বাংলা নিউজ > ময়দান > ‘কে ভেবেছিল বিরাট আঘাত পাবে;’ কোহলিকে নিয়ে অবাক ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার
কোহলিকে নিয়ে অবাক ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার (ছবি:পিটিআই)
কোহলিকে নিয়ে অবাক ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার (ছবি:পিটিআই)

‘কে ভেবেছিল বিরাট আঘাত পাবে;’ কোহলিকে নিয়ে অবাক ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার

  • বিরাটের অনুপস্থিতিতে, কেএল রাহুল ম্যাচে অধিনায়কের ভূমিকা পালন করছেন, আর বুমরাহ সহ-অধিনায়ক। তবে বিরাটের ম্যাচ থেকে সরে আসায় বিস্ময় প্রকাশ করেছেন আরেক প্রাক্তন অভিজ্ঞ সঞ্জয় মঞ্জরেকর।

সোমবার জোহানেসবার্গে শুরু হওয়া ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলার চেয়েও বেশি আলোচনা ছিল ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর ম্যাচ থেকে সরে যাওয়া নিয়ে সমালোচনার ঝড় ওঠে। এ নিয়ে নানা মন্তব্যও হয়েছিল। বিরাটের অনুপস্থিতিতে, কেএল রাহুল ম্যাচে অধিনায়কের ভূমিকা পালন করছেন, আর বুমরাহ সহ-অধিনায়ক। তবে বিরাটের ম্যাচ থেকে সরে আসায় বিস্ময় প্রকাশ করেছেন আরেক প্রাক্তন অভিজ্ঞ সঞ্জয় মঞ্জরেকর।

মঞ্জরেকর বলেছেন যে যখন আমি রাহুলকে টসে আসতে দেখেছিলাম, তখন আমি পুরোপুরি অবাক হয়ে গিয়েছিলাম। কারণ বিরাট তার ক্যারিয়ারে খুব কমই কোনও টেস্ট মিস করেছেন বা খেলেননি। মঞ্জরেকার বলেন যে দ্বিতীয় টেস্ট ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ কারণ দক্ষিণ আফ্রিকার মাটিতে সর্বকালের প্রথম সিরিজ জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে রয়েছে ভারত। সঞ্জয় বলেন, ‘আমার মনে অনেক চিন্তা আসছে, কিন্তু কে ভেবেছিল যে বিরাট আঘাত পাবে কারণ তিনি এমন একজন খেলোয়াড় যিনি চোটের কারণে খুব কমই টেস্ট ম্যাচ মিস করেন। দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতের ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে রয়েছে তা বিবেচনা করে, বিরাটের চোট পাওয়া খুবই দুর্ভাগ্যজনক।’ প্রাক্তন ব্যাটসম্যান বলেছেন যে এটি সত্যিই খুব বেদনাদায়ক এবং এটি অনেক দিক থেকে হতবাক। বিরাটের বর্তমান ফর্ম সত্ত্বেও, ম্যাচ থেকে তার প্রত্যাহার ভারতীয় ব্যাটিংয়ের জন্য একটি ধাক্কা। 

কেএল রাহুলের সাম্প্রতিক পারফরম্যান্স সম্পর্কে সঞ্জয় বলেছেন যে টেস্ট ম্যাচের পারফরম্যান্স সত্যিই একজন খেলোয়াড়ের বিশ্বাসযোগ্যতা বাড়াতে সাহায্য করে। অতীতে ইংল্যান্ডে কেএল রাহুলের পারফরম্যান্স এবং এখন সেঞ্চুরিয়নে সেঞ্চুরি দলে তার মর্যাদা বাড়িয়েছে তাতে কোনো সন্দেহ নেই। এটি রোহিতের সাথে ঘটেছে এবং এখন এটি কেএল রাহুলের সাথে দৃশ্যমান। আর এর পেছনে রয়েছে ইংল্যান্ডের এই খেলোয়াড়দের পারফরম্যান্স।

বন্ধ করুন