বাংলা নিউজ > ময়দান > পাবে বচসা, সেখান থেকে উত্তেজনা, নিটফল অশঙ্কাজনক অবস্থায় কোমায় প্রোটিয়া ক্রিকেটার
মন্ডলি খুমালো।

পাবে বচসা, সেখান থেকে উত্তেজনা, নিটফল অশঙ্কাজনক অবস্থায় কোমায় প্রোটিয়া ক্রিকেটার

  • প্রোটিয়া তরুণ ক্রিকেটারের মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে এবং তাঁর দুটি অস্ত্রোপচারও করা হয়েছে। এবং তাঁর অবস্থা গুরুতর বলে জানা গিয়েছে। তিনি কোমায় রয়েছেন।

একটি সামান্য বচসা। তাঁর থেকেই উত্তেজনা। আর তাতেই প্রাণ সঙ্কটে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার মন্ডলি খুমালো। ২০২০ অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপ খেলা খুমালোর অবস্থা গুরুতর। কোমায় চলে গিয়েছেন তরুণ প্রোটিয়া ক্রিকেটার।

খুমালো একজন পেশাদার হিসেবে তাঁর প্রথম বিদেশের ক্লাবে খেলতে এসেছিলেন। যুক্তরাজ্যের নর্থ পেথারটন ক্রিকেট ক্লাবের হয়ে প্রতিনিধিত্ব করছিলেন। ইএসপিএন ক্রিকইনফোর-র একটি প্রতিবেদন অনুসারে, এই যুবক, যিনি দক্ষিণ আফ্রিকার কোয়া-জুলু নাটাল ইনল্যান্ডে চুক্তিবদ্ধ, গত সপ্তাহান্তে তাঁর দলের জয় সেলিব্রেট করতে একটি পাবে গিয়েছিলেন। নর্থ পেথারটন ক্রিকেট ক্লাবের ক্রিকেটাররা ছিলেন সঙ্গে। সেই সময়ে এই ঘটনাটি ঘটে।

সেখানে একটি বচসা থেকে উত্তেজবনার সৃষ্টি হয়। তার পর পাবের বাইরে খুমালোকে আক্রমণ করেন ২৭ বছরের এক যুবক। জানা গিয়েছে, এই হামলার পরেই খুমালো অজ্ঞান হয়ে পড়েন। এর পর তাঁকে জরুরি চিকিৎসা দেওয়া হয়েছিল। আহত অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন: পাঁচ মাসেই শেষ! হঠাৎ WI-এর নির্বাচকের পদ থেকে পদত্যাগ করলেন রামনরেশ সারওয়ান

যুক্তরাজ্যের মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই তরুণ ক্রিকেটারের মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে এবং তাঁর দুটি অস্ত্রোপচারও করা হয়েছে। এবং তাঁর অবস্থা গুরুতর বলে জানা গিয়েছে। তিনি কোমায় রয়েছেন। এ দিকে হামলার ঘটনায় ২৭ বছরের সেই ব্যক্তিকে গ্রেফতার করা হযলেও পরে শর্তসাপেক্ষে ছেড়ে দেওয়া হয়। তবে ঘটনার তদন্ত চলছে।

পেশাদার ক্লাব ক্রিকেট খেলতে লন্ডনে রয়েছেন খুমালো। নর্থ পেথারটন ক্রিকেট ক্লাবের হয়ে চারটি করে প্রথম শ্রেণির এবং লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার।

নর্থ পেথারটন ক্রিকেট ক্লাব বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘ব্রিজওয়াটারের ঘটনায় পেথারটন ক্লাবের সকলেই অত্যন্ত উদ্বিগ্ন। আমাদের বিদেশি ক্রিকেটার খুমালো গুরুতর আহত অবস্থায় ব্রিস্টলের সাউথমেড হাসপাতালে ভর্তি রয়েছেন। ক্লাব খুমালোর পাশে রয়েছে। আশা করছি ও দ্রুত সুস্থ হয়ে উঠবে।’

বন্ধ করুন