বাংলা নিউজ > ময়দান > India in WTC Final 2023: লাঞ্চের পরে মাঠে নেমে মিলল WTC ফাইনালের খবর! উচ্ছ্বাস ভারতের, হ্যান্ডশেক বিরাটের

India in WTC Final 2023: লাঞ্চের পরে মাঠে নেমে মিলল WTC ফাইনালের খবর! উচ্ছ্বাস ভারতের, হ্যান্ডশেক বিরাটের

সতীর্থদের শুভেচ্ছা বিরাট কোহলির, সোমবার শুভমন গিলের সঙ্গে বিরাট। (ছবি ,সৌজন্যে বিসিসিআই ভিডিয়ো এবং পিটিআই)

India in WTC Final 2023: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার খবরের পর ভারতীয় ক্রিকেটারদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছে। বিশেষত দলের বাকি খেলোয়াড়দের সঙ্গে বিরাট হাত মেলাতে থাকেন। তারপর ‘টিম হার্ডল’ করেন ভারতীয় ক্রিকেটাররা এবং দ্বিতীয় সেশনের জন্য প্রস্তুতি শুরু করেন। যে সেশন পুরোপুরি নিয়মরক্ষার হয়ে গিয়েছে।

আমদাবাদে কি আদৌও মধ্য়াহ্নভোজ খেতে পেরেছিলেন রোহিত শর্মারা? নাকি ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড- শ্রীলঙ্কার রুদ্ধশ্বাস টেস্টের দিকেই শুধু চোখ ছিল? সেই উত্তর হয়ত পরে মিলবে। তবে দ্বিতীয় সেশনের শুরুতে মাঠে নেমে ভারত যখন নিউজিল্যান্ডের জয়ের খবর পায়, তখন মাঠেই উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায় বিরাট কোহলিদের। বিশেষত বিরাটকেই বেশি উচ্ছ্বসিত দেখা যায়। যে বিরাটের নেতৃত্বে উদ্বোধনী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলেছিল ভারত।

সোমবার সকালে আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যখন নামে ভারত, তখন রোহিত শর্মাদের সামনে জয়ের তেমন সুযোগ ছিল না। ভারতের লিড থাকলেও ড্রয়ের দিকে এগোচ্ছিল ম্যাচ (যা এখনও ড্রয়ের দিকে এগোচ্ছে)। তবে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড শ্রীলঙ্কাকে আটকে দিলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের জায়গা নিশ্চিত হয়ে যেত। সেই পরিস্থিতিতে শেষ বলে শ্রীলঙ্কাকে হারিয়ে দেন কিউয়িরা। তার ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যায় ভারতের।

আরও পড়ুন: WTC Final 2023 IND vs AUS: সৌরভদের স্বপ্নভঙ্গের বদলা নিতে পারবেন রোহিতরা? WTC ফাইনালের দৌলতে ২০ বছর পর এল সুযোগ

সেই সুখবরটা মধ্যাহ্নভোজের বিরতির পর মাঠে নেমে পান বিরাটরা। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে ইনস্টাগ্রামে যে ভিডিয়ো পোস্ট করা হয়েছে, তাতে ভারতীয় ক্রিকেটারদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছে। বিশেষত দলের বাকি খেলোয়াড়দের সঙ্গে বিরাট হাত মেলাতে থাকেন। তারপর ‘টিম হার্ডল’ করেন ভারতীয় ক্রিকেটাররা এবং দ্বিতীয় সেশনের জন্য প্রস্তুতি শুরু করেন। যে সেশন পুরোপুরি নিয়মরক্ষার হয়ে গিয়েছে।

ভারত বনাম অস্ট্রেলিয়ার আর গুরুত্ব আছে কি?

এখনও খেলা চললেও ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের খেলা স্রেফ নিয়মরক্ষার হয়ে গিয়েছে। কারণ ইতিমধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গিয়েছে ভারত এবং অস্ট্রেলিয়া। বর্ডার-গাভাসকর ট্রফি নিজেদের কাছে রেখে দিয়েছে ভারত। আপাতত যা অবস্থা, তাতে অস্ট্রেলিয়ার পক্ষে সিরিজে সমতা ফেরানো সম্ভব নয়। বরং ২-১ ব্যবধানে বর্ডার-গাভাসকর ট্রফি প্রায় জিতে গিয়েছে। এখন যে তৃতীয় সেশনের খেলা চলছে, সেটা স্রেফ ভারতকে আনুষ্ঠানিকভাবে বর্ডার-গাভাসকর ট্রফির জয়ী ঘোষণা করার আগে নিয়মরক্ষার খেলা। (আরও পড়ুন: IND vs AUS 4th Test Live: চায়ের বিরতির পরে খাতা খুললেন স্টিভ স্মিথ)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.