বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > প্রধানমন্ত্রীর থেকে ক্ষমা চাইলেন মেরি কম! দেখুন কি বললেন মোদী
টোকিও অলিম্পিক্সে মেরি কম (ছবি:পিটিআই) (PTI)
টোকিও অলিম্পিক্সে মেরি কম (ছবি:পিটিআই) (PTI)

প্রধানমন্ত্রীর থেকে ক্ষমা চাইলেন মেরি কম! দেখুন কি বললেন মোদী

  • নরেন্দ্র মোদী কাছে যেতেই মেরি কম বলে ওঠেন আমায় ক্ষমা করে দেবেন। প্রধানমন্ত্রী  ভারতীয় মহিলা বক্সারকে বলেন, আপনি মেডেলের কথা ছাড়ুন। হার আর জয় তো হতেই থাকবে। দেখুন স্পোর্টসে আপনার অবদান অনেক বড়।

ক্ষমা করে দিন। এ ভাবেই প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চাইলেন ভারতীয় মহিলা বক্সার মেরি কম। প্রধানমন্ত্রীর আমন্ত্রণে নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন টোকিও অলিম্পিক্স ফেরত সকল অলিম্পিয়ান। সেখানেই প্রত্যেক অলিম্পিয়ানের সঙ্গে আলাদা আলাদা করে কথা বলেন দেশের প্রধানমন্ত্রী। সকলের কথা বলার সময় মেরি কমের কাছে যান মোদী। সেখানে লভলিনার সঙ্গে একই টেবিলে ছিলেন ভারতের মহিলা বক্সার এমসি মেরি কম। 

মোদী কাছে যেতেই মেরি কম বলে ওঠেন আমায় ক্ষমা করে দেবেন। আসলে টোকিও অলিম্পিক্সে মেরি কমের থেকে পদকের আশা করেছিল গোটা দেশে। সকলে ভেবেছিলেন মেরি কম এ বারে দেশের জন্য একটি পদক নিশ্চিত জিতবেন। টোকিওতে সে ভাবেই শুরু করেছিলেন তিনি। কিন্তু হঠাৎই ছবিটা বদলে যায়, হারতে হয় মেরি কমকে। পদক হাতছাড়া করে ভারত। এই কারণেই প্রধানমন্ত্রীর কাছে দাঁড়িয়ে প্রথমেই ক্ষমা চান মেরি কম। বলতে চান যে তিনি নিজের সেরাটা দিয়েছিলেন। কিন্তু এখানেই মেরি কমকে থামিয়ে দেন প্রধানমন্ত্রী।

মেরি কমের কথা শুনে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে নিজের ভঙ্গিমাতে কুর্নিশ জানান। নরেন্দ্র মোদী বলেন, ‘আপনি মেডেলের কথা ছাড়ুন। হার আর জয় তো হতেই থাকবে। দেখুন স্পোর্টসে আপনার অবদান অনেক বড়। দেশে আপনার পরিচয়টা একেবারেই অন্যরকম ভাবে হয়েছে। আপনার জন্য দেশের মহিলা খেলোয়াড়দের প্রতি সকলের নজর গিয়েছে। অতীতের শেষ দশকটা আপনার হাতেই ছিল। এই কারণে মনে রাখবেন আপনি অনেক কিছু করেছেন।’

বন্ধ করুন