 'গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া'র অ্যাখ্যা অস্ট্রেলিয়ার হাইকমিশনারের
সেমিফাইনালে ওঠার পর ভারতীয় মহিলা দলের উচ্ছ্বাস। ছবি: পিটিআই

সবিতা পুনিয়াকে 'গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া'র অ্যাখ্যা অস্ট্রেলিয়ার হাইকমিশনারের

  • রানি রামপালদের পারফরম্যান্স এতটাই ভাল ছিল যে, ভারতে থাকা অস্ট্রেলিয়ান হাইকমিশনার ব্যারিও ফ্যারেল তাদের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। অভিজ্ঞ ডিফেন্ডার সবিতা পুনিয়াকে তো তিনি 'গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া' পর্যন্ত অ্যাখ্যা দিয়ে ফেলেছেন।

শুভব্রত মুখার্জি 

তিন তিন বারের অলিম্পিক্স গেমসের সোনাজয়ী দল অস্ট্রেলিয়ার মহিলা হকি দল। তাদের বিরুদ্ধে ভারতীয় মহিলা হকি দলের কোয়ার্টার ফাইনাল ম্যাচ যে কঠিন হতে চলেছিল, তা বলার অপেক্ষা রাখে না। তবে সেই পরম শক্তিধর অজিদের বিরুদ্ধে ১-০ গোলে এগিয়ে গিয়ে সেই গোল শেষ পর্যন্ত ধরে রেখে অজিদের গোল করতে না দিয়ে এক অবিশ্বাস্য ম্যাচ জয় সম্পন্ন করেন রানি রামপালরা। রানিদের পারফরম্যান্স এতটাই ভাল ছিল যে, ভারতে থাকা অস্ট্রেলিয়ান হাইকমিশনার ব্যারিও ফ্যারেলও তাদের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। অভিজ্ঞ ডিফেন্ডার সবিতা পুনিয়াকে তো তিনি 'গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া' পর্যন্ত অ্যাখ্যা দিয়ে ফেলেছেন।

বলা বাহুল্য ম্যাচের ৫৪ মিনিটে ভারতীয় খেলোয়াড় নিক্কি প্রধানকে কার্ড দেখে বেরিয়ে যেতে হয়। ফলে ম্যাচের শেষ দিকের বাকি ৬ মিনিট অজিরা ১-০ পিছিয়ে থাকা অবস্থায় ১০ জনের ভারতীয় দলকে পেয়েও গোল শোধ করতে ব্যর্থ হয়। ম্যাচের শেষ দিকে অজি খেলোয়াড়দের বেশ পরিশ্রান্ত দেখাচ্ছিল। এই জয়ের ফলে সেমিফাইনালে রানিরা মুখোমুখি হবেন আর্জেন্টিনার। ভারতীয় পুরুষ হকি দল গ্রেট ব্রিটেনকে ৩-১ গোলে হারিয়ে ১৯৮০ সালের পরে ফের একবার স্বর্নপদক লড়াইয়ের দৌড় থেকে মাত্র একধাপ দূরে রয়েছেন। সেমিফাইনালে শ্রীজেশরা মুখোমুখি হবেন বেলজিয়ামের। বলা বাহুল্য টোকিও গেমসের মঞ্চে ১ ও ২ অগস্ট ভারতীয় খেলার ইতিহাসে 'রেড লেটার ডে' হিসেবে চিহ্নিত থাকবে।

রানি, সবিতাদের এই অসামান্য পারফরম্যান্সের পরে ভারতে থাকা অস্ট্রেলিয়ান হাইকমিশনার ব্যারিও ফ্যারেল নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে ভারতীয়দের উদ্দেশ্যে শুভেচ্ছা বার্তা দেওয়ার পাশাপাশি তাদেরকে প্রশংসাতে ভরান। তিনি লেখেন 'দারুণ খেলেছ হকি ইন্ডিয়া। প্রচন্ড কঠিন একটা হকি ম্যাচ ছিল। তবে তোমাদের ডিফেন্স শেষ পর্যন্ত অপ্রতিরোধ্য ছিল। সবিতা পুনিয়া 'দি গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া' এর থেকে ভাল পারফরম্যান্স আর কিছু হতে পারেনা। সেমিফাইনাল এবং অবশ্যই গ্রান্ডফাইনালের জন্য তোমাদের প্রতি শুভেচ্ছা রইল।'

বন্ধ করুন