বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: মাঠে জমে উঠেছে সরফরাজ-বাবরের রসায়ন, ক্যাচ নিয়ে চলল মজার তর্ক

ভিডিয়ো: মাঠে জমে উঠেছে সরফরাজ-বাবরের রসায়ন, ক্যাচ নিয়ে চলল মজার তর্ক

মাঠে জমে উঠেছে সরফরাজ-বাবরের রসায়ন

টেস্ট ক্রিকেটে চাঞ্চল্যকর প্রত্যাবর্তন করেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও উইকেটরক্ষক সরফরাজ আহমেদ। মনে হয়, খারাপ সময় থেকে অনেক কিছু শিখে ফিরে এসেছেন তিনি। সরফরাজ ধারাবাহিকভাবে রান করতে দেখে আনন্দিত হচ্ছেন তাঁর ভক্তরা।

সরফরাজ আহমেদ টেস্ট ক্রিকেটে বেশ চাঞ্চল্যকর প্রত্যাবর্তন করেছেন। তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে আউট অফ ফর্ম মহম্মদ রিজওয়ানের স্থলাভিষিক্ত হয়েছেন এবং ৮৬ এবং ৫৩ রান করেছেন। দ্বিতীয় টেস্টে, তিনি পাকিস্তানের প্রথম ইনিংসে ৭৮ রান করেন। টেস্ট ক্রিকেটে চাঞ্চল্যকর প্রত্যাবর্তন করেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও উইকেটরক্ষক সরফরাজ আহমেদ। মনে হয়, খারাপ সময় থেকে অনেক কিছু শিখে ফিরে এসেছেন তিনি। সরফরাজ ধারাবাহিকভাবে রান করতে দেখে আনন্দিত হচ্ছেন তাঁর ভক্তরা।

আরও পড়ুন… সুস্থ হয়ে কবে মাঠে ফিরবেন পন্ত? BCCI সূত্রে মিলল গুরুত্বপূর্ণ ইঙ্গিত

সরফরাজ আহমেদ সাধারণত স্টাম্পের পিছনেও সক্রিয় থাকেন। সরফরাজ সেই একই প্রাক্তন অধিনায়ক যার অধীনে বর্তমান অধিনায়ক বাবর আজম ২০১৬ সালে টি-টোয়েন্টিতে অভিষেক করেছিলেন। এখন দুজনেই দুর্দান্ত ফর্মে রয়েছেন বলে মনে করা হচ্ছে। তাদের জুটিও যে দারুণ ভাবে জমে উঠছে তারও প্রমাণ পাওয়া গিয়েছে। যদিও এর সবচেয়ে বড় উদাহরণ ছিল প্রথম টেস্টে দুজনের মধ্যে ১৯৬ রানের পার্টনারশিপ, যা শুধু পাকিস্তানকে পতনের হাত থেকে রক্ষা করেনি বরং তাদের সুবিধাও করে দিয়েছিল। আরেকটি উদাহরণ দেখা যায় যখন তাদের দুজনকে DRS কল নিয়ে মজার তর্ক করতে দেখা যায়।

আরও পড়ুন… ২০২৩ বিশ্বকাপে পাকিস্তান দলের সঙ্গে যুক্ত থাকার ইচ্ছা প্রকাশ করলেন শোয়েব

চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে একটি ঘটনা ঘটে। নিউজিল্যান্ডের পেসার টিম সাউদিকে বল করেন পাকিস্তানের ফাস্ট বোলার মির হামজা। বলটি ব্যাটে লেগে উইকেটের পিছনে সরফরাজের কাছে চলে যায়। ডাইভ দিয়ে সেই বলটি ক্যাচ করার চেষ্টা করেন সরফরাজ। যদিও বলটি আগেই ড্র খায় সেই কারণে বল ধরলেও ক্যাচটি নিতে ব্যর্থ হন সরফরাজ আহমেদ। এরপরে বলটি ধরে তিনি হাফ আপিলও করেন তিনি। সরফরাজ তখন প্রায় রসিকতা করে বলেছিলেন, বলটি ব্যাটে লেগেছে এবং তিনি সেই শব্দ শুনতে পেয়েছেন। তিনি বলটি ধরে বলেন, ইয়ে আয় থি আওয়াজ। বাবর আজমের দিকে তাকিয়ে একথা বলতে থাকেন সরফরাজ। যার জবাবে দলের ক্যাপ্টেন বাবর আজম মুচকি হেসে বলেন, হ্যা কিন্তু বলটা তো আগে পড়ে গিয়েছিল। এই বলে দুজনে মজা করতে থাকেন। বিষয়টি নিয়ে ধারাভাষ্য প্যানেলেও মজা করতে থাকেন।

সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে পাকিস্তান প্রথম ইনিংসে ৪০৮ রান করে। নিউজিল্যান্ডও প্রথম ইনিংসে ৪৪৯ রান করে। এখন চতুর্থ দিনে লাঞ্চ বিরতি পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৭৬ রান করেছে নিউজিল্যান্ড। কিউয়িরা মোট ১১৭ রানের লিড নিয়েছিল। এরপরে টি পর্যন্ত নিউজিল্যান্ড ১৫১ রানে চার উইকেট হারিয়েছিল। ফলে এখনও ১৯২ রানের লিড ধরে রেখেছে নিউজিল্যান্ড। এই ম্যাচটিও ড্রয়ের দিকে যাচ্ছে বলে মনে করা হচ্ছে। সিরিজের প্রথম ম্যাচটিও ড্র হয়েছিল। এমনটা হলে টেস্ট ক্রিকেটের জন্য এটা একটা বাজে সিরিজ প্রমাণিত হবে।

বন্ধ করুন