বাংলা নিউজ > ময়দান > স্নেহার ১৫ ধাপ লাফ, কত নম্বরে দীপ্তি? দেখুন ICC T20I Ranking এর সর্বশেষ তালিকা

স্নেহার ১৫ ধাপ লাফ, কত নম্বরে দীপ্তি? দেখুন ICC T20I Ranking এর সর্বশেষ তালিকা

দেখুন ICC T20I Ranking এর সর্বশেষ তালিকা

সাম্প্রতিক সর্বশেষ আইসিসি র‌্যাঙ্কিংয়ে নিজের পারফরম্যান্সের জন্য পুরস্কৃত হয়েছেন ভারতীয় তারকা অলরাউন্ডার দীপ্তি শর্মা। বোলার এবং অলরাউন্ডারদের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে দীপ্তি শর্মা অসাধারণ সাফল্য পেয়েছেন।

সাম্প্রতিক সর্বশেষ মহিলা ক্রিকেটের আইসিসি র‌্যাঙ্কিংয়ে নিজের পারফরম্যান্সের জন্য পুরস্কৃত হয়েছেন ভারতীয় তারকা অলরাউন্ডার দীপ্তি শর্মা। বোলার এবং অলরাউন্ডারদের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে দীপ্তি শর্মা অসাধারণ সাফল্য পেয়েছেন। উভয় স্থানেই তৃতীয় স্থান দখল করেছেন দীপ্তি শর্মা। তিনি ছাড়াও অন্যান্য ভারতীয় খেলোয়াড় জেমিমা রড্রিগেজ এবং স্নেহা রানাও বড় লাফ দিয়েছেন।

দীপ্তি গত কয়েক মাস ধরে ভালোই খেলছিলেন। বাংলাদেশে চলতি এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে তিনটি এবং বাংলাদেশ-থাইল্যান্ডের বিরুদ্ধে দুটি করে উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা। এই কারণেই তিনি পিছনে ফেলেছেন ক্যারিবিয়ান হেইলি ম্যাথিউসকে ও দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার শবনম ইসমাইল এবং অস্ট্রেলিয়ার মেগান শুটকে। দীপ্তি শর্মা ধারাবাহিকভাবে বলের পাশাপাশি ব্যাট হাতেও রান করে চলেছেন। সেই কারণেই দীপ্তি শর্মা অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থান দখল করেছেন।

আরও পড়ুন… বাদ সৌরভ! বিনা প্রতিদ্বন্দ্বিতায় BCCI প্রধান হচ্ছেন রজার বিনি, ঘোষণা রাজীব শুক্লার

ভারতীয় খেলোয়াড়দের মধ্যে জেমিমা রড্রিগেজও র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন এবং তিনি ব্যাটার্স র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছেন। দলের ওপেনার শেফালি বর্মাকে এখন টপকে গিয়েছেন তিনি। চলতি মাসে এশিয়া কাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৭৬ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন জেমিমা। এছাড়া সংযুক্ত আরব আমির শাহির বিপক্ষেও ৩৫ রানের অবদান রাখেন ভারতের ব্যাটর জেমিমা।

ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ ভারতীয় খেলোয়াড়দের কথা বললে,এখানে স্মৃতি মন্ধনা তৃতীয় নম্বরে রয়েছেন। স্মৃতি নিজের পুরানো জায়গা ধরে রেখেছেন। জেমিমা ষষ্ঠ স্থানে উঠে এসেছেন। তালিকায় একধাপ উঠে এসেছেন জেমিমা। অন্যদিকে দুই ধাপ নেমে গিয়েছেন। শেফালি বর্মা বর্তমানে অষ্টম স্থানে অবস্থান করছেন। এর ফলে এখন শীর্ষ দশের তালিকায় তিনজন ভারতীয় খেলোয়াড় অবস্থান করছেন। হরমনপ্রীত কউরও দুই ধাপ নীচে নেমেছেন। বর্তমানে ভারতের ক্যাপ্টেন ১৭ নম্বর স্থানে অবস্থান করছেন।

আরও পড়ুন… PAK vs NZ: ১২০ বল খেলে একটিও ছক্কা মারতে পারল না পাকিস্তান! ৮ বছর পর ফিরল লজ্জার স্মৃতি

একই সময়ে,অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে দীপ্তি শর্মাই একমাত্র ভারতীয় যিনি শীর্ষ ১০ র‌্যাঙ্কিংয়ে রয়েছেন। দীপ্তি শর্মার সংগ্রহে রয়েছে ৩৬৭ পয়েন্ট। এরপরে দশ নম্বর কেন, সেরা অলরাউন্ডারের তালিকায় ২০ নম্বরেও কোনও ভারতীয়ের নাম নেই।

আইসিসির সর্বশেষ বোলারদের র‌্যাঙ্কিংয়েও তিন নম্বরে রয়েছে দীপ্তি শর্মার নাম। এখন ভারতীয় খেলোয়াড়দের মধ্যে শীর্ষ তিনি শীর্ষস্থানে রয়েছেন। অন্যদিকে ভারতীয় দলের আর এক ফাস্ট বোলার রেণুকা সিং তালিকার আট নম্বরে রয়েছেন। রেণুকা এক ধাপ নেমে গেলেও নেমে স্নেহা রানা ১৩ ধাপ লাফিয়েছেন। আইসিসির সর্বশেষ বোলারদের র‌্যাঙ্কিংয়ে তিনি ১৫ নম্বরে উঠে এসেছেন।

বন্ধ করুন