বাংলা নিউজ > ময়দান > Virat Kohli teases umpire Nitin Menon: 'আমি হলে তো আউট দিতেন', DRS-এ অজি রেহাই পেতে নীতিন মেননকে খোঁচা বিরাটের- ভিডিয়ো

Virat Kohli teases umpire Nitin Menon: 'আমি হলে তো আউট দিতেন', DRS-এ অজি রেহাই পেতে নীতিন মেননকে খোঁচা বিরাটের- ভিডিয়ো

বিরাট কোহলি এবং নীতিন মেন (ছবি সৌজন্যে, পিটিআই ফাইল এবং টুইটার ভিডিয়ো)

Virat Kohli teases umpire Nitin Menon: আমদাবাদ টেস্টে আম্পায়ার নীতিন মেননকে খোঁচা দিলেন বিরাট কোহলি। ডিসিশন রিভিউ সিস্টেমে (ডিআরএস) ‘আম্পায়ার্স কল’-র সুবাদে অস্ট্রেলিয়ান ব্যাটার ট্র্যাভিস হেড বেঁচে যাওয়ার পর বিরাট বললেন, 'যদি আমি হতাম, তাহলে নিশ্চিতভাবে আউট দেওয়া হত।' যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

দিল্লি টেস্টে তাঁকে বিতর্কিতভাবে আউট দিয়েছিলেন আম্পায়ার নীতিন মেনন। সেই সিদ্ধান্তে রীতিমতো চটেছিলেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। সেইসময় কিছু না বললেও আমদাবাদ টেস্টে আম্পায়ারকে খোঁচা দিতে ছাড়লেন না বিরাট কোহলি। ডিসিশন রিভিউ সিস্টেমে (ডিআরএস) ‘আম্পায়ার্স কল’-র সুবাদে অস্ট্রেলিয়ান ব্যাটার ট্র্যাভিস হেড বেঁচে যাওয়ার পর বিরাট বললেন, 'যদি আমি হতাম, তাহলে নিশ্চিতভাবে আউট দেওয়া হত।' যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

ঘটনাটি ঠিক কী হয়েছিল?

৩৪.৪ ওভারে লেগস্টাম্পের লাইনে ফুল বল করেন অশ্বিন। অনসাইডে খেলার চেষ্টা করেন হেড। তবে হেডের ব্যাটে লাগেনি বল। বরং বল প্যাডে আছড়ে পড়ে। জোরালো আবেদন করেন অশ্বিন। তবে আউট দেননি। রিভিউ নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। রিভিউয়ে দেখা যায়, লেগস্টাম্পে বল লাগছে। তবে বলের অর্ধেকের বেশি অংশ স্টাম্পে না লাগায় ‘আম্পায়ার্স কল’ হয়ে যায়। আর অনফিল্ড নট-আউট না দেওয়ায় বেঁচে যান হেড।

আরও পড়ুন: IND vs AUS: রোহিতকে ‘বাঁচালেন’, অতীতে কোহলিকে আউট দিয়েছিলেন, বিতর্কে জড়ালেন নীতিন মেনন

সেই রিভিউ দেখার পরই আম্পায়ার নীতিন মেননের উদ্দেশ্যে হিন্দিতে কিছু বলতে থাকেন বিরাট। যা স্টাম্প মাইকে ধরা পড়ে। বিরাট বলেন, 'যদি আমি হতাম, তাহলে নিশ্চিতভাবে আউট দেওয়া হত।' বিরাটের সেই কথায় হাসতে থাকেন অনফিল্ড আম্পায়ার মেনন। হেসেই আঙুল তুলে দেন তিনি। তারপর ‘থাম্বস আপ’-ও দেখান। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

উল্লেখ্য, দিল্লি টেস্টের প্রথম ইনিংসে বিরাটকে বিতর্কিতভাবে আউট দিয়েছিলেন নীতিন। যে পিচে ভারতের অন্যান্য ব্যাটাররা সমস্যায় পড়ছিলেন, সেখানে জমাট ইনিংস খেলছিলেন বিরাট। কিন্তু ভারতের ইনিংসে ৪৫ তম ওভারে বিরাটকে এলবিডব্লুউ দিয়েছিলেন। সঙ্গে-সঙ্গে ডিআরএস নিয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট। রিভিউ নিয়েছিলেন বিরাট। কিন্তু অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত পালটানো হয়নি। আউটের সিদ্ধান্ত বহাল রাখা হয়েছিল।

আরও পড়ুন: India in WTC Final 2023: লাঞ্চের পরে মাঠে নেমে মিলল WTC ফাইনালের খবর! উচ্ছ্বাস ভারতের, হ্যান্ডশেক বিরাটের

তবে বিশেষজ্ঞদের দাবি ছিল, স্পষ্টতই ব্যাটে আগে বল লেগেছে। কীভাবে এরকম ভুল হল? সেইসঙ্গে সোশ্যাল মিডিয়ায় তুমুল আক্রমণের মুখে পড়েছিলেন নীতিন। নেটিজেনরা দাবি করতে থাকেন, একটা সময় যেমন স্টিভ বাকনারের ভুল সিদ্ধান্তের শিকার হতে হয়েছিল সচিন তেন্ডুলকরকে, এখন নীতিনের ভুলের জেরে বিরাটের বড় ইনিংস হাতছাড়া হচ্ছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রামেশ্বরম কাফে বিস্ফোরণে অভিযুক্ত দুই জঙ্গি বেঙ্গালুরু আনা হয়েছে, পেশ আদালতে ভুয়ো আধার দেখিয়ে কলকাতার ৮টি হোটেলে রাত কাটায় বেঙ্গালুরু বিস্ফোরণে ২ ধৃত! সূর্যর মেষ রাশিতে প্রবেশে বাড়বে দুই রাশির সমস্যা, অগ্রগতিতে আসবে অনেক বাধা অন্তর্বাস দেখিয়ে ছবি দিলেন পরমা! ৫১-য় এসে কেন বেপরোয়া রোজগেরে গিন্নির সঞ্চালিকা? এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল 'আমি দিলজিৎ-এর স্ত্রী সন্দীপ কৌর নই', মুখ খুললেন রহস্যময়ী, তবে কে এই মহিলা? প্রথম উড়ানে সফল, ৯৭টি 'মেড ইন ইন্ডিয়া' মার্ক ১এ যুদ্ধবিমন কিনতে টেন্ডার সরকারের চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন

Latest IPL News

এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.