বাংলা নিউজ > ময়দান > তিন ফর্ম্যাটেই ICC-র সমস্ত বড় ট্রফি জয়ের নজির স্মিথ-ওয়ার্নার-স্টার্ক-কামিন্সের

তিন ফর্ম্যাটেই ICC-র সমস্ত বড় ট্রফি জয়ের নজির স্মিথ-ওয়ার্নার-স্টার্ক-কামিন্সের

বিরাট কোহলিকে আউট করার পরে অস্ট্রেলিয়া দল (ছবি-এপি) (AP)

প্রথম দেশ হিসেবে আইসিসি আয়োজিত সবকটি বড় ট্রফি অর্থাৎ 'মেজর' তাদের জেতা হয়ে গিয়েছে। ওয়ানডে বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফির পরে এবার ডব্লুটিসির শিরোপাও ঢুকে গিয়েছে তাদের ট্রফি ক্যাবিনেটে। পাশাপাশি ডব্লুটিসি ফাইনালে খেলা তাদের চার ক্রিকেটারও গড়ে ফেলেছেন এক অনন্য নজির।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ক্রিকেটের অন্যতম শক্তিধর দেশ নিঃসন্দেহে অস্ট্রেলিয়া। পুরুষদের ক্রিকেট হোক কিংবা মহিলাদের ক্রিকেট দুই বিভাগেই অত্যন্ত শক্তিশালী তারা। ২২ গজে বারবার তার প্রমাণ তারা দিয়েছেন। রবিবাসরীয় বিকেলে ওভালে অস্ট্রেলিয়া তাদের ক্রিকেট ইতিহাসে প্রথম ডব্লুটিসির শিরোপাও জিতে নিয়েছে। ফলে প্রথম দেশ হিসেবে আইসিসি আয়োজিত সবকটি বড় ট্রফি অর্থাৎ 'মেজর' তাদের জেতা হয়ে গিয়েছে। ওয়ানডে বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফির পরে এবার ডব্লুটিসির শিরোপাও ঢুকে গিয়েছে তাদের ট্রফি ক্যাবিনেটে। পাশাপাশি ডব্লুটিসি ফাইনালে খেলা তাদের চার ক্রিকেটারও গড়ে ফেলেছেন এক অনন্য নজির।

আরও পড়ুন… ধোনি একাই বিশ্বকাপ জিতিয়েছে, বাকি ১০ জন তো খেলেনি- WTC Final হারতেই মাহি ভক্তকে একহাত নিলেন হরভজন

টেস্ট, ওয়ানডে, টি-২০ এই তিন ফর্ম্যাটেই আইসিসি আয়োজিত সমস্ত বড় ট্রফি জেতা হয়ে গিয়েছে তাঁদের। প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ, প্রাক্তন সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার, বর্তমান টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স এবং বাঁহাতি পেসার মিচেল স্টার্ক এই অনন্য নজির গড়েছেন। জাতীয় দলের হয়ে তিন ফর্ম্যাটেই আইসিসি আয়োজিত সমস্ত বড় ট্রফি জয়ের অনন্য নজির গড়েছে তারা। সদ্য শেষ হওয়া ডব্লুটিসি ফাইনালের নিঃসন্দেহে অন্যতম নায়ক স্টিভ স্মিথ। প্রথম ইনিংসে অজিদের হয়ে অনবদ্য শতরান করেন তিনি। ১২১ রান করেন স্টিভ স্মিথ। দ্বিতীয় ইনিংসেও ৩৪ রানে আউট হন তিনি। প্রথম ইনিংসে অবশ্য স্মিথের পাশাপাশি ট্রেভিস হেড ও ১৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

আরও পড়ুন… ভারতের মাটিতে তারা সবাই দাদা, আর বাইরে গেলেই- দ্রাবিড়ের সমালোচনায় গাভাসকর

তবে স্মিথ ভালো পারফরম্যান্স করলেও ডেভিড ওয়ার্নার কিন্তু বলার মতন পারফরম্যান্স করতে পারেননি। প্রথম ইনিংসে ডেভিড ওয়ার্নার করেন ৪৩ রান করেন। দ্বিতীয় ইনিংসে তিনি করেছেন মাত্র ১ রান। এদিকে অধিনায়ক প্যাক কামিন্স প্রথম ইনিংসে ৮৩ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। মিচেল স্টার্ক ৭১ রান দিয়ে নিয়েছেন দুটি উইকেট। দ্বিতীয় ইনিংসে ৫৫ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন প্যাট কামিন্স। অন্যদিকে মিচেল স্টার্ক ৭৭ রান দিয়ে নিয়েছেন ২ টি উইকেট। ফলে দিনের শেষে ২০৯ রানের বিরাট ব্যবধানে ভারতকে হারিয়ে ডব্লুটিসির ট্রফি জিততে সমর্থ হয়েছে অজিরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জিমেল নাকি বন্ধ হয়ে যাচ্ছে? অনেকেই বলছেন এই কথা, গুগল জানাল নিজেদের সিদ্ধান্ত খালিস্তানি ভিডিয়ো ‘ফেক’, এডিট করে কণ্ঠস্বর বসানো হয়েছে: শুভেন্দু স্কুলে পড়াকালীন ডাকাতের থেকে প্রেম প্রস্তাব পান রিমঝিম! তারপর? অঞ্চল সভাপতির পদ থেকে অপসারিত শাহজাহানের ভাই সিরাজ, দায়িত্বে এলেন অজিত ‘প্রভাবশালী’! মিলছে না জামিন,পরিবারের অনুরোধে বালুকে মন্ত্রীত্ব থেকে সরান মমতা যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের,আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী 'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.