বাংলা নিউজ > ময়দান > ৫০০তম ম্য়াচে সেঞ্চুরি হাঁকিয়ে টপকে গেলেন তেন্ডুলকরকে, নয়া রেকর্ড গড়লেন কোহলি

৫০০তম ম্য়াচে সেঞ্চুরি হাঁকিয়ে টপকে গেলেন তেন্ডুলকরকে, নয়া রেকর্ড গড়লেন কোহলি

বিরাট কোহলি।

আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০তম ম্যাচ খেলা ক্রিকেটারদের মধ্যে সচিন তেন্ডুলকরকে টপকে সর্বাধিক শতরান করার নজিরও গড়ে ফেললেন বিরাট কোহলি। একা সচিন তেন্ডুলকর নন, রিকি পন্টিং, জ্যাক কালিসের মতো তাবড় তাবড় ব্যাটারদের পিছনে ফেললেন বিরাট কোহলি।

শুভব্রত মুখার্জি: ভারত তথা ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা দুই ব্যাটার সচিন তেন্ডুলকর এবং বিরাট কোহলি। ক্রিকেট ইতিহাসে ব্যাটিং সংক্রান্ত হেন কোন রেকর্ড নেই, যা হয়তো সচিন তেন্ডুলকর স্পর্শ করেননি বা টপকে যাননি। তিনি একমাত্র ব্যাটার, যাঁর ১০০ টি আন্তর্জাতিক শতরান রয়েছে এখনও পর্যন্ত। যিনি স্বয়ং আবার বিরাট কোহলির কাছে বড় অনুপ্রেরণাও বটে। বারবার জনসমক্ষে এ কথা বিরাট নিজেও স্বীকার করে নিয়েছেন। এবার সেই অনুপ্রেরণার মানুষটির একটি নজির আন্তর্জাতিক ক্রিকেটে ভেঙে দিলেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি দ্বিতীয় টেস্টেই টপকে গেলেন সচিন তেন্ডুলকরকে।

আরও পড়ুন: ৯ বছরেও ফাঁড়া কাটল না, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সেঞ্চুরি করে ফের রানআউট কোহলি

আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০তম ম্যাচ খেলা ক্রিকেটারদের মধ্যে সচিন তেন্ডুলকরকে টপকে সর্বাধিক শতরান করার নজিরও গড়ে ফেললেন বিরাট কোহলি। পোর্ট অফ স্পেনে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনেই এই নজির গড়ে ফেললেন তিনি। প্রথম দিন দিনের খেলা শেষে ৮৭ রানে অপরাজিত ছিলেন বিরাট। দ্বিতীয় দিন অর্থাৎ শুক্রবার খেলতে নামার কিছুক্ষণের মধ্যেই পৌঁছে গেলেন তাঁর কাঙ্ক্ষিত শতরানে। আর এই শতরানে পৌঁছানোর মধ্যে দিয়েই তিনি ভেঙে ফেললেন কিংবদন্তি সচিন তেন্ডুলকরের নজির। একা সচিন তেন্ডুলকর নন, রিকি পন্টিং, জ্যাক কালিসের মতো তাবড় তাবড় ব্যাটারদের পিছনে ফেললেন বিরাট কোহলি।

আরও পড়ুন: আগুনে ব্যাটিংয়ের পর, ফের ইংল্যান্ড বোলারদের দাপট, কাঁপছে অজিরা, ইনিংসে হারের ভ্রুকুটি কামিন্সদের

৫০০তম আন্তর্জাতিক ম্যাচে কোহলি সম্পন্ন করলেন তাঁর ক্যারিয়ারের ৭৬ তম শতরান। সমসংখ্যক ম্যাচ খেলে সচিন তেন্ডুলকর তাঁর ক্যারিয়ারে করেছিলেন ৭৫টি শতরান। এই তালিকায় তিনে রয়েছেন রিকি পন্টিং। তাঁর ঝুলিতে ছিল ৬৮টি শতরান। ৬০টি শতরান করে চারে রয়েছেন জ্যাক কালিস। পাঁচে থাকা রাহুল দ্রাবিড় এবং কুমার সাঙ্গাকারা দু'জনেই করেছিলেন ৪৭ টি শতরান। এছাড়া মাহেলা জয়াবর্ধনে ৪৪ এবং সনৎ জয়সূর্য করেন ৩৯ টি শতরান। বিরাট কোহলি এদিন ১২১ রান করার পরে রান আউট হয়েছেন। ২০৬ বলে খেলে তিনি হাঁকিয়েছেন ১১ টি বাউন্ডারি। আলজারি জোসেফের থ্রোতে রান আউট হয়ে যান তিনি। স্ট্রাইক রেট ছিল ৫৮.৭৩। পঞ্চম উইকেটে রবীন্দ্র জাদেজার সঙ্গে জুটি বেঁধে যোগ করেন ১৫৯ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গার্ডেনরিচ কাণ্ডে ৭৩০ পাতার চার্জশিট পেশ, খুনের অভিযোগ আনল কলকাতা পুলিশ নার্সিংহোমে ভর্তি অভিষেক, কেমন আছেন তিনি? জানুন মেডিকেল বুলেটিন মেয়ে ভামিকার হাতে আঁকা কার্ড, ফাদার্স ডে-তে বিরাটের কোন গুণের কথা বললেন অনুষ্কা? পথ অবরোধ করে বসলেন কুলটির বিজেপি বিধায়ক, আনলেন তৃণমূলের বিরুদ্ধে বড় অভিযোগ আমি কাজটা শেষ করতে পারিনি- ভারতের বিরুদ্ধে হারের দায় নিলেন ইমাদ ওয়াসিম রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন মেটানো হবে সরকারি কর্মীদের কোটি কোটি টাকার বকেয়া, আদালতের রায়ের পর বড় ঘোষণা চট করে নেমে যাবে পারদ, দক্ষিণবঙ্গে প্রবল ঝড়-বৃষ্টির সতর্কতা জারি আবহাওয়া দফতরের উৎসব ছেড়ে রচনা আচমকাই হাজির ধনিয়াখালি হাসপাতালে! হলটা কী হুগলির নতুন সাংসদের? ইদ আল আদাহ ২০২৪ পালিত হবে রাত পোহালেই! রইল, তারিখ, মাহাত্ম্য

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.