বাংলা নিউজ > ময়দান > ফেডেরারের খেলা অভ্যেস হয়ে গিয়েছে, অভ্যেস কখনও অবসর নেয় না, আবেগতাড়িত সচিন

ফেডেরারের খেলা অভ্যেস হয়ে গিয়েছে, অভ্যেস কখনও অবসর নেয় না, আবেগতাড়িত সচিন

রজার ফেডেরারের অবসরে আবেগঘন বার্তা সচিন তেন্ডুলকরের

সচিন তেন্ডুলকর এই মুহূর্তে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের সঙ্গে যুক্ত রয়েছেন। ভারতীয় লেজেন্ডস দলের অধিনায়কত্ব করছেন তিনি। সম্প্রতি ইংল্যান্ড লেজেন্ডস দলের বিরুদ্ধে আক্রমণাত্মক ভূমিকায় ব্যাট করতে দেখা গিয়েছে তাকে।

শুভব্রত মুখার্জি: দীর্ঘ কয়েক দশক ধরে টেনিস বিশ্বকে রীতিমতো শাসন করেছেন রজার ফেডেরার। শুক্রবার সকালে (স্থানীয় সময় অনুযায়ী) লেভার কাপের ম্যাচ খেলার পরেই অশ্রুসিক্ত নয়নে টেনিস কোর্টকে আলবিদা জানিয়েছেন রজার। তার অবসরের দিনে শুধুমাত্র টেনিস নয় অন্যান্য খেলার তারকা খেলোয়াড়ও আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। সেই তালিকায় রয়েছেন বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকরের নামও। রজারের অবসরের দিনে সচিনও দিলেন আবেগঘন বার্তা। জানিয়ে দিলেন কোর্টে রজারকে খেলতে দেখাটা অভ্যাসে পরিণত করেছিলেন তিনি।

এটিপির অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। ক্যাপশনে লেখা হয় 'লিটল মাস্টারের তরফ থেকে কিংবদন্তির (ফেডেরার) জন্য রয়েছে একটি স্পেশাল বার্তা।' ভিডিয়োতে কিংবদন্তি সচিন তেন্ডুলকরকে বলতে শোনা যায়' রজার তোমাকে অনেক শুভেচ্ছা। তোমার কেরিয়ার অসাধারণ সমস্তে মুহূর্তে মোড়া ছিল। তোমাকে টেনিস খেলতে দেখাটা ছিল নয়নাভিরাম। তুমি যে ধরণের টেনিসটা খেলতে আমি সবসময় সেটা খুব উপভোগ করেছি। ধীরে ধীরে তোমাকে খেলতে দেখাটা অভ্যাসে পরিণত হয়েছিল। অভ্যাস কিন্তু কখনও আমাদের ছেড়ে যায় না। অভ্যাসের কখনও অবসর হয় না। তোমার টেনিসের খেলার ধরন সবসময় আমার সঙ্গে থেকে যাবে। আমার শুভেচ্ছা রইল তোমার সঙ্গে। তোমার পরিবারের প্রতি রইল শুভকামনা। তোমার জীবনের দ্বিতীয় ইনিংসের প্রতিও রইল শুভকামনা। তোমাকে অশেষ ধন্যবাদ আমাদেরকে বিশেষ বিশেষ মুহূর্ত উপহার দেওয়ার জন্য।'

প্রসঙ্গত সচিন তেন্ডুলকর এই মুহূর্তে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের সঙ্গে যুক্ত রয়েছেন। ভারতীয় লেজেন্ডস দলের অধিনায়কত্ব করছেন তিনি। সম্প্রতি ইংল্যান্ড লেজেন্ডস দলের বিরুদ্ধে আক্রমণাত্মক ভূমিকায় ব্যাট করতে দেখা গিয়েছে তাকে। মাত্র ২০ বলে করেছিলেন ৪০ রান। স্টেপ আউট করে মারা সচিনের ছয় ফের একবার মনে করিয়ে দিয়েছিল ২২ গজে তার অতীতের দাপুটে ব্যাটিংকে। এই মুহূর্তে তিনি তিনটি ইনিংস খেলে ফেলেছেন। ৪০ বলে করেছেন ৭৫ রান। ভারতীয় ব্যাটারদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ১০০ রান করে প্রথম স্থানে রয়েছেন স্টুয়ার্ট বিনি।

উল্লেখ্য লন্ডনের ওটু এরিনায় শুক্রবার গভীর রাতে রজার ফেডেরার, রাফায়েল নাদালের সঙ্গে জুটি বেঁধে নেমেছিলেন টিম ইউরোপের হয়ে খেলতে। লেভার কাপের সেই ম্যাচে দুরন্ত লড়াই করেও হারতে মানতে হয় তাদের। ২০ বারের গ্রান্ডস্ল্যাম জয়ী তারকা এরপরেই পূর্ব ঘোষণা অনুযায়ী টেনিস কোর্টকে আলবিদা জানান। বাবা-মা, স্ত্রী মিরকার উপস্থিতিতেই কোর্টকে আবেগঘন বিদায় জানান রজার। চেপে রাখতে পারেননি তার চোখের জল। অঝোরে কাঁদতে দেখা যায় আরেক কিংবদন্তি রাফায়েল নাদালকেও।

বন্ধ করুন