বাংলা নিউজ > ময়দান > The 6ixty: একই দিনে দু'টি ফাইনাল হেরে জোড়া খেতাব হাতছাড়া নাইট রাইডার্সের

The 6ixty: একই দিনে দু'টি ফাইনাল হেরে জোড়া খেতাব হাতছাড়া নাইট রাইডার্সের

নাইট রাইডার্সকে হারিয়ে চ্যাম্পিয়ন গেইলরা। ছবি- টুইটার।

চার মেরে দলকে ম্যাচ জিতিয়ে নিজের নামের (দ্য ইউনিভার্স বস) ট্রফি হাতে তোলেন ক্রিস গেইল।

সুযোগ ছিল জোড়া খেতাব জয়ের। তবে দু'টি ফাইনালেই হেরে বসে ত্রিনবাগো নাইট রাইডার্স। নতুন ফর্ম্যাটের টি-১০ টুর্নামেন্ট দ্য সিক্সটির উদ্বোধনী মরশুমে ছেলে ও মেয়েদের বিভাগে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় টিকেআর-কে।

দ্য সিক্সটির মেয়েদের ফাইনাল (ত্রিনবাগো নাইট রাইডার্স বনাম বার্বাডোজ রয়্যালস): মেয়েদের ফাইনালে নাইট রাইডার্সের প্রতিপক্ষ ছিল বার্বাডোজ রয়্যালস। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে রয়্যালস। তারা ৯.২ ওভারে ৬৫ রানে অল-আউট হয়ে যায়। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ৬টি উইকেট পড়লেই কোনও দলকে অল-আউট ঘোষণা করা হয়।

আলিয়া অ্যালেইন ২৩, হেইলি ম্যাথিউজ ১৫ ও শিনেল হেনরি ১৫ রান করেন। আনিশা মহম্মদ ও সুনে লাস ২টি করে উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে নাইট রাইডার্সের মেয়েরা ৯ ওভারে ৫০ রানে অল-আউট হয়ে যায়। সুনে লাস ১৭ ও দিয়েন্দ্রা ডটিন ৭ রান করেন। শাকিরা সেলম্যান ৩টি উইকেট নেন। ১৫ রানে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয় রয়্যালস।

আরও পড়ুন:- Asia Cup 2022: তৈরি থাকুন, আগামী রবিবার এশিয়া কাপে ফের দেখা যেতে পারে ভারত-পাকিস্তান মহারণ

দ্য সিক্সটির ছেলেদের ফাইনাল (ত্রিনবাগো নাইট রাইডার্স বনাম সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস): ছেলেদের ফাইনালে নাইট রাইডার্সের প্রতিপক্ষ ছিল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে টিকেআর। তারা ৯.৩ ওভারে ৮৪ রানে অল-আউট হয়ে যায় (৬টি উইকেট হারায়)। আন্দ্রে রাসেল ২২ ও টিম সেফার্ত ৩৭ রান করেন। খাতা খুলতে পারেননি নারিন। ২টি উইকেট নেন ডমিনিক ড্রেকস।

আরও পড়ুন:- The 6ixty: ছয় বলে ছয় ছক্কা, সপ্তম বলে চার, ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে নাইট রাইডার্সকে জেতালেন আন্দ্রে রাসেল

জবাবে ব্যাট করতে নেমে প্যাট্রিয়টস ৯.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৮৫ রান সংগ্রহ করে নেয়। আন্দ্রে ফ্লেচার ২৭ ও এভিন লুইস ৩২ রান করেন। ১৫ রান করে নট-আউট থাকেন ক্রিস গেইল। উল্লেখযোগ্য বিষয় হল, গেইল বাউন্ডারি মেরে দলকে ম্যাচ জিতিয়ে নিজের নামের (দ্য ইউনিভার্স বস) ট্রফি হাতে তোলেন।

রাসেল ২টি উইকেট নিয়েও ম্যাচ জেতাতে পারেনি নাইট রাইডার্সকে। ১টি উইকেট নেন নারিন। ৩ উইকেটে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয় প্যাট্রিয়টস।

বন্ধ করুন